টিআরপিতে জয়জয়কার জি বাংলার! একমাত্র অনুরাগের ছোঁয়া‌ই টিমটিম করে আশার প্রদীপ জ্বালিয়েছে জলসার! ফুলকি আর রামপ্রসাদ কোথায়?

বাংলা টেলিভিশনে বর্তমান সময়ে টিআরপিই হচ্ছে আসল। আর এই টিআরপি তালিকাই প্রমাণ করে বর্তমান সময়ে চলা বাংলা ধারাবাহিকগুলির অবস্থান। কোন বাংলা ধারাবাহিক (Bengali Serial) কোন স্থানে রয়েছে কে কত নম্বর পেয়েছে টিআরপি (TRP) তালিকার সেটাই জানিয়ে দেয়। আসলে জনপ্রিয়তার নিরিখে প্রকাশিত হয় এই টিআরপি তালিকা। বলা বাহুল্য এই তালিকা নির্ধারণ করে দেয় দর্শকদের চোখে একটি ধারাবাহিকের জনপ্রিয়তা কতখানি।

বলা যায় একটি ধারাবাহিকের সফলতার মাপকাঠি এই টিআরপি তালিকা। আর এই টিআরপি তালিকা দেখেই একটি ধারাবাহিকের থাকা না থাকার ভাগ্য নির্ধারিত হয়। আর তাই টিআরপি তালিকার প্রথম ১০-এ ঢোকার জন্য প্রত্যেকটি ধারাবাহিকের মধ্যেই চলতে থাকে চূড়ান্ত পর্যায়ের লড়াই। কিন্তু এই লড়াই-এ কোনও ধারাবাহিক কখন‌ও এগিয়ে যায়। আবার কোনও ধারাবাহিক পিছিয়ে পড়ে।

তবে বিগত বেশ কয়েক সপ্তাহ ধরেই প্রথম স্থান দখলে রেখেছে ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। গত সপ্তাহের ফলাফলেও যার অন্যথা হয়নি। গত সপ্তাহে দ্বিতীয় স্থানে ছিল জগদ্ধাত্রী। তৃতীয় স্থানে ছিল ফুলকি। চতুর্থ স্থানে ছিল ধারাবাহিক রাঙা বউ এবং পঞ্চম স্থানে ছিল স্টার জলসার হর গৌরী পাইস হোটেল। কিন্তু সবাইকে চমকে দিয়ে জি বাংলার পর্দায় সদ্য শুরু হওয়া ধারাবাহিক কার কাছে কই মনের কথা জলসার কমলা ও শ্রীমান পৃথ্বীরাজকে দুই সপ্তাহ ধরে হারিয়ে দিচ্ছে। যদিও বিতর্কিত দৃশ্য দেখানোর কারণে যথেষ্টই কটাক্ষের মুখে পড়েছে অর্ক গঙ্গোপাধ্যায়ের লেখনীতে নতুন এই ধারাবাহিকটি।‌ যদিও সাফল্যের ধারা অব্যাহত।

চলতি সপ্তাহের টিআরপি তালিকা অনুযায়ী প্রথম পাঁচ দাপট শুধুই জি বাংলার। যদিও প্রথম স্থান দখলে রেখেছে যথারীতি অনুরাগের ছোঁয়া। দ্বিতীয় স্থানে রয়েছে জগদ্ধাত্রী, তৃতীয় স্থানে ফুলকি, চতুর্থ স্থানে রাঙা ব‌উ ও পঞ্চম স্থানে নিম ফুলের মধু। অর্থাৎ প্রথম স্থান ব্যতীত সব স্থানেই দাপট জি বাংলার। অন্যদিকে এই সপ্তাহেও জলসার কমলা ও শ্রীমান পৃথ্বীরাজকে হারিয়ে দিল জি বাংলার পর্দায় শুরু হ‌ওয়া ধারাবাহিক কার কাছে কই মনের কথা। এদিকে রামপ্রসাদ হেরে গেল গৌরী এলোর কাছে।

চলুন দেখে নেওয়া যাক চলতি সপ্তাহের বাংলা ধারাবাহিকের টিআরপি (Bengali Serial TRP) তালিকা –

১ম: অনুরাগের ছোঁয়া ৮.৯
২য়: জগদ্ধাত্রী ৮.৪
৩য়: ফুলকি ৮.২
৪র্থ: রাঙা বউ ৭.৩
৫ম: নিম ফুলের মধু ৭.২

কার কাছে কই – ৫.২
কমলা ও শ্রীমান – ৪.

Back to top button