তিলোত্তমার বিচার চাই! দেবীপক্ষের প্রারম্ভে ফের পথে নামবেন জনতা? মহালয়ার ‘ভোর দখল’-এর ডাক রাজ্যবাসীর

আরজি করের (RG Kar Case) নির্যাতিতার বিচার চেয়ে রাতদখল করেছিল জনতা। তবে এবার আর রাতদখল নয়। দেবীপক্ষের প্রারম্ভে গর্জে উঠবে প্রতিবাদী স্বর। মহালয়ার ভোরে পথে নামার ডাক এল এবার। সমাজমাধ‌্যমে ঘুরছে এরকমই একটি পোস্ট। যদিও পোস্টের সত‌্যতা যাচাই করা যায়নি। আপাতত স্পষ্ট নয়, কে বা কারা মহালয়ার ভোরদখলের ডাক দিয়েছে।

মহালয়ার ‘ভোর দখল’ কর্মসূচি রাজ্যে!

আরজিকর ঘটনার প্রতিবাদে সর্বত্র জ্বলছে আগুন। বুধবার দিনেও রাতদখলে নেমেছিল জনগণ। স্বাধীনতা দিবসের আগের দিনের মতো এবারের রাতদখলেও উত্তপ্ত হয়ে ওঠে কলকাতা। তবে এবার অবশ‌্য আরজিকর নয়। অশান্ত হয়ে ওঠে গড়িয়া সংলগ্ন এলাকা। পুলিশের উপর চলে হামলা, ঘটে গাড়ি ভাঙচুরের ঘটনাও।

এর পাশাপাশি, যাদবপুরে পুলিশের কাজেও শোনা যায় বাধা দানের অভিযোগ। অভিযোগ ও পালটা অভিযোগের ভিত্তিতে এই তিন থানায় দায়ের হয় অন্তত ছটি এফআইআর।আরজিকরের ঘটনায় বিচারের দাবিতে বুধবার রাতে মানুষের জমায়েত হয় গড়িয়া মোড়। শান্তিপূর্ণ জমায়েতে হঠাৎ ছড়ায় উত্তজেনা। যা অভিযোগ শোনা যাচ্ছে, রাজুকুমার নন্দী নামক এক মত্ত‌ ব‌্যক্তি নাকি জমায়েতে ঢুকে মহিলাদের উদ্দেশ্যে কটূক্তি করে।

আর এই ঘটনার প্রতিবাদে ক্ষুব্ধ জনতা বিক্ষোভ আরম্ভ করে। নেতাজিনগর থানার ওসি ফোর্স নিয়ে ঘটনাস্থলে চলে আসেন। এরপর পুলিশের উপর চড়াও হয় একদল। পুলিশের উদ্দেশ্যে হুমকিও আসে বলে খবর। ওসির গাড়ি ভাঙচুর করার ঘটনাও ঘটে। আর এই ঘটনায় পুলিশ নেতাজিনগর থানায় একটি মামলা রুজু করে।

আরও পড়ুন: ভক্তদের জন্য সুখবর! পর্দায় ফিরছেন তিতলির নায়ক! কোন সিরিয়ালে?

খবর মিলছে, রাজকুমার নন্দীর নামক ব্যাক্তির নামে পাটুলি থানায় একটি মামলা রুজু হয়েছে। পালটা মারধরের অভিযোগ দায়ের করেন রাজকুমার নন্দীও। এছাড়া আরও একটি ঘটনা থেকে জানা যায়, যাদবপুরে ৮বি বাস স্ট‌্যান্ডে একটি রেস্টুরেন্টের শেফের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন এক মহিলা। তিনি ওই শেফের বিরুদ্ধে অভব‌্য আচরণের অভিযোগ তুলেছেন।

Back to top button