অপরাজিতা, দেবশ্রী, ইন্দ্রানীরা মুখ্য চরিত্র পেলে কেন পাবেন না চুমকি চৌধুরী? ছোটপর্দায় অভিনেত্রীর শাশুড়ির চরিত্রে ফেরার খবরে প্রশ্ন নেটিজেনদের

বাংলা সিনেমা দুনিয়ার অন্যতম নামী তারকা চুমকি চৌধুরী। বাংলা স্বর্ণযুগের অভিনেত্রী তিনি। তার অভিনয়ে মুগ্ধ হয়নি এমন বাঙালি মেলা ভার। একটা সময় তার অভিনয় দেখার জন্য হলের সামনে লাইন পড়তো। টিকিট বিক্রি হতো ব্ল্যাকে। তার অভিনীত ‘হীরক জয়ন্তী’, ‘মেজবউ,’ ‘গীত সংগীত,’ ‘লোফার’-এর মতো একাধিক সিনেমা এখনও বাঙালির মনে আছে।

নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন চুমকি চৌধুরী। বাংলার জনপ্রিয় পরিচালক অঞ্জন চৌধুরীর বড় কন্যা তিনি।বলা চলে প্রথম সারির নায়িকাদের মধ্যে তিনি থাকতেন। অঞ্জন চৌধুরীর সিনেমা মানেই বাস্তবতার কাছাকাছি পারিবারিক গল্প। আর সেই সমস্ত সিনেমায় বুঁদ ছিল বাঙালি দর্শক। আর অঞ্জন চৌধুরীর সিনেমা মানেই একটি মুখ নির্দিষ্ট ছিল। তার বড় মেয়ে।

ভীষণ রকম মাটির মানুষ এই অভিনেত্রী একবার জানিয়েছিলেন, তিনি অভিনয় পেশায় আসতে চাননি। তার ইচ্ছে ছিল শিক্ষিকা হওয়ার। একমাত্র বাবার জোরাজুরিতেই অভিনয়ে আসেন। অভিনেত্রীর কথায়, ঘরের কাজ, রান্নাবান্না, সেলাই, ঘর সাজানোতেই আলাদা আনন্দ উপভোগ করতেন তিনি। তবে বাবা চেয়েছিলেন মেয়ে অভিনয়ে আসুক আর সেই কারণেই অভিনয় বেছে নেন এই অভিনেত্রী।

টলিউডের প্রথম সারির নায়িকাদের মধ্যে ছিলেন তিনি। কিন্তু স্বর্ণযুগের এই অভিনেত্রী হঠাৎ করেই যেন কোথাও হারিয়ে যান। বহু বছর পর একটা দুটো বাংলা সিরিয়ালে চুমকি চৌধুরীর দেখা মিলেছে। আর দীর্ঘদিন পর ফের একটি নতুন ধারাবাহিকে অভিনয় করতে চলেছেন চুমকি চৌধুরী। প্রকাশ্যে এসেছে নতুন ধারাবাহিক ‘দ্বিতীয় বসন্ত’র প্রোমো। আর সেখানেই এক ব্যাতিক্রমী শাশুড়ির চরিত্রে অভিনয় করেছেন চুমকি চৌধুরী। যেখানে বউমার জন্য সৎ ও সুযোগ্য পাত্র খুঁজতে দেখা যাচ্ছে চুমকি চৌধুরীর চরিত্রকে।

অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র হলেও এই ধারাবাহিকের মুখ্য চরিত্র নন তিনি। আর এখানেই আক্ষেপ নেটিজেনদের। যেখানে আছো ইন্দ্রানী হালদার অপরাজিত তথ্য দেবশ্রী রায়দের মতো অভিনেত্রীরা মুখ্য চরিত্র পাচ্ছেন। তাদেরকে নিয়ে গল্প ভাবা হচ্ছে সেখানে একটা সময় বাংলা সিনেমার পর্দা কাঁপানো অভিনেত্রীকে কেন শুধুমাত্র শাশুড়ির চরিত্র দেওয়া হচ্ছে? কেন মুখ্য চরিত্র পাবেন না তিনি? কেন শুধুমাত্র পার্শ্ব চরিত্র? তাকে নিয়ে কেন আলাদা করে গল্প ভাবা হবে না? প্রশ্ন তুলছেন নেটিজেনরা।

Back to top button