ঠাম্মি দিল উচিত শিক্ষা ! সুধার পায়ে হাত দিয়ে ক্ষমা চাইল ত্বরিতা

ধারাবাহিক ‘শুভ বিবাহ’-তে শুরুর দিন থেকেই ( Subho Bibaho new episode) চলছে জমজমাট পর্ব। সুধা চাইছে সত্যিটা তেজের পরিবারকে জানিয়ে দিতে, তবে তেজ বলেছে এটা সঠিক সময়ে নয় বলার। সুধা যে ডিভোর্সি সেটা যদি তেজের পরিবার জানে, পরিবারের মানুষগুলো কষ্ট পাবে। ঠাম্মি পুজো দিয়ে বাড়ি ফিরে এসেছে, বাড়িতে এসে বুঝতে পারে সবকিছু যেন কেমন পাল্টে গিয়েছে দুদিনেই।ঠাম্মি তেজের ঘরে গিয়ে দেখে দরজা খোলা, এদিকে সদর দরজা খোলা এসব দেখে বিরক্ত বোধ করে।

ধারাবাহিকে দেখা গেছে, জ্যোৎস্না ঠাম্মির কান ভাঙাতে থাকে। সুধা নিয়মকানুন মানছে না এসব বলে বিব্রত করে। ঠাম্মি বলতে থাকে সুধা কি করেছে তুমি জানো না। ঠাম্মি বলে যে তেজ বাড়িতে ছিল না, কিন্তু ওকে বাঁচাতে সমস্ত দোষ নিজের ঘাড়ে করে নিল। ঠাম্মি বলে আমি বসু মল্লিক পরিবারের জন্য এমনই একটি বৌমা চেয়েaছিলাম। তেজ সুধাকে বলে যে আপনার মায়ায় আপনি আমাকে জড়ানোর চেষ্টা করবেন না, আপনার চোখের দিকে তাকিয়ে আমি দুর্বল হয়ে পড়েছিলাম তাই আমি বিয়ের সিদ্ধান্তটি নিয়েছিলাম। সুধা মনে করিয়ে দেয়, সুধা বলতে চেয়েছিল তেজকে কিন্তু তেজ বলেছিল সে তার অতীত নিয়ে কিছু জানতে চায় না।

ধারাবাহিকের আগামী পর্বে (Subho Bibaho) দেখা যাচ্ছে, সুধা আরতি করছে, সবাই চোখ বন্ধ করে ঠাকুর প্রণাম করছে। ত্বরিতা সে সময় এমন জায়গায় প্রদীপ রেখে দেয় যাতে সুধার আঁচলে আগুন লেগে যায়। তেজ সেই আগুন দেখতে পায় এবং নিজের হাত দিয়েই আগুন নিভিয়ে দেয়। তেজ বলে একটু দেখে কাজ করতে। ত্বরিতা সুধাকে বলে, কত বড়ো বিপদ হতে পারত। ‌ ঠাম্মি পুরো ব্যাপারটা বোঝার চেষ্টা করে।

জ্যোৎস্না বলে যে এর আগে এমন ঘটনা আমাদের বাড়িতে এমন ঘটনা ঘটেনি তবে কোন অঘটন হবে না তো। ঠাম্মি উত্তর দেয়, এর আগে আমাদের বাড়িতে কেউ শলা পরামর্শ করেনি। বলে এই যে ত্বরিতা করেছে। ত্বরিতা অবাক হয়ে যায়। ঠাম্মি বলে, তুমি কি ভাবলে আমি বুঝতে পারিনি। ঠাম্মির কথা বিশ্বাস করতে চায় না ত্বরিতা, বলে কোনো প্রমাণ আছে। ঠাম্মি বলে তোমার শাড়ির আঁচলেও প্রদীপের তেল লেগেছে। ত্বরিতাকে অনেক বকা খেতে হয় ঠাম্মির কাছে।

উল্লেখ্য, ঠাম্মি ত্বরিতাকে পুলিশে দেওয়ার কথা বলে। সুধার মনে পড়ে যায় এর আগেও ত্বরিতা অন্যায় করেছে। বাড়ির সকলেই ত্বরিতার অপমান করতে থাকে। কেন সে এমন ভুল করেছে এই সম্পর্কে বারবার বলতে থাকে। ত্বরিতা ঠাম্মির পা ধরে ক্ষমা চায়, আমি বলে যার সাথে অন্যায় করেছ তার কাছে গিয়ে ক্ষমা চাও। সুধার কাছে ক্ষমা চাইতে গেলে সুধা ত্বরিতাকে‌ ক্ষমা করে দেয়।

আরও পড়ুন: অবশেষে স্বপ্নপূরণ রাজা-মধুবনীর! সোশ্যালে ছড়ালো শুভেচ্ছা! দারুণ খুশি তারকা দম্পতি

এদিকে, সুধা সব নিজের হাতে সকলকে জল খাবার খেতে দেয়। কিন্তু মেজো মা খেতে বসে না, সুধা জানতে পারে, খেতে বারণ করেছে শাস্তি স্বরূপ। সুধা ভাবে এই বিষয়ে ঠাম্মির সাথে কথা বলবে। তবে তেজ এসে বলে যে ঠাম্মির কোন সিদ্ধান্ত আপনি পরিবর্তন করতে পারবেন না। সুধাকে সকলে তৈরি হয়ে নিতে বলে তার নিজের বাড়ি যাওয়ার জন্য। ঠাম্মির মায়ের দেওয়া সেই গয়নাটা পরেই রেডি হতে বলে, কিন্তু সুধা সে গয়না কোথাও খুঁজে পায় না। তেজ বলে আপনি গয়নাটা হারিয়ে দিলেন, সুধা বলে আমি হারাইনি হয়তো ওবাড়িতে আছে গয়নাটা। কি হতে চলেছে আগামীতে জানতে হলে দেখতে হবে শুভ বিবাহ ধারাবাহিকটি (Subho Bibaho)।

Back to top button