জুনিয়র ডাক্তারদের ‘গুন্ডা’ বলে দাগালেন ঋতুপর্ণা! ‘ওরা গুন্ডামি করতে এসেছিল’ শ্যামবাজারের রাত দখলে অপমানিত ঋতুপর্ণা মুখ খুললেন

শ্যামবাজারে আরজি কর-কাণ্ডের বিরুদ্ধে একটি প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিতে গিয়ে চরম অপমানিত হন টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ( Rituparna Sengupta )। কলকাতার এই কর্মসূচিতে তাঁকে ‘গো ব্যাক’ ( Go back )স্লোগানের মুখে পড়তে হয়, যা নিয়ে বিতর্ক ক্রমেই তীব্র আকার নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায়, ঋতুপর্ণাকে বাধ্য হয়ে এলাকা ছেড়ে চলে যেতে হয়। যদিও এই অপমান তাঁর লড়াইয়ের মনোবলকে দমাতে পারেনি। তিনি এখনো আরজি কর-কাণ্ডের (RG Kar Incident ) নির্যাতিতার জন্য বিচার চান।

ঋতুপর্ণা সেনগুপ্ত সম্প্রতি এক সংবাদ মাধ্যমে মুখ খুললেন তাঁর সঙ্গে ঘটা অপমানের বিষয়ে কথা বলেন। তিনি স্পষ্ট জানান, ঘটনাটি প্রতিবাদকারীদের নয়, বাইরের কিছু লোকের কারসাজি। যদিও অভিনেত্রী জানান, এই হেনস্থা তাঁকে বিচলিত করতে পারেনি, বরং তাঁর লড়াইয়ের উদ্যম আরও বেড়েছে। তিনি বলেন, ‘একজন মহিলা যদি কর্মস্থলে নিরাপদ না থাকে, তবে তার সুরক্ষা কোথায়? আমি নির্যাতিতার পরিবারের প্রতি সম্পূর্ণ সহানুভূতি জানাচ্ছি এবং চাই এর যথাযথ বিচার হোক।’

ঋতুপর্ণার শ্যামবাজারের অপমানিত হওয়ার ঘটনা টলিউডের অন্য তারকাদেরও প্রভাবিত করেছে। তাঁরা অনেকেই আরজি কর-কাণ্ডে প্রকাশ্যে কিছু বলেননি বলে সমালোচিত হচ্ছেন। অন্যদিকে, ঋতুপর্ণা সরাসরি রাস্তায় নেমে প্রতিবাদ করায় চরম অপমানের মুখোমুখি হন। এই ঘটনার পর অভিনেত্রী জানান, কেউ তাঁকে দমাতে পারবে না। তিনি তাঁর নীতি এবং বিশ্বাসের পথে অটল থাকবেন।

সম্প্রতি কলকাতার দুর্গাপুজোর কার্নিভালে পুলিশের পক্ষ থেকে আমন্ত্রণ পেয়ে ঋতুপর্ণা পারফর্ম করেন। কিন্তু সেই পারফরম্যান্সকে কেন্দ্র করে তিনি সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত ট্রোলড হন। অনেকেই তাঁকে রাজনৈতিক দলের সঙ্গে জড়িয়ে ফেলে। তবে ঋতুপর্ণা স্পষ্ট জানান, তিনি অরাজনৈতিক ব্যক্তি এবং তিনি নিজের শহরের প্রয়োজনে যেকোনও সময় এগিয়ে আসবেন।

আরও পড়ুন: ছোটপর্দা ছাড়লেন রূপাঞ্জনা! খোলা চিঠি লাবন্য সেনগুপ্তর! কি লিখলেন তিনি?

এমনকি তিনি বুদ্ধদেব ভট্টাচার্যের শেষকৃত্যেও অংশ নিয়েছিলেন। ট্রোলিং প্রসঙ্গে তিনি বলেন, ‘মানুষ যেভাবে আপনাকে নীচে নামানোর চেষ্টা করে তা মজার।’ প্রসঙ্গত, ৯ অগাস্ট আরজি কর হাসপাতালে এক তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুন করা হয়, যা নিয়ে গোটা দেশ উত্তাল হয়ে ওঠে। এই ঘটনার পর ঋতুপর্ণার হেনস্থা নিয়ে নতুন করে বিতর্কের সূত্রপাত হয়।

Back to top button