Debika Mukherjee: পর্দার সেই ছোট বউকে মনে আছে? কেন ছাড়লেন টলিউড? কোথায় এখন অভিনেত্রী দেবিকা মুখার্জী? তাকে মিস করে দর্শকরা

করোনা পরবর্তী সময়ে বাংলা সিনেমায় এখন জোয়ার চলছে। একের পর এক নতুন সিনেমা আসছে। তবে এই বিনোদন দুনিয়া থেকে হারিয়ে গেছেন এমন অনেক বহু তারকা রয়েছেন।

এমনই একটি জনপ্রিয় অভিনেত্রী হলেন দেবিকা মুখার্জি। যদিও নিজের এই আসল পরিচয় থেকে তিনি বেশি পরিচিত পর্দার ছোট বউ হিসেবে। একটা সময় জনপ্রিয়তায় তুঙ্গে ছিলেন এই বাঙালি অভিনেত্রী। তারপর হঠাৎ করেই হারিয়ে গেলেন তিনি। আবার নতুন করে শুরু হয়েছে তাঁকে নিয়ে আলোচনা।

একসময় রুপোলি পর্দায় রীতিমতো রাজত্ব করেছিল অঞ্জন চৌধুরী পরিচালিত বৌমা সিরিজগুলি। প্রতিবাদী চরিত্রের বিভিন্ন বৌমাকে তুলে ধরা হতো সেই সময়।

একটা সময় ছিল যখন নিপীড়ন শোষণ বৌমাদের উপর দেখানো হতো। কিন্তু তারপর এলো প্রতিবাদী বৌমা। এমন ধরনের বৌমাকে পরিবারে দেখতে অভ্যস্ত ছিল না বাঙালি দর্শকরা। তাই মুড়ি মুড়কির মত বিকিয়েছিল সেই গল্প। এর মাধ্যমেই জনপ্রিয় হয়ে উঠেছিলেন দেবিকা মুখোপাধ্যায়।

সিনেমাতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেছিলেন দেবিকা। সেই সিনেমা এখনও বাংলার গ্রামে গঞ্জে হিট। শুধু ছোট বউ নয়, পাশাপাশি আরও কিছু জনপ্রিয় ভূমিকায় দেখা গিয়েছে দেবিকা মুখোপাধ্যায়কে।

তবে সিনেমার আধুনিকীকরণের সঙ্গে সঙ্গে আস্তে আস্তে রুপালি পর্দা থেকে হারিয়ে গেলেন এই নায়িকা। ছোট বউ এর চরিত্র ছাড়া সেভাবে আর কোন চরিত্রে গুরুত্বপূর্ণ ছাপ রেখে যেতে পারেননি দেবিকা। তবে দর্শক আজও সোশ্যাল মিডিয়ায় এই নায়িকাকে নিয়ে কৌতুহল প্রকাশ করে।

তিনি এখন কোথায় আছেন? কী করছেন? কেমন আছেন? এই প্রশ্নগুলো অহরহ ঘুরপাক খায় নেট দুনিয়ায়। সম্প্রতি নেট মাধ্যমে বিভিন্ন ইউটিউবাররা দেবিকার সিনেমার কিছু সংলাপকে বিকৃত করছে। এই দেখে কষ্ট পেয়েছিলেন দেবিকা। তিনি বলেছিলেন আজ যে সংলাপ বিকৃত করে দুবারা জনপ্রিয়তা পাচ্ছে একসময় সেই সংলাপের মাধ্যমেই জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি।

আসলে বিয়ের পর ধীরে ধীরে পর্দা থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন দেবিকা। টেলিভিশনে একাধিক মেগা সিরিয়ালে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু সেগুলি ফিরিয়ে দিয়েছেন। কেনো সেটা আজও জানা যায়নি।

Back to top button