বড় পর্দা থেকে ছোট পর্দা দাপিয়ে কাজ করেছেন তিনি! থিয়েটার অন্ত প্রাণ! ৮৯ বছর বয়সেও নবীনদের সঙ্গে কাজ করতে চান! জন্মদিনে ফিরে দেখা চিত্রা সেনের জীবন

বাংলা সিনেমা, থিয়েটার এবং ধারাবাহিকের জগতে অতি জনপ্রিয় মুখ তিনি।কমলগান্ধার, যৌতুক, ভয়, উনিশে এপ্রিল, হারানের নাতজামাই, কন্যাদান, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট সহ একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে কেবল বড়পর্দাতেই নয়, ছোটপর্দাতেও নিজের অভিনয়ের দক্ষতায় দর্শকদের মন জয় করেছেন তিনি। সুবর্ণলতা, এক আকাশের নিচে, অন্দরমহল, বয়েই গেছে, মন নিয়ে কাছাকাছি, শ্রীময়ী খড়কুটো শো একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন অভিনেত্রী চিত্রা সেন (Chitra Sen)। শেষবার অভিনেত্রীকে দেখা গেছিল স্টার জলসার মেয়েবেলা ধারাবাহিকে।

শ্রীময়ীর জাঁদরেল শাশুড়ি আদতে একেবারেই আলাদা, জানিয়েছেন অভিনেত্রী নিজেই শ্রীময়ী ধারাবাহিকে অভিনেত্রী চিত্রা সেনের অভিনয় বিশেষভাবে নজর কেড়েছিল দর্শকদের। নানাভাবে বারবার নিজে অপমান করেছেন, কুকথা শুনিয়েছেন শ্রীময়ীকে। অভিনেত্রীর আর পাঁচটা ধারাবাহিকের থেকে একেবারেই আলাদা ছিল শ্রীময়ীর শাশুড়ি পত্রলেখার চরিত্রটি। এই বিষয়ে অভিনেত্রী জানিয়েছিলেন “আমি বাস্তবে একেবারেই আলাদা। তবে এক ভালো অভিনেত্রী হতে গেলে সবাইকে সমস্ত রকমের চরিত্রই করতে হবে। এই চরিত্রটির কারণে লোকের থেকে অনেক কুকথা শুনেছি। দেখলেই রাগ হয়ে যায়, কুটনি বুড়ি… খারাপ লাগলেও ভাবি আমি চরিত্রটা ভালো করে করতে পাড়ছি বলে লোকে এরকম বলছে।“

টলিউড, চিত্রা সেন, কৌশিক সেন, রেশমী সেন, ঋদ্ধি সেন, Tollywood, Chitra Sen, Koushik Sen, Reshmi Sen, Ridhi sen

অভিনেত্রী এও জানিয়েছেন “অনেকেই মনে এখনকার প্রজন্মের সঙ্গে কাজ করতে ভালো লাগে না, কিন্তু আমার তো বেশ ভালোই লাগে। ওরা খুব কেয়ারিং। সবাই একসঙ্গে কাজ করতে করতে একটা পরিবার হয়ে গেছি। একজনের মন খারাপে বা সমস্যা হলে সবাই ঝাঁপিয়ে পড়ি। সেটে না আসলে সবাই সঙ্গে কথা না হলে মন খারাপ করে। আমি ওদের থেকে অনেক কিছু শিখি ওরাও অনেক কিছু আমার থেকে অনেক কিছু শেখে। ভালো অভিনেত্রী হতে গেলে রোজ রোজ অভিনয় শিখতে হবে একটাতে থামলে চলবে না।”

আরো পড়ুন: স্রোতের জীবনে প্রেমের ছোঁয়া! সার্থক স্যারের গলায় গান শুনে মুগ্ধ স্রোত! দুজনের মধ্যেই উঁকিঝুঁকি ভালোবাসার

তবে সম্প্রতি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন অভিনেত্রী। অতিরিক্ত গরমের কারণে বৃহস্পতিবার শরীরে সোডিয়াম পটাশিয়ামের ভারসাম্য নষ্ট হওয়ায় বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন তিনি। পুত্রবধূ রেশমী সেন এবং নাতি রিদ্ধি সেন অভিনেত্রীকে ভর্তি করান হাসপাতালে। শুটিংয়ের কারণে সেই সময় হাসপাতালে পৌছতে পারেননি পুত্র কৌশিক। যদিও রাত্রে তিনি ছেলের সঙ্গেই হাসপাতালে ছিলেন অভিনেতা।

অভিনেত্রী চিত্রা সেনের শারিরিক অবস্থা সম্পর্কে কি জানিয়েছেন কৌশিক সেন?

সংবাদ মাধ্যমের তরফে অভিনেতার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন এখন অনেকটাই সুস্থ আছেন অভিনেত্রী। ইসিজি, ইকোর সব রিপোর্টই ঠিক আছে। আশঙ্কার কিছু নেই। আজ ৮৬ বছরে পা দিয়েছেন অভিনেত্রী। বার্ধক্যজনিত কারণে নানা শারীরিক সমস্যায় মাঝে মধ্যেই অসুস্থ হয়ে পড়েন অভিনেত্রী। অভিনেত্রীর জন্মদিনে তাঁর দীর্ঘ এবং সুস্থজীবন কামনা করি।

Back to top button