বাড়িতেই লিঙ্গ বৈষম্যের শিকার! ১০ বছর বয়সে বিয়ে দেওয়ার চেষ্টা বাবা-মায়ের! অভিনয় জগতে আসার আগে কঠিন লড়াই লড়েছেন অভিনেত্রী রূপা ভট্টাচার্য

অভিনয় জগতে কেটে গিয়েছে প্রায় পনেরোটা বছর। ছোটপর্দার থেকে বড় পর্দ সব মাধ্যমেই অবাধ বিচরণ তাঁর। রাজনীতির ময়দানেও আর নতুন নন। রীতিমতো পোড়খাওয়া রাজনীতিবিদ হয়ে উঠেছেন তিনি। গ্ল্যামর দুনিয়ার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রূপা ভট্টাচার্যের(Rupa Bhattacharjee) সাফল্যের নেপথ্যে রয়েছে এক কঠিন লড়াইয়ের দীর্ঘ ইতিহাস।

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় গেম শো দিদি নম্বর ওয়ানের (Didi No. 1)-এর মঞ্চে জীবনের সেই অধ্যায়ের কথাই তুলে ধরেছিলেন অভিনেত্রী রূপা ভট্টাচার্য। ছোটবেলা থেকে লিঙ্গ বৈষম্যের শিকার হয়েছেন অভিনেত্রী। কর্মক্ষেত্রে, স্কুল কলেজে আ নিজের বাড়িতেও মহিলা হওয়ার দরুন অনেক ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়েছিলেন তিনি।

জি বাংলার জনপ্রিয় গেম শো দিদি নম্বর ওয়ানের মঞ্চে এসে কী বলছেন অভিনেত্রী রূপা ভট্টাচার্য?

অভিনেত্রীর কথায়, ‘ছোটবেলা থেকেই আমি খুব কুণ্ঠিত থাকতাম। কারণ বুঝতে পারতাম, আমার পরিবারের কাছে আমি একটি বোঝা। আমার ছোটবেলায় খাদ্য হিসেবে বরাদ্দ ছিল দাদা খেয়ে যাওয়ার পর বাকিটা।’ জীবনের এই প্রতিকূল পরিস্থিতিতেও মাকে পাশে পাননি রূপা। অল্প বয়সেই বিয়ে দিয়ে চেষ্টা করা হয় তাঁকে।

রূপার আরও সংযোজন, ‘আমার যখন ১০ বছর বয়স, বাড়ি থেকে তখন আমার সম্বন্ধ দেখা শুরু হয়। যত তাড়াতাড়ি সম্ভব বিয়ে ঠিক করে বাড়ি থেকে বোঝাটাকে দূরে সরানো যায়!’

আরো পড়ুন: বড় পর্দা থেকে ছোট পর্দা দাপিয়ে কাজ করেছেন তিনি! থিয়েটার অন্ত প্রাণ! ৮৯ বছর বয়সেও নবীনদের সঙ্গে কাজ করতে চান! জন্মদিনে ফিরে দেখা চিত্রা সেনের জীবন

উল্লেখ্য, জি বাংলার সঞ্চালিকা হিসেবে প্রথম কাজ পান রূপা। মাত্র দের হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বেরিয়ে এসেছিলেন অভিনেত্রী। তারপর একটি ভাড়া বাড়িতে থাকতে শুরু করেন। ধীরে ধীরে নিজেকে গুছিয়ে নেন অভিনেত্রী। পরবর্তীতে পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও, তাদের দিক থেকে তেমন সাড়া পাননি রূপা।

Rupa Bhattacharjee, Didi No. 1, Tollywood, Actess, Zee Bangla, রূপা ভট্টাচার্য, জি বাংলা, দিদি নম্বর ওয়ান

২০০৬ সালে প্রথম বড়পর্দায় অভিনয় করেন অভিনেত্রী রূপা ভট্টাচার্য। তাঁর প্রথম অভিনীত ছবি ‘রাত ভোর বৃষ্টি’। এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে ‘মহাতীর্থ কালীঘাট’, ‘জয় বাবা লোকনাথ’-এর মতো ধারাবাহিক। প্রভাত রায় পরিচালিত ‘শুভ দৃষ্টি’  ছবিতে কোয়েল মল্লিকের দিদির চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন অভিনেত্রী।

Back to top button