বিদায়! অদ্ভুত পোস্ট রূপঙ্কর বাগচীর! শোরগোল নেট দুনিয়ায়! ফের নতুন কী কান্ড ঘটালেন গায়ক?

পরনে সাদা পাঞ্জাবি, কনসার্টের জমকালো রোশনাইয়ের মাইক হাতে গান করছেন বাংলার জনপ্রিয় সঙ্গীত শিল্পী রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। ছবিটি নিজের ফেসবুক পেজে শেয়ার করে ক্যাপশনে গায়ক লিখেছেন বিদায়। ফেসবুকে তার এহেন পোস্ট দেখে হইচই শুরু হয়েছে সারা নেট দুনিয়ায়। কমেন্টে ঝড় উঠেছে পোস্টে। সকলের মধ্যে একটাই প্রশ্ন, হঠাৎ আবার কি হল গায়কের?

কেকের মৃত্যুকে ট্রোলের সম্মুখীন হয়েছিলেন রূপঙ্কর বাগচী

দুই বছর আগে কলকাতায় বলিউড শিল্পী কেকে মৃ’ত্যু নিয়ে যখন তোলপাড় সারা দেশ তখনই রূপঙ্করের বিস্ফোরক মন্তব্য “হু ইস কেকে ম্যান” শোরগোল ফেলে দিয়েছিলেন সারা সোশ্যাল মিডিয়ায় জুড়ে। উঠেছিল সমালোচনার ঝড়। সঙ্গীত জগতের অনেকেই তীব্র নিন্দা করেছিলেন গায়কের। এমনকি পেয়েছিলেন খু’নের হুমকিও। ক্ষমা চেয়েও লাভ মেলেনি বিশেষ। এই কমেন্টের রেশ চলেছিলেন অনেকদিন। পরিস্থিতি দেখে নিরাপত্তারক্ষী নিয়ে ঘুরতে হয়েছিল রূপঙ্করকে।

আসলে কেকের মৃ’ত্যুর পরের দিনই পুরীতে শো করতে গিয়েছিলেন রূপঙ্কর। সেখানে বাংলার শিল্পদের নিয়ে দর্শকদের মধ্যে মন উত্তেজনা দেখে এইপ্রকারের মন্তব্য করেছিলেন রূপঙ্কর। কেকের ম’র্মান্তিক মৃ’ত্যুর কারণে অনেকেই এই মন্তব্যটিকে ভালো চোখে দেখেননি। ট্রোলের সম্মুখীন হতে হয়েছিল তাকে। তবে কালের নিয়মে এখন সবটাই অতীত। কিন্তু হঠাৎ এমন কি হল যে এই ধরনের ক্যাপশন দিলেন গায়ক? প্রশ্ন উঠেছে সকলের মনে। তাহলে কি এবার সঙ্গীত জগৎকে বিদায় জানানোর ইঙ্গিত দিলেন রূপঙ্কর?

রূপঙ্কর বাগচীর বিদায় ক্যাপশনে উঠেছে কমেন্টের ঝড়

রূপঙ্করের এই পোস্টটি দেখে তার অনুরাগীদের মাথায় পড়েছে চিন্তার ভাঁজ। পোস্টটির কমেন্ট বক্স ভরে উঠেছে তার অনুরাগীদের মন্তব্যে। একজন লিখেছেন “আমরা যারা তোমার গান জাপটে থাকে তাদের অনুমতি ছাড়া তো তোমার এই ক্যাপশন মঞ্জুর হবে না।” আবার একজনের মন্তব্য “বিদায় কথাটার মানে কি? একজন ভালো শিল্পীকে কি এই ধরনের কথায় মানায়?” একজন অনুরাগী লিখেছেন “বিদায়ের দায় কেন? তুমি তো এই ইন্ডাস্ট্রির ওপর অনেক দেয় রেখেছো। আমরা সারাজীবন সেটা মনে রাখব।” আবার আরেকজন লিখেছেন “যতদিন প্রাণ ততদিন গান, আপনি থাকছেন স্যার। মেডিটেশন মন আর মাথাকে শান্ত রাখতে সাহায্য করে।”

আরও পড়ুনঃ গর্বের মুহূর্ত! নিউইয়র্কের বুকে বাউল গান গেয়ে শ্রোতাদের মোহিত করলেন শিল্পী পার্বতী বাউল! বিদেশের মাটিতে ঘোষণা হল তার বায়োপিকের!

কি ঘটেছিল আসলে, কেন এরকম পোস্ট করলেন রূপঙ্কর বাগচী

তবে অনুরাগীদের এই ইমোশান্যাল কমেন্টের ভিড়ে একজন খুঁজে পেয়েছেন গায়কের এই ক্যাপশনে প্রকৃত অর্থ। সেই অনুরাগী লিখেছেন “আপনারা বিদায় গানটি আমার খুব পছন্দের একটা গান।” হ্যাঁ ঠিকই ধরেছেন খুব সম্ভবত, রূপঙ্কর নিজের সেই বিদায় গানের লাইন ধরেই ক্যাপশন দিয়েছেন ফেসবুকে। তবে অনেকেই সেটা বুঝতে না পেরে দুঃখে বিষাদগ্রস্ত হয়ে পড়েছেন। তবে গায়কের ভক্তরা যে তাকে কতটা ভালোবাসে সেটা এবারের পোস্টের কমেন্টগুলোতে স্পষ্ট।

Back to top button