অভিষেক সশরীরে না থেকেও আমাদের সঙ্গে আছে, মেয়ের কেরিয়ারটা ওই গুছিয়ে দিল! ডল’কে গাইড করার জন্য সেটে অভিষেকের ছবি থাকবে, মেয়ে অভিনয় পেশায় আসতেই আবেগী সংযুক্তা

২০২২ সালের ২৪শে মার্চ মাত্র ৫৭ বছর বয়সে সবাইকে ছেড়ে হঠাৎই না ফেরার দেশে পাড়ি দেন বাংলার জনপ্রিয় অভিনেতা অভিষেক চ্যাটার্জি (Abhishek Chatterjee)। অভিনেতা হিসেবে টলিউডের অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি। বাংলা ইন্ডাস্ট্রিতে কার্তিক ঠাকুর বলা হত তাকে। মৃত্যুর দিন সকালেও শুটিংয়ে গিয়েছিলেন তিনি আর রাতে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন।

এমনটাও শোনা গিয়েছিল, মৃত্যুর আগের দু-তিন দিন নাকি পেটের সমস্যা ভুগছিলেন অভিনেতা। কিন্তু নিজের শারীরিক অসুস্থতার পরোয়া না করে রিয়েলিটি শো-তেও তিনি অংশও নিয়েছিলেন তিনি। এরপর সেই রিয়ালিটি শো থেকে ফিরেই নিজের স্ত্রীর কোলে মাথা রেখে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা। অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর থেকে তার স্ত্রী সংযুক্ত চট্টোপাধ্যায় একার হাতে সামলে নিয়েছেন সংসারকে। একার হাতেই বড় করছেন আদরের সন্তান ডলকে। হ্যাঁ অভিনেতা কন্যা সাইনা চট্টোপাধ্যায়কে এই নামেই ডাকতেন তার বাবা।

abhishek chatterjee

বলাই বাহুল্য, বাবার দু’ চোখের নয়নের মণি ছিল সে। মেয়ে ডল আর স্ত্রী সংযুক্তা অভিনয় জীবনের বাইরে এই দুজনই ছিলেন অভিষেক চট্টোপাধ্যায়ের জগৎ। অভিষেকের মৃত্যুর পর তাকে নিজেদের জীবন নিয়ে আরও বেশি করে আঁকড়ে ধরেছেন সংযুক্তা। তিনি যেখানেই যান, যে উৎসবই পালন করেন না কেন সর্বত্রই অভিষেকের ছবি তার সঙ্গী। কর্পোরেট জগতে অত্যন্ত সফল সংযুক্তা। একইসঙ্গে ভীষণ আবেগী।

সম্প্রতি, অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের হাত ধরে অভিনয় জগতে পা রেখেছে অভিষেক চট্টোপাধ্যায় ও সংযুক্ত চট্টোপাধ্যায়ের ছোট্ট মেয়ে ডল। একেবারেই হুট করে এই সুযোগ এসেছে তার কাছে। বড় রুপার চরিত্রে দেখা যাচ্ছে সাইনা চট্টোপাধ্যায়কে। এস ভি এফ এর মতো বড় প্রযোজনা সংস্থার অধীনে স্টার জলসা চ্যানেলে সাইনা এই কাজ পাওয়ায় ভীষণই খুশি সংযুক্তা। এই একই চ্যানেলে অনেক ধারাবাহিকে অভিনয় করেছেন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়।

আরও পড়ুনঃ বিরল প্রজাতির মেয়ে সোনা! বহু বছর পর এক হল সূর্য-দীপা! মায়ের প্রতি সোনার ঘৃণা দেখে অবাক দীপা! ‘অনুরাগে’ মিল হবে কবে?

সাইনা যে অভিনয়ে আসবেন এইরকম কোন‌ও পরিকল্পনাই ছিল না তাদের। এমনটাই জানিয়েছেন সংযুক্তা। এই সুযোগ একেবারে হুট করে। এবং সেই সুযোগ নিতে চেয়েছে খোদ সাইনা। আগে কখনও ক্যামেরা ফেস না করলেও লুক টেস্টে একবারেই কামাল করে দিয়েছে সাইনা। আর ব্যাস মিলে গেছে প্রথম সুযোগ। যদিও সংযুক্তা বলেছেন, অভিষেক সশরীরে না থেকেও আমাদের সঙ্গে আছে, মেয়ের কেরিয়ারটা ওই গুছিয়ে দিল! ডল’কে গাইড করার জন্য সেটে অভিষেকের ছবি থাকবে! যাতে বাবার দিকে তাকিয়ে অভিনয়ের অনুপ্রেরণা পায় মেয়ে।

Back to top button