প্রথম পাঁচ থেকেও ছিটকে গেল ‘কার কাছে কই মনের কথা’! নিজের দোষেই টিআরপি লস? বিশ্লেষণ করল দর্শক

বাংলা বিনোদনের চ্যানেলগুলিতে টিআরপির (TRP) লড়াই নতুন কিছু নয়। চ্যানেলগুলির মধ্যে অহরহ চলছে টিআরপি দখলের লড়াই। পরস্পরকে টেক্কা দিতে, চ্যানেলগুলোতে শুরু হয়েছে একাধিক নতুন ধারাবাহিক। গল্প একটু ঢিমেতালে এগোলেই বদলে যাচ্ছে স্লট। বন্ধ হচ্ছে সিরিয়াল।

বৃহস্পতিবার মানেই টিআরপি ডে। বাংলা টেলিভিশনের ধারাবাহিকগুলির ভাগ্য নির্ধারণের দিন। এক প্রকার সিরিয়ালের সাপ্তাহিক রেজাল্ট। এক থেকে দশের মধ্যে জায়গা করে নেয় সেরা দশটি সিরিয়াল। প্রকাশ্যে এসেছে এই সপ্তাহের টিআরপি তালিকাও। এ সপ্তাহে টিআরপি তালিকায় জলসাকে দশ গোল দিয়েছে জি বাংলা।

‘কার কাছে কই’ মনের কথা নিঃসন্দেহে অসাধারণ হচ্ছে। কিন্তু এগুলো যদি আরও আগে দেখানো হত তাহলে এইভাবে স্লটটা হারাতে হত না। সামনের সপ্তাহই শেষ ভরসা।স্লট না পেলেও যদি টিআরপিতে ৭+ পায় আমার মনে হয় এটা পজেটিভ ভাইভ। কিন্তু তারপরই আবার সেই ঘ্যানর ঘ্যানর শুরু করলে আর উঠতে পারবে না। যিনি ডিরেকশান দিচ্ছে তাকে এক্ষুনি বদল করা হোক। এর আগে লালকুঠি,এক্কা দোক্কাকে ডুবিয়ে তার শান্তি হয়নি। যিনি গল্প লিখছে তার কি হাতে ব্যাথ্যা হয়না?এত রচনার মত সংলাপ কমিয়ে,ঘরের মধ্যে বসে আলাপচারিতা কমিয়ে একটু রাস্তাঘাটে বের হওয়া দেখানো হোক।’

অন্য এক নেটিজেন বলেছেন, রাস্তায় বের হলেও সমস্যা। হাঁটতে হাঁটতে এক এপিসোড কভার। শুরুতে যে ভয়েডগুলো তৈরি করে সর্বনাশ করেছে সেগুলো ফিল করে জোরে টান দিতে হবে। যেখানে প্রোমো দেওয়া উচিত ধুন্দুমার সেখানে স্লো বার্নিং প্রোমো এখন আর চলবে না। কমপেক্ট হলেও চলবে না। বুঝে এবার পা ফেলুন।মনের কথাকে আগে বেশি গুরুত্ব দেওয়া উচিত অর্গ্যানিকের।ইক্যুয়াল ইফোর্ট দিয়ে তিনটাকে স্লট তো দূর টিআরপি বাড়াতে পারবে না।
আগে একটাকে ঠিক করুক।’

কেউ আবার বলছেন, ‘ব্যাক টু ব্যাক ধামাকা আনুক। ধামাকা প্রোমো আর টানটান এপিসোড রাখুক। একটা এপিসোডও বকর বকর করে যেন না কাটায়। স্লট জয়ের যুদ্ধে বিরামহীন হতে হবে। সবচেয়ে জরুরী এপিসোড খরগোশের গতিতে এগিয়ে নিতে হবে। শতদ্রুকে সরিয়ে পরাগকে ভাল করুক।পরাগ শিমুলকে মেনে নিচ্ছে এবং শিমুলের হয়ে ফাইট করছে এরকম কিছুই একমাত্র মনের কথাকে উদ্ধার করতে পারবে। প্রিয়া,প্রতীক্ষা,পলাশ এরা ভিলেন থাকুক। পুতুল বিপদে পড়েছে কিংবা শিমুল মহাসংকটে এগুলো দ্রুত দেখাক।’

Back to top button