‘বাংলার ঘরে ঘরে এখন জলসা’! জি বাংলা, কালার্সকে দশ গোল দিল স্টার জলসা! সিরিয়ালের দুনিয়ায় জলসাই শ্রেষ্ঠ হয়ে গেল প্রমাণ

জি বাংলা এবং স্টার জলসা বর্তমানে বাংলা বিনোদনের দুনিয়ার অন্যতম বড় দুই মাধ্যম। এই দুটি চ্যানেলে সম্প্রচারিত অসংখ্য সিরিয়াল দর্শকদের ভীষণই পছন্দের। জি বাংলার মিঠাই, জগদ্ধাত্রী, গৌরী এল, খেলনা বাড়ি থেকে শুরু করে স্টার জলসার গাঁটছড়া, অনুরাগের ছোঁয়া, বাংলা মিডিয়াম, পঞ্চমী ইত্যাদি সিরিয়ালগুলি দেখার জন্য প্রত্যহ অধীর আগ্রহে অপেক্ষা করেন হাজার হাজার দর্শক।

এরমধ্যে স্টার জলসা হল একটি ভারতীয় বাংলা ভাষার সাধারণ বিনোদনমূলক পে টেলিভিশন চ্যানেল যা ওয়াল্ট ডিজনি কোম্পানি ইন্ডিয়ার মালিকানাধীন। বলাই যায় ‘বাংলার ঘরে ঘরে এখন জলসা’। এই চ্যানেল ওয়াল্ট ডিজনি কোম্পানির সম্পূর্ণ মালিকানাধীন। এই চ্যানেলে সমস্ত ধরণের অর্থাৎ পারিবারিক নাটক, কমেডি, রিয়েলিটি শো, ক্রাইম শো এবং টেলিফিল্ম সম্প্রচারিত হয়।

এই চ্যানেল ১৪ই এপ্রিল ২০১৬-এ তার নিজস্ব HD ফিড চালু করেছে। সম্প্রতি জানা গেল, BARC- এর মতে, স্টার জলসা হল পশ্চিমবঙ্গের সবচেয়ে বেশি দেখা টেলিভিশন চ্যানেল। বাংলার এক নম্বর এন্টারটেন্টমেন্ট চ্যানেলের স্থান দখল করল এখন স্টার জলসা। জি বাংলা কেও টপকে দিল এবার এই চ্যানেল। স্টার জলসার এখন ৪৬৭ GRP ও জি বাংলার ৩৭৮ GRP। অর্থাৎ ৮৯ GRP তে এগিয়ে স্টার। স্টার টিমের জন্য এটা খুবই বড় সুখবর।

স্টার জলসা আনুষ্ঠানিকভাবে ৮ই সেপ্টেম্বর ২০০৮ তারিখে চালু হয়েছিল। বর্তমানে এই চ্যানেলে যেসকল ধারাবাহিক সম্প্রচারিত হচ্ছে সেগুলি হল- মেয়েবেলা, গুড্ডি, রামপ্রসাদ, অনুরাগের ছোঁয়া, বাংলা মিডিয়াম, গাঁটছড়া। এরসাথে সদয় শুরু হয়েছে তুঁতে ও সন্ধ্যাতারা মেগাটি। এরমধ্যে সবচেয়ে বেশি টিআরপি অনুরাগের ছোঁয়া’র।

উক্ত এই ধারাবাহিকটি চ্যানেলকে টপে রাখছে বলে অনেকেরই ধারণা। সাথে অধ্মাত্মিক ধারাবাহিক ‘রামপ্রসাদ’ও খুব প্রিয় সকলের। ১২ জুন অর্থাৎ গতকাল সোমবার থেকেই শুরু হল ‘সন্ধ্যাতারা’ ধারাবাহিক। মিসিং স্ক্রু প্রোডাকশনের তরফ থেকে এই ধারাবাহিক সম্প্রচার হচ্ছে। ধারাবাহিকে বড় বোন সন্ধ্যার ভূমিকায় থাকছেন অন্বেষা ও ছোট বোন তারার ভূমিকায় থাকছেন অমৃতা দেবনাথ।

Back to top button