আজ থেকে আর দেখা যাবে না শুভ বিবাহ , মিঠিঝোরা, অনুরাগের মতো ধারাবাহিকগুলি! অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল টলিপাড়া

বাঙালিদের জন্য অন্যতম বিনোদনের মাধ্যম বাংলা ধারাবাহিক। এই ধারাবাহিকগুলির কাহিনী এবং ঘটনার বিন্যাস নিয়ে সর্বদাই চর্চা হয়। তবে বর্তমানে টলিপাড়ায় অচলাবস্থা। বাংলা ধারাবাহিক প্রেমীদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। সাম্প্রতিক এক দ্বন্দ্বের সমাধান হিসেবে, সমস্ত বাংলা মেগার শুটিং অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে। ফলে টলিপাড়া এখন একেবারে ফাঁকা।

উল্লেখ্য, কিছুদিন ধরে টলিপাড়ায় পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে নিয়ে আলোচনা চলছে। তার বিরুদ্ধে কিছু নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এর পরেই ডিরেক্টরস গিল্ডের বৈঠকে বিধায়ক-প্রযোজক-পরিচালক মহল রাহুলের ৩ মাসের কর্মবিরতি থেকে তাকে মুক্তি দেওয়ার আবেদন করেন। গিল্ড জানায় যে, রাহুল আবার টলিউডে পরিচালনার কাজ করতে পারবেন এবং এসভিএফ প্রযোজনা সংস্থার পূজোর ছবির পরিচালক হিসেবে দেখা যাবে তাকে।

তবে এই ঘটনায় নতুন করে সমস্যার সূত্রপাত হয়। ডিরেক্টরস গিল্ডের সিদ্ধান্তকে ফেডারেশন স্বীকৃতি দেয়নি। ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস জানিয়েছেন, শনিবার রাহুলের বিরুদ্ধে সমস্ত অভিযোগ নিয়ে ফের সাংবাদিক বৈঠক করবেন তারা। রাহুল অনৈতিক কাজ করেছেন এবং সেই কারণেই তার উপর ৩ মাসের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

অন্য বাঙালি পরিচালকেরা এই অসম্মান এবং অসহযোগিতাপূর্ণ আচরণ মেনে নিতে পারেননি। তাদের দাবি, তারা এমন পরিস্থিতির সম্মুখীন আগে কখনও হননি। এই কারণে তারা একটি কঠিন সিদ্ধান্তে পৌঁছেছেন। পরিচালকরা শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন এবং তারা সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত শুটিং করতে ইচ্ছুক নন। তবে, এতদিন বাংলা ধারাবাহিকের শুটিং বন্ধ রাখা কঠিন।

এখন প্রশ্ন হল, বাংলার মেগা সিরিয়াল কীভাবে সম্প্রচারিত হবে? ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, পরিচালকদের মতামতকে গুরুত্ব দেওয়া হয়েছে। ২৯ জুলাই থেকে টলিপাড়ার সমস্ত শুটিং ফ্লোরের সদস্যদের না আসার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যতদিন না সমস্যা সমাধান হচ্ছে, ততদিন শুটিং বন্ধ থাকবে। ইতিমধ্যেই ইমেল মারফত টলিপাড়ার ধারাবাহিকের চ্যানেলগুলিকে এই বিষয়ে সমস্ত তথ্য জানিয়ে দেওয়া হয়েছে।

Back to top button