“এত ন্যাকামির কী দরকার?” গিটার বাজিয়ে আর জি কর কাণ্ডের বিচার চেয়ে কটাক্ষের শিকার তৃণমূলের সায়ন্তিকা!

আর জি কর কলেজ ও হাসপাতালে (RG kar College and hospital ) চিকিৎসক (doctor) তরুণী পড়ুয়ার ভয়াবহ পরিণতি দেখে কেঁপে উঠেছেন রাজ্যবাসী। বাংলার (West Bengal) ঘরের মেয়ে নিজের কর্মস্থলেই নিরাপদ নয়! চাকরি করতে গিয়েই হারিয়ে গেল তরতাজা প্রাণ – এই বিষয়টা প্রত্যেকটি মানুষের মনের মধ্যে পেরেকের মতো বিঁধে রয়েছে আর সেই থেকেই নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। নারীরা আসলে কোথায় নিরাপদ? কেন হাসপাতাল চত্বরে পর্যাপ্ত নিরাপত্তা ছিল না? উঠছে এইরকম একাধিক প্রশ্ন।

রাজ্যবাসী এতটাই এই ঘটনায় উত্তপ্ত হয়ে রয়েছেন যে, এই ঘটনায় সঞ্জয় নামে এক অভিযুক্তকে গ্রেফতার করার পরেও মানুষের মনের মধ্যেকার ক্ষোভ প্রশমিত হয় নি। সৌরভ গাঙ্গুলী যখন এই ঘটনাকে একটি বিচ্ছিন্ন ঘটনা বলেন তখন রাতারাতি তাকে নিয়ে সমালোচনা করা হয়, সমালোচিত হতে হয় ঋতুপর্ণা সেনগুপ্ত ও রচনা ব্যানার্জীকেও।

No photo description available.

নির্যাতিতার ন্যায় বিচার চেয়ে পথে নামেন সাধারণ মানুষ থেকে চিকিৎসকরা। এমনকি যতদিন না ন্যায় বিচার হচ্ছে, ততদিন কর্মবিরতির ডাক দিয়ে ধর্ণায় বসেন চিকিৎসক মহল। সুপ্রিম কোর্টের অনুরোধেও কর্মবিরতি বহাল রাখেন তারা। এই অবস্থায় সব বিরোধীরাও এক সুর করে রাজ্য প্রশাসনকে বিদ্ধ করছেন আর মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ন্যায় বিচারের দাবিতে নেমেছেন পথে।

আরো পড়ুন: ওরা আমাকে ভয় পাচ্ছে বলেই চরিত্রে কালি লাগানোর চেষ্টা করছে! বিস্ফোরক মন্তব্য শ্রীলেখা মিত্রের

উল্লেখ্য, টলিপাড়া‌ও তারকাদের নিয়ে তিলোত্তমার পূর্ণ বিচার চেয়ে পথে নামে। মাননীয়া মুখ্যমন্ত্রী ও রাজ্য প্রশাসনকে প্রশ্ন করে দীর্ঘ চিঠি লেখেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী মমতাশঙ্কর। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে, তৃণমূল কংগ্রেসের তরফ থেকে একটি সভা করা হয়েছে, জাস্টিস ফর আর জি কর বলে।

Mamata Banerjee

 

এই সভায় তৃণমূলের অনেকেই রয়েছেন। তৃণমূল বিধায়ক ও আওয়ারা খ্যাত অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জীকে দেখা যাচ্ছে হাতে গিটার নিয়ে তিনি বাজাচ্ছেন আর তার পাশে বসে থাকা দলের অনান্য মহিলা সদস্যরা আগুনের পরশমণি গান গাইছেন।

 

Back to top button