Shankar Chakraborty: কেউ স্ক্রিপ্ট পড়ায় জোর দেয়না, এখন সব অভিনয় ছেড়ে টিআরপি দেখছে! সিনিয়রদের সম্মান টুকু করেনা! অকপট শঙ্কর চক্রবর্তী

শঙ্কর চক্রবর্তী (Shankar Chakraborty) জনপ্রিয় মুখ। প্রায়শই তাকে দেখা যায় বাবা-কাকার চরিত্রে। তবু মনে রেখো, সংসার সংগ্রাম, উত্তরা, মেজো বউ, গোঁসাই বাগানে ভূত, জানবাজ-এর মতো সিনেমায় কাজ করেছেন শঙ্কর চক্রবর্তী। সিরিয়ালের প্রথম কাজ করেন ওগো বধু সুন্দরীতে। তারপর তোমায় ছাড়া ঘুম আসেনা মা, ভালবাসা ডট কম, এই ছেলেটা ভেলভেলেটা, চোখের তারা তুই, পটল কুমার গানওয়ালা, কুসুম দোলা, কুন্দ ফুলের মালা-র মতো সিরিয়ালে দেখা গিয়েছে তাকে।

তবে সিনেমায় অভিনয় করলেও এখন আর তাকে দেখা যায় না সিনেমা করতে। এ প্রসঙ্গে মুখ খুলেছেন অভিনেতা। অভিনেতা শঙ্কর চক্রবর্তী (Shankar Chakraborty) বলছেন, “অনেকদিন ছবিতে নেই আমি, তার কারণটা আমার অজানা। আমি হয়তো অভিনয় করতে পারি না বা কেউ কেউ ভাগ করে ফেলেন যে উনি সিরিয়াল বেশি করেন বা ডিরেক্টররা ভাবেন এ অ্যাক্টর হিসেবে অনেক বড় নয় একে নিতে হবে না।”

Shankar Chakrabarty, শঙ্কর চক্রবর্তী

শঙ্কর চক্রবর্তীর কথায়, “তুমি যখন এই প্রফেশনে এসেছ, তখন অভিনয়ের প্রতি তোমায় একটু জোর দিতেই হবে। আমি সিরিয়ালের কথা বলছি। সিরিজে ভালো ভালো ছেলে মেয়ে আসছে থিয়েটার থেকে। যারা রিল করে তাদের মধ্য থেকে বাছা হচ্ছে। ‌ একটু সুন্দর দেখতে হলে এ নিয়ে নেওয়া হচ্ছে। তার অভিনয়ের কোন ব্যাকগ্রাউন্ড নেই। এরা যদি একটু অভিনয়টা শিখে আসতেন বা অভিনয় একটু জোর দিতেন, সেটা এখানে এসেও শেখা যেত। যদি সিরিয়াস হয়, স্ক্রিপ্টটা যখন দেওয়া হচ্ছে তখন যদি পড়ে নেওয়া হয়। তাহলে সেটে এসে কি ডায়লগ আছে সেটা খুঁজতে হয় না। ডিরেক্টর চেঁচিয়ে যাচ্ছে তখন সে সিন দেখছে। আবার যখন সে ইন্টারভিউ দিচ্ছে, বলছে আমি রেডি হয়ে সেটে আসি। কিন্তু কথা মিলছে না।”

প্রায়শই সিরিয়ালে দেখা যায় তাকে, বহু সিরিয়ালের জনপ্রিয় মুখ তিনি। শঙ্কর চক্রবর্তী (Shankar Chakraborty) বলেন সিরিয়াল তিনি করেন পেট চালানোর জন্য। অভিনেতা বলছেন, “কলাকুশলীরা একসময় দেখতাম প্রায় না খেতে পারার মতো অবস্থা থাকে। আজ আর সেটা হয় না তার জন্য সিরিয়ালের অনেকটা অবদান আছে। সিরিয়ালে রিল করে কার কত ফলোয়ার্স আছে তার ওপর সিরিয়ালের হিরো হিরোইন নেওয়া হচ্ছে। বাবা মা দরকার হয় তাই আছি। তাও রিস্কি জায়গায় আছি যদি একটু বেশি টাকা চেয়ে ফেলি, তখন বলবে বাজেট বেড়ে যাচ্ছে যাও যাও একে নিতে হবে না, ও দশ টাকায় করবে ওকে নিয়ে নাও। “

আরও পড়ুনঃ অভিনয় থেকে শুরু প্রচন্ড প্রেমের! বিয়ে হতে না হতেই সম্পর্কে চিড় অর্ণব-ইপ্সিতার! হঠাৎ বিচ্ছেদ কেন? কি জানালেন অভিনেতা?

কিছুদিন আগে অভিনেতা (Shankar Chakraborty) বর্তমান তরুণ প্রজন্মের নায়ক নায়িকাদের নিয়ে বিরূপ মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছিলেন। তাকে বলতে শোনা যায়, “এরা সেটে এসে রিলস বানাচ্ছে। ডিরেক্টর কী বলছে সেটা শুনছে না। এরপর যখন বলবে ডিরেক্টর শ্যুট শুরুর কথা, তখন যেন আকাশ থেকে পড়বে। আসলে কিছুই তো শোনেনি। একটু যে সেটে আসার আগে স্ক্রিপ্ট পড়বে, তারও কোনও বালাই নেই। এখন টিআরপি বলে একটা বস্তু হয়েছে। সেটা বাড়লেই মনে করবে ওদের জন্যই হয়েছে।” তিনি আরও বলেন, “এখন সিনিয়রদের সম্মান করার বিষয়ও নেই। বিশেষ করে নতুন অভিনেতা -অভিনেত্রীদের। হয়তো সামনে বসে আছেন সিনিয়র অভিনেতা তার সামনে পা তুলে দিচ্ছে। সামান্য সৌজন্যবোধ নেই।”

Back to top button