দুঃসাহসী দীপিকা! অর্ধন’গ্ন অবতারে স্ফীতোদর নিয়ে আগুনের উপর হাঁটলেন দীপিকা, কল্কি’তে দীপিকার অভিনয় দেখে শিউরে উঠলেন দর্শকরা

ফের অভিনেত্রী হিসেবে নিজের জাত চেনালেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। না, শুধু বলিউডেই নয়, হলিউডেও তার মতো অভিনেত্রীর জুড়ি মেলা যে সম্ভব নয়, সেকথা আবার প্রমাণ করলেন অভিনেত্রী। সৌন্দর্য এবং শিল্পীসত্ত্বা,এই দুইটি গুনই যে তার মধ্যে সমানভাবে বিদ্যমান সেকথা ফের প্রমাণ হয়ে গেল কল্কি সিনেমায়। পুরুষকেন্দ্রিক সিনেমাতেও বারবার নিজের ছাপ ফেলেছে দীপিকা। চরিত্র ঐতিহাসিক হোক বা জীবন্ত, সবটাই তার নখদর্পণে। পাঠান, জওয়ানের পর ‘কল্কি এডি ২৮৯৮’ সিনেমায় নিজের অভিনয়ের দক্ষতায় দেখালেন দীপিকা।

মহাভারত এবং পৌরাণিক সঙ্গে কল্পবিজ্ঞানের মেলবন্ধন ঘটিয়ে তৈরি হয়েছে কল্কির চিত্রনাট্য। সিনেমার কাহিনী অনুযায়ী বিষ্ণুর দশম অবতারকে গর্ভে ধারণ করে দীপিকা। পৃথিবীকে কলির অত্যাচার থেকে মুক্ত করতেই কল্কিকে পৃথিবীর আলো দেখানোর দায়িত্ব দিয়েছেন ঈশ্বর। দীপিকার গর্ভের সেই সন্তানই হবে বিষ্ণুর দশম অবতার। নাগ অশ্বীনের পরিচালিত এই সিনেমায় অনুযায়ী মহাভারতের যুদ্ধের ৬ হাজার বছর পর যখন সারা বিশ্বের অরাজকতা ছড়িয়ে পড়বে, গঙ্গার জল শুকিয়ে যাবে, শহর বলতে থাকবে একমাত্র কাশি, তখনই কলির বধ করতে সুমতির মাধ্যমে পৃথিবীর আলো দেখবে কল্কি।

deepika padukone in kalki 2898 ad

কল্কি সিনেমায় সুমতির চরিত্রে দীপিকা পাডুকোনের অভিনয় দেখে মুগ্ধ দর্শকরা

সিনেমায় সুমতির চরিত্রে দীপিকা পাড়ুকোনের অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা। সিনেমার একটি দৃশ্যে দীপিকার অভিনয় দেখে রীতিমতো কাটা দিয়ে হয়েছে দর্শকদের গায়ে। এমনকি থিয়েটার থেকেই বেরিয়েও তাদের ঘোর যেন কাটছেন না। সিনেমার সেই দৃশ্যে দেখা গেছে প্রায় অর্ধনগ্ন অবস্থায় উন্মুক্ত স্ফীতোদর নিয়ে আগুনে উপর দিয়ে হাঁটতে দেখা গিয়েছে অন্তঃসত্ত্বা দীপিকা।

আরও পড়ুনঃ মৃত্যুর আগে এই শেষ কথা বলে গিয়েছিলেন মা! মারণ রোগ ক্যান্সারে আক্রান্ত বাবা, ফুলকি থেকে বিদায় নিলেন কৌশাম্বী!

যদিও প্রসঙ্গত উল্লেখ্য, কল্কি সিনেমার শুটিং করার সময় গর্ভবতী ছিলেন না অভিনেত্রী। সিনেমাটি রিলিজের মাস খানেক আগেই গত ফেব্রুয়ারি মাসে সুসংবাদ দিয়েছেন দীপিকা। তবে কল্কি সিনেমার এই দৃশ্যটি মুক্তি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ‘টক অফ দ্য টাউন’ হয়ে উঠেছেন ‘বি টাউন’-এর এই স্বনামধন্য অভিনেত্রী। মাত্র একদিনের মাথায় প্রভাসের দিক থেকে সমস্ত লাইমলাইট কেড়ে বর্তমানে নেটপাড়ার ক্যুইন দীপিকা পাড়ুকোন।

কল্কি সিনেমায় দীপিকা পাড়ুকোনের অভিনয় দেখে কি বলছেন দর্শকরা

অভিনেত্রীর ঝাঁঝালো পারফরমেন্স দেখে সিনেবিশেষজ্ঞরা তো বটেই এমনকি ধন্য ধন্য করছে দর্শকরাও। অনেকেই আবার তার আগুনের ওপর হাঁটার দৃশ্যটিকে তুলনা করেছেন পদ্মাবত সিনেমায় অন্তিম মুহূর্তের জওহর প্রথার সঙ্গে। একাংশ আবার অভিনেত্রীকে তুলনা করেছেন মহাভারতের অগ্নিকন্যা তথা পাণ্ডব পত্নী দ্রৌপদীর সঙ্গে। অনেকেই আবার দৌপদীর চরিত্রে দীপিকাকে দেওয়ার ইচ্ছাও প্রকাশ করেছেন সামাজিক মাধ্যমে। সূত্রে খবর, কল্কি সিনেমার জন্য ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন অভিনেত্রী দীপিকা। যা অমিতাভ বচ্চনের পারিশ্রমিকের সমান।

Back to top button