তুখোড় অভিনেতা! তবে এখন আর সুযোগ মেলেনা, খোঁজ রাখেনি টলিপাড়া, কোথায় হারিয়ে গেলেন কৌতুক অভিনেতা দেবশিস গাঙ্গুলি?

বাংলা বিনোদন জগতে যেসমস্ত অভিনেতারা তাদের যোগ্য সম্মান পাননি তাদের মধ্যে অন্যতম তিনি। এক দশকেরও বেশি সময় ধরে অসংখ্য বাংলা ধারাবাহিক ও সিনেমায় কাজ করে গেছেন তিনি। তার একটু অন্যরকম চেহারা এবং মুখের গঠন দর্শকদের কাছে খুব পছন্দের করে তুলেছিল তাকে। তার মজার বা কৌতুকের দৃশ্যে হাসেনি এমন বাঙালি বোধহয় খুব কমই আছেন। তিনি একময়কার বাংলার জনপ্রিয় কৌতুক অভিনেতা দেবাশিস গাঙ্গুলি (Debasish Ganguly)।

কোন কোন সিনেমায় অভিনয় করেছেন অভিনেতা দেবাশিস গাঙ্গুলি?

নিজের অভিনয়ের দক্ষতায় তিনি মন জয় করে নিয়েছিলেন সকলের। হতে পারতেন কাঞ্চন মল্লিক, খরাজ মুখার্জী বা শুভাশিস মুখার্জীর মতো কৌতুক তারকা। কিন্তু বাস্তবে সেরকম কিছুই ঘটেনি তারা সঙ্গে। ভাগ্যের কাছে বারবার পরাস্ত হয়েছে তার প্রতিভা। নিজের দীর্ঘ অভিনয় জীবনে একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। সাথিহারা, ওয়ান্টেড, প্রেমের কাহিনী, বিধাতার লেখা, ১০০% লাভ, কে তুমি নন্দিনী প্রভৃতি সিনেমায় তার অভিনয় নজর কেড়েছিল দর্শকদের।

সিনেমার পাশাপাশি ধারাবাহিকের নিজের অভিনয় মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেছেন দেবাশিস গাঙ্গুলি

জিত এবং কোয়েল অভিনীত সিনেমা ১০০% লাভ সিনেমায় “বাবু মারবিনি যেন” সংলাপটি আজও জনপ্রিয় দর্শকদের কাছে। তবে বড়পর্দার পাশাপশি ছোটপর্দাতেও নিজের অভিনয়ের মাধ্যমের দর্শকদের মন জয় করেছেন তিনি। চুনি পান্না, বিয়েই গেলো, এই ঘর এই সংসার, তিথি অতিথি, নদের নিমাই, লুকোচুরি ধারাবাহিকে অভিনয় করেছেন দেবাশিস গাঙ্গুলি। বিশেষত চুনি পান্না ধারাবাহিকে তার অভিনয়ের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেছিলেন তিনি।

Bengali serial

আক্রান্ত হয়েছেন করোনায়, হারিয়েছেন মাকেও, আক্ষেপ করে কি বলেছেন অভিনেতা দেবাশিস গাঙ্গুলি?

তবে বর্তমানে কথায় তিনি? কেমন আছেন? খোঁজ রেখেছে কি টলিপাড়া? জানা গেছে ২ বছর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। হারিয়েছেন নিজের মাকেও। করোনার সময়কার অসহায় অবস্থা কাটিয়ে আস্তে আস্তে ইন্ডাস্ট্রিতে উঠে দাঁড়ানোর চেষ্টা করেছেন তিনি। চেষ্টা করেছেন অভিনয়ের মূল স্রোতে ফেরার। একটি সাক্ষাৎকারে অভিনেতা আক্ষেপ করে জানিয়েছেন এত কাজ করলেও বাংলা ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় হলো না তার নামটা। পেলেন না যোগ্য সম্মান।

আরও পড়ুন: বাংলা এখন বিরিয়ানিময়! ক্রেতার সঙ্গে তুমুল ঝগড়া বাঁধালেন আমেরিকা ফেরত বিরিয়ানি দাদা! ঘটনা কি?

বর্তমানে কেমন আছেন অভিনেতা দেবাশিস গাঙ্গুলি?

বর্তমানে কিছু কম বাজেটের সিনেমাতে কাজ করছেন অভিনেতা দেবাশিস গাঙ্গুলি। মাঝে মাঝে একটি টেলিভিশন চ্যানেলেও গান গাইতে দেখা যায় অভিনেতাকে। তাছাড়াও একটি অ্যাক্টিং স্কুলেও ওয়ার্কশপ করেন তিনি। বর্তমানে এইভাবেই কাটছে তার জীবন। প্রকৃতপক্ষেই তিনি একজন খাঁটি অভিনেতা। যিনি বাইরের চাকচিক্যর থেকে প্রকৃত অভিনয় সত্ত্বাটাকেই বেশি মূল দিয়েছেন। হয়তো সেই কারণেই আজ হারিয়ে গেছেন অভিনেতা দেবাশিস গাঙ্গুলি। ভুলে গেল টলিপাড়া। বর্তমানে কেমন আছেন খোঁজ রাখেনি কেউ।

Back to top button