“সোনালি আমাকে ভদ্রলোক বানিয়েছে! আর‌ও কয়েকটা বছর কাটাতে পারলে ভালো হত” স্মৃতি ভারাক্রান্ত হয়ে চরম একাকীত্বে দিন কাটাচ্ছেন অভিনেতা শঙ্কর চক্রবর্তী

বাংলা বিনোদন জিগতের একজন খ্যাতনামা শিল্পী তিনি। দূরদর্শনে বিবাহ অভিযানে গনশার চরিত্রটি তাকে এনে দিয়েছিল জনপ্রিয়তা। থিয়েটার, সিনেমা, ধারাবাহিক, নন ফিকশন মিলিয়ে তার দীর্ঘ কোরিয়ায়, কিন্তু হঠাৎ স্ত্রী সোনালি চক্রবর্তীর মৃত্যু জীবনে এনে দিয়েছিল একাকিত্বের যন্ত্রণা। কাজের সুত্রে মেয়ে মুম্বাইতে থাকার কারণে বর্তমানে একাই দিন কাটাচ্ছেন অভিনেতা শঙ্কর চক্রবর্তী (Shankar Chakraborty)

বর্তমানে স্টার জলসার তোমাদের রানী ধারাবাহিকে অভিনয় করছেন তিনি। সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকারে নিজের দীর্ঘ অভিনয়ের যাত্রা থেকে একাকিত্বের জন্য নিয়ে মুখ খুলেছেন অভিনেতা। স্ত্রীর কথা বলতে গিয়েই এদিন গলা ধরে এসেছিল অভিনেতার। আড়ালে চোখ মুছলেন শঙ্কর। অভিনেতা জানান ভালো থাকতে হয় তাই কোনরকম তিনি কাটাচ্ছে তার জীবন। “বিবাহ অভিযান থেকে আমায় লোকে চিনেছে তবে তার আগেও আমি দূরদর্শনে কাজ করছি সিরিয়াল করেছে অনেক। রবীন্দ্রনাথ প্রেমেন্দ্র মিত্রর নানান গল্প অবলম্বনে নাটক করেছি।”

নিজের অভিজ্ঞতা জানিয়ে অভিনেতা বলেন “বিবাহ অভিযান তাকে বিপুল জনপ্রিয়তা এনে দিয়েছিল। একসময় তিনি খেলা দেখতে গিয়েছিলেন সেখানে সবটা তাকে চেকে ধরেছিল গণসাদা বলে। তবে জীবনের একমাত্র আফসোস সিনেমা সেইভাবে করা হয়নি তার। উৎপল দত্তের নাটক, অজস্র ধারাবাহিক এবং একাধিক সিনেমা করলেও মনঃপূত করে উঠতে পারেননি তিনি। অভিনেতার কথায়, “এখন পেটের দায়ে সিরিয়ালে কাজ করি কিন্তু সিনেমার আর ওই ছোটখাটো চরিত্র করতে ভালো লাগে না। দুদিন আগেও আমি এরকম একটি চরিত্রকে না বলে দিয়েছি।”

চাকরি বিয়ে এবং অভিনয় জীবন কতটা চড়াই উৎরাই পেরিয়েছেন অভিনেতা শঙ্কর চক্রবর্তী?

প্রসঙ্গে অভিনেতা জানান “যখন বিয়ে করেছিলাম আমার কিছুই ছিল না। আমি দূরদর্শন করতাম টাকার জন্য। উৎপল দত্তের থিয়েটার করতাম। এরকমও দিন গেছে আমি খালি আট আনার ছাতু খেয়ে কাটিয়েছি। তবে সোনালি প্রচুর নাচের টিউশন করত আর সব টাকা আমার হাতে দিয়ে দিত। আমায় নতুন জামা কিনে দেওয়া, ভালো সেলুনে নিয়ে গিয়ে চুল কাটানো সব ও করত। নিজের জন্য কিছু কিনত না। তারপর চাকরি পেয়েছিলাম কিন্তু দশটা পাঁচটার কেরানির চাকরি করব না বে ছেড়ে দিয়েছিলাম। তারপর যখন সিরিয়ালে আসি তখন মনে হয়েছিল ওর থেকে চাকরি ভালো ছিল।”

আরও পড়ুন: নীলুর পরিকল্পনা পণ্ড করে সিঁথিতে সিঁদুর উঠলো রাইয়ের! প্রতিশোধ নিতে কী করবে নীলু-শৌর্য্য?মিঠিঝোরায় জমজমাট সাম্প্রতিক পর্ব

স্ত্রী সোনালি চক্রবর্তীকে ছাড়া কেমনভাবে দিন কাটাচ্ছেন অভিনেতা শঙ্কর চক্রবর্তী?

অভিনেতার কথায়, “সোনালি আমাকে ভদ্রলোক করছে। পেট চালাতে আমি টিকিট ব্ল্যাক করতাম। সেখান থেকে আমাকে এখানে নিয়ে এসেছে। তবে আমরা খুব লাকি। আমার মেয়েকে খালি স্কুলে ভর্তি করে দিয়েছিলাম কোন টিউশন দিইনি ও একাই মানুষ হয়েছে তারপর ও নিজেই মুম্বাইয়ে সুযোগে পেয়ে চলে গেল। ও থাকলে ভালো লাগে কিন্তু কিছুদিন থেকে ও চলে যায়। সারাদিন শুটিংয়ে থাকি কিন্তু বিশেষ করে রাত্রে খুব একা লাগে। ওই ঘরটায় একা গেলে। ওই বিছানা তখন ভীষণ একা লাগে। স্মৃতি ভারাক্রান্ত করে দেয় খুব। ওর কিছু ঘুরতে যাওয়ার ইচ্ছা ছিল। ও যখন অসুস্থ তখনও বলেছিল পুরী নিয়ে যেতে। কিন্তু ওর শরীরের অবস্থা ভালো ছিল না। এখন ভাবি যদি আর একটু যদি আগে বাড়ি আসতাম তাহলে আর একটু সময় ওর সঙ্গে কাটাতাম পারতাম। আমি অনেক টাকা নষ্ট করেছি সেগুলো রাখলে ওর সঙ্গে ঘুরতে আরও যেতে পারতাম। আমার বন্ধুদের সঙ্গে এবার পুরী যাওয়ার কথা আছে। আর সেটা ভেবেই ভীষণ খারাপ লাগে।”

Back to top button