এখনকার ডিরেক্টররা সব গরু ছাগলের মতো ব্যবহার করে!আত্মসম্মান আগে, মেগায় অভিনয় ছাড়লেন বর্ষীয়ান অভিনেত্রী রত্না ঘোষাল

বয়স সত্তর ছুঁইছুঁই। অভিনেত্রীর অভিনয় জীবনের শুরু সেই বাংলা সিনেমার স্বর্ণযুগে উত্তম কুমার, সাবিত্রী চট্টোপাধ্যায়ের সময় থেকে। কিন্তু রত্না ঘোষালের (Ratna Ghoshal) অভিমান টলিউডের (Tollywood) বর্তমান প্রজন্মের উপর। ছোটপর্দায় আর কাজ করতে চান না গুনগুনের বড় মা। এখন ছোটপর্দায় দেখা যায় না তাঁকে। কোথায় হারিয়ে গেলেন তিনি? সাম্প্রতিক এক সাক্ষাৎকারে অভিমানী গলায় তিনি জানান ‘রাজার দেশে কাজ করেছি, এখন ফকিরের দেশে কাজ করছি!’

‘এখন ইন্ডাস্ট্রি ভদ্রতা জানে না…’ অকপট রত্না ঘোষাল

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে অভিনেত্রী রত্না ঘোষাল জানান, টলিউড ইন্ডাস্ট্রির কাজের ধরন একেবারেই পছন্দ হচ্ছে না অভিনেত্রীর। তার সাফ কথা, আজকাল নাকি ইন্ডাস্ট্রিতে আন্তরিকতার বড্ড অভাব। তিনি জানান, ”এখন স্টুডিওতে ঢুকলে কেউ কাউকে দেখে না। ফ্লোরে ঢুকলে ডিরেক্টরকে ‘গুড মর্নিং’ বললে সে শুধু তাকিয়ে চলে যায়। একটা ভদ্রতা জানে না…. একজন শিল্পী গুড মর্নিং বলছে, তুমি সেটুকু বলতে জানো না?”

Bengali actress

অভিনেত্রীর সময়ে তাঁদের ডিরেক্টর ছিল বড় ব্যাপার। তিনি ছিলেন ফ্লোরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি। ছোটবেলা থেকে শিখেছেন ফ্লোরে ঢুকে প্রথমে ডিরেক্টরকে ‘গুড মর্নিং’ বলতে হয়। তারপর টেকনিশিয়ানদের ‘গুড মর্নিং’ বলতে হয়। বর্তমানে মেগায় অভিনয় করা তো ছেড়েই দিয়েছেন। ছবির কাজও যদি পছন্দ হয়, যদি সমস্ত কিছু সঠিক দেখেন তবেই করেন।

সাক্ষাৎকারে তিনি আরও জানান, অভিনয় ছেড়ে থাকবেন, এমনটা কখনও ভাবেননি কোনওদিন। তবে এখন যারা কাজ করেন তাদের সঙ্গে খাপ খাইয়ে কাজ করতে পারছেন না তিনি । এখন পাতার পর পাতা স্ক্রিপ্ট হাতে ধরিয়ে দেওয়া হয় আর বলা হয়, শট দিতে। এই নিয়মকে ধিক্কার দিয়ে অভিনেত্রী বলেন ‘আমরা কি গোরু, ছাগল? যে শুধু পড়ব আর বলব?’

আরও পড়ুন: রুদ্ররূপের সব পরিকল্পনা ভেস্তে দিল ফুলকি! রোহিতের মুখোমুখি শালিনীকে দাঁড় করলো নায়িকা

অভিনয় ওতো সোজা নয়। এর জন্য প্রয়োজন অধ্যাবসায়। কাজের মান পড়েছেঅভিনয়ে, আর সেটাই ইন্ডাস্ট্রির জন্য অভিশাপ হয়ে দাঁড়াচ্ছে। টিভি সিরিয়ালের জগত নষ্ট করে দিচ্ছে চ্যানেলের মাথারা। যারা কিছু জানে না, তাঁদের দিয়ে অভিনয় করানো হচ্ছে, আর এর জন্যই সিরিয়াল চলছে না বলে দাবি অভিনেত্রীর। ইতিপূর্বে খড়কুটো, ধুলোকণা-র মতো মেগা সিরিয়ালে দেখা মিলেছিল রত্না ঘোষালের। তারপর লম্বা সময় বিরতিতে নিয়েছেন তিনি। ছোটপর্দায় আর ফিরতে চান না, স্পষ্ট জানালেন সে কথা।

Back to top button