কেমন দুর্গা? মাতৃ মূর্তির মুখ হয়েও আর জি কর কাণ্ডে অত্যাচারিতা নারীর পাশে দাঁড়াতে পারলেন না সায়নী?

সায়নী আপনাকে মা হ‌ওয়া সাজে❓ মাতৃ মূর্তির মুখ হয়েও আর জি কর কাণ্ডে চুপ যাদবপুরের সাংসদ

যাদবপুর লোকসভার অন্তর্গত একটি পুজোর মুখ হিসেবে দেখা যাবে যাদবপুরের (Jadavpur) সাংসদ তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে (Sayani Ghosh)। এবছর কেন্দুয়া শান্তি সংঘের পুজোর মুখ হচ্ছেন অভিনেত্রী। তাঁর আরেকটি পরিচয় তিনি শাসকদলের যুব সংগঠনের সভানেত্রীও বটে। বৃহস্পতিবার স্বাধীনতা দিবসের প্রাক্কালে পুজোর থিম-সহ শিল্পীদের নাম এবং পুজোর মুখের নাম জানানো হয়েছে পুজো কমিটির তরফে।

শহর জুড়ে নিজেদের পুজোর হোডিং লাগিয়েছেন তাঁরা। কলকাতার বিভিন্ন প্রান্তে দেখা যাচ্ছে থিম ‘অনুনাদ’-এর সঙ্গে সায়নীর মুখ। এবছর কেন্দুয়া শান্তি সংঘের মঞ্চ সাজিয়ে তোলার দায়িত্বে শিল্পী সুশান্ত পাল। তাঁর ভাবনা অনুযায়ী, ‘অনুনাদ’-কে সামনে রেখেই পুজোর মুখ করা হয়েছে অভিনেত্রী সাংসদ সায়নী ঘোষকে। গত লোকসভা ভোটে যাদবপুর থেকে জিতেছেন তিনি।

শিল্পীর ভাবনাকে মান্যতা দিয়ে পুজো কমিটির প্রস্তাব যায় সায়নীর কাছে। প্রস্তাবে প্রাথমিক সম্মতি দিলেও, চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানাননি সায়নী। ১০ মার্চ তৃণমূলের ব্রিগেড সমাবেশ থেকে যাদবপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে সায়নীর নাম ঘোষণা করা হয়। তারপর ভোটের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন। যাদবপুর কেন্দ্র থেকে জেতার পর দু’পক্ষের সম্মতিতেই কেন্দুয়া শান্তি সংঘের পুজোর মুখ হতে সম্মতি দেন সায়নী। ইতিমধ্যে শিল্পী সুশান্তের নির্দেশনায় সায়নীর একটি ফোটোশুটও হয়েছে।

বৃহস্পতিবার শহর জুড়ে সেই হোর্ডিং জায়গা করে নিয়েছে শহর জুড়ে। ঘটনাচক্রে, সায়নী যাদবপুরের তৃণমূল সাংসদ। তেমনই পুজো কমিটির অন্যতম উদ্যোক্তা বাপ্পাদিত্য দাশগুপ্ত কলকাতা পুরসভায় তৃণমূলের মুখ্যসচেতক। ১০১ নম্বর ওয়ার্ড থেকে দ্বিতীয় বার কাউন্সিলর হয়েছেন তিনি। শাসক দলের নির্বাচিত জননেত্রী। তাই কি সায়নী পুজোর মুখ করলেন স্থানীয় কাউন্সিলর?

জবাবে কি বলছেন বাপ্পাদিত্য? স্থানীয় কাউন্সিলরের মতে,‘‘রাজনীতিতে আসার আগে থেকেই সায়নী অভিনেত্রী হিসাবে জনপ্রিয়। আমরা গত বার অভিনেত্রী অরুণিমা চক্রবর্তীকে আমাদের পুজোর মুখ করেছিলাম। প্রতিবার শিল্পীর ভাবনাকেই আমরা মান্যতা দিয়ে এসেছি। তেমন এ ক্ষেত্রেও শিল্পীই সায়নীর নাম আমাদের কাছে প্রস্তাব করেছিলেন।” তিনি আরও বলেন, ”তাঁর ভাবনাকে সম্মান জানিয়েই আমরা সায়নীকে পুজোর মুখ করেছি। এক্ষেত্রে দু’জনেরই জনপ্রতিনিধি হওয়াটা নেহাতই কাকতালীয়।’’

আরও পড়ুন: অভাবনীয় কামব্যাক জি বাংলার! মুখ থুবড়ে পড়ল জলসা! প্রথম পাঁচে শুধুই জি’র দাপট

তবে সায়নীর ছবি ভাইরাল হতেই নেটিজেনদের একাংশ প্রশ্ন তুলেছেন, সায়নী আপনাকে মা হ‌ওয়া সাজে? এ কেমন দুর্গা? মাতৃ মূর্তির মুখ হয়েও আর জি কর কাণ্ডে অত্যাচারিতা নারীর পাশে দাঁড়াতে পারলেন না?

Back to top button