ছাত্রী থেকে পাত্রী! ‘পড়ার টেবিল থেকে শোয়ার খাটে নিয়ে যাওয়া’ শঙ্খ স্যার ও ঊজান স্যারের মতো শিক্ষকই ছাত্রীরা ডিজার্ভ করে?

বাংলা টেলিভিশনের (Bengali Television) দুনিয়ায় এমন অনেক ধারাবাহিক রয়েছে যে বাংলা ধারাবাহিকগুলোর (Bengali Serial) গল্প আরোহন করা হয়েছে বাস্তব সমাজ থেকে। অর্থাৎ সমাজে এমন অনেক ঘটনাই ঘটে যেগুলি ধারাবাহিকের পর্দায় গল্প হিসেবে ফুটে ওঠে এবং সেই ঘটনাগুলির সঙ্গে দর্শকরা নিজেদের জীবনের গল্প খুঁজে পান।

ধারাবাহিকপ্রেমী দর্শকরা জানেন বাংলা টেলিভিশনের দুনিয়ায় এমন অনেক ধারাবাহিকের গল্প রয়েছে যেখানে স্যার এবং ছাত্রীর মধ্যে প্রেমের সম্পর্ক দেখানো হয়েছে। যেখানে এক কলেজে পড়ার সূত্রে বা এক হাসপাতালে কাজের সূত্রে শিক্ষক-ছাত্রীদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছে। অর্থাৎ ছাত্রীই হয়েছে পাত্রী।

sankha sir

এইরকম অনেক গল্পই আমরা বাংলা টেলিভিশনের পর্দায় দেখেছি। এবং সেই প্রত্যেকটি গল্পই কিন্তু দারুণ রকম ভাবে জনপ্রিয় হয়েছে। এই যেমন ধরুন শঙ্খ স্যার ও মোহরের গল্প। জলসার পর্দায় মোহর ধারাবাহিকে এই দুই শিক্ষক এবং ছাত্রীর প্রেমের গল্প ফুটে উঠেছিল।‌ এই ধারাবাহিকের জনপ্রিয়তা নিয়ে আর বেশি কিছু নাই বা বললাম। এই ধারাবাহিকে একসঙ্গে কাজের সূত্রে মাত্রাতিরিক্ত জনপ্রিয়তা পান এবং জুটি হিসেবে বিশেষ খ্যাতি লাভ করেন অভিনেত্রী সোনামণি সাহা ও অভিনেতা প্রতীক সেন।

আবার ছাত্রী থেকে পাত্রী বানানো আর একটি গল্প হচ্ছে ঊজান ও হিয়ার গল্প। স্টার জলসার পর্দায় সিনিয়র ডাক্তার এবং জুনিয়র ডাক্তারের মধ্যে প্রেম এই ধারাবাহিকের মূল বিষয়বস্তু ছিল। প্রাথমিক পর্যায়ের দ্বন্দ্ব থেকে প্রেম এই ধারাবাহিকের মূল উপজীব্য ছিল। দর্শকরা এই ধারাবাহিকটিও দারুণ রকম ভাবে উপভোগ করেন। শিক্ষক ছাত্রীর সম্পর্ক কিন্তু স্বামী স্ত্রী হিসেবেও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল।

ujan sir

তবে এই মুহূর্তে বাংলা টেলিভিশনের পর্দায় আরও একটি শিক্ষক ছাত্রীর প্রেমের গল্প আমরা দেখতে পাচ্ছি। তবে সেই গল্প একেবারেই দর্শকদের আকর্ষণ করতে পারেনি। বিশেষ করে সেই শিক্ষকের স্বামী হয়ে ওঠার যোগ্যতা নিয়েই বারবার উঠেছে প্রশ্ন। আর সেটি হল ইচ্ছে পুতুল ধারাবাহিকে মেঘ এবং সৌরনীলের মধ্যেকার সম্পর্ক। মুখে মেঘকে ভালোবাসার কথা বলেও সৌরনীল একেবারেই বিশ্বাস করে না নিজের স্ত্রীকে। আর সেই কারণেই তাদের মধ্যে দাম্পত্য কলহ। এবং সেই সম্পর্ক প্রায় ভাঙার মুখে। আর তাই দর্শকরা বলছেন নীল নয়, শঙ্খ স্যার ও ঊজান স্যারের মতো শিক্ষক ছাত্রীরা ডিজার্ভ করে!

Back to top button