১০ বছর বয়সে ভারতে পা রেখেছিলেন! একা হাতে ব্যবসা সামলানো থেকে, হিসেব রাখা, ৯৬ বছরেও তরুণ প্রজন্মকে কয়েক গোল দেবেন এই বিন্দাস দিদা!

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় রিয়েলিটি শো দিদি নম্বর ওয়ান (Didi No 1)। সঞ্চালিকা অভিনেত্রী, রচনা ব্যানার্জীর তুখোড় সঞ্চালনায় হাসি খুশি দিদিদের আগমণে টিআরপি তালিকায় বরাবরই বাজিমাত করেছে জি বাংলা রিয়ালিটি শোটি। তারকা থেকে সাধারণ মানুষ সকলেই ভক্ত দিদি নম্বর ওয়ানের। সম্প্রতি এই রিয়ালিটি শো -এর মঞ্চে এসেছিলেন এমন একজন মানুষ, যার কথা শুনে রচনা ব্যানার্জি রীতিমতো অভিভূত।

দিদি নম্বর ওয়ানের মঞ্চে বিন্দাস দিদা!

সম্প্রতি দিদি নম্বর ওয়ানের একটি পর্ব ছিল প্রবীনাদের নিয়ে। আর সেখানেই এসেছিলেন ৯৬ বছর বয়সী‌ দিদা শান্তিলতা দত্ত। যিনি নিজের জীবনের কাহিনী তুলে ধরেন সঞ্চালিকার সামনে। বাংলাদেশ থেকে মাত্র ১০ বছর বয়সে ভারতে পা রেখেছিলেন তিনি। ‌তারপর থেকে এদেশের মাটিতে শুরু হয় তাঁর সংগ্রাম।

দিদা বললেন, ওনার বাবার মুদিখানার দোকান ছিল। আর সেই দোকানে যেতে যেতে একটু একটু করে ব্যবসা শিখে নিলেন তিনি। তারপর ক্রমে সেই ব্যবসার হাল ধরলেন শান্তিলতা দেবী। অনেক কম বয়সে বিজনেসের হাতেখড়ি তাঁর। দোকানের দ্রব্য কেনাবেচা, সমস্ত হিসেব রাখা, মাল আসা যাওয়ার হিসেব রাখা, সবটাই দেখতেন একা শান্তিলতা দেবী।

আরো পড়ুন: বাড়িয়ে দিলে ভালোবাসার হাত, ছোঁয়া যায় কি হৃদয়? মুক্তি পেল শুভ বিবাহের দ্বিতীয় প্রোমো

এক সময় একা হাতে বিজনেস সামলেছেন। এখন সেই ব্যবসায় মাকে সাহায্য করছেন ছোট ছেলে। অনেক গুলি বছর পেরিয়ে অভিজ্ঞতার ঝুলি তাঁর পূর্ণ। ৯৬ বছরে পা রেখেছেন দিদা। তার দোকানে পাওয়া যায় মুদিখানা থেকে স্টেশনারি।‌ আজকেও দক্ষ হাতে সবটা সামনে চলেছেন তিনি। বিন্দাস দিদাকে দেখলে মনেই হবে না, তাঁর বয়স একশো ছুঁতে চলেছে।

বয়স ৯০ এর কোঠা পেরোলেও ব্যবসা থেকে সরে আসেননি তিনি। তাঁর জীবনের সঙ্গেই জড়িয়ে রয়েছে ব্যবসা। অবসরে সিরিয়াল, রিয়েলিটি শো দেখেন। আর বাকি সময় ব্যবসায় মনোনিবেশ করেন। পাঁচ তলা বাড়িতে নির্দ্বিধায় সিঁড়ি বেয়ে উঠানামা করেন দিদা। যা শুনে, সঞ্চালিকার মুখে ভাষা হারালো। যদিও দিদার আক্ষেপ তিনি ছুটতে পারেন না। প্রাণশক্তিতে পূর্ণা শান্তিলতা দেবীর আকাঙ্ক্ষা, তিনি যখন বয়সে সেঞ্চুরি করবেন, তখন আবার আসবেন দিদি নম্বর ওয়ানের মঞ্চে।

Back to top button