‘জি’ কে ফের টপকে গেল ‘স্টার’! ‘বাংলার সেরা এক নম্বর চ্যানেল’ শুধুই জলসা! কত স্কোরে এগিয়ে গেল স্টার জলসা? রইল মার্কশিট 

বর্তমানে একটি ধারাবাহিকের (Serial) টিআরপির (TRP) স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা (Star Jaksha)জি বাংলায় (Zee Bangla) একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা।

জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল। জি বাংলা এবং স্টার জলসা বর্তমানে বাংলা বিনোদনের দুনিয়ার অন্যতম বড় দুই মাধ্যম। এই দুটি চ্যানেলে সম্প্রচারিত অসংখ্য সিরিয়াল দর্শকদের ভীষণই পছন্দের।

জি বাংলার মিঠাই, জগদ্ধাত্রী, গৌরী এল, খেলনা বাড়ি থেকে শুরু করে স্টার জলসার গাঁটছড়া, অনুরাগের ছোঁয়া, বাংলা মিডিয়াম, পঞ্চমী ইত্যাদি সিরিয়ালগুলি দেখার জন্য প্রত্যহ অধীর আগ্রহে অপেক্ষা করেন হাজার হাজার দর্শক। তবে কোন চ্যানেলকে বেশি দর্শক ফল করে তারই উত্তর এবার মিলল। আবারও স্টার জলসা 43.4 % পেয়ে হল ‘বাংলার এক নম্বর বিনোদনের চ্যানেল’। উল্লেখ্য, স্টার জলসা হল একটি ভারতীয় বাংলা ভাষার সাধারণ বিনোদনমূলক পে টেলিভিশন চ্যানেল যা ওয়াল্ট ডিজনি কোম্পানি ইন্ডিয়ার মালিকানাধীন। বলাই যায় ‘বাংলার ঘরে ঘরে এখন জলসা’।

এই চ্যানেল ওয়াল্ট ডিজনি কোম্পানির সম্পূর্ণ মালিকানাধীন। এই চ্যানেলে সমস্ত ধরণের অর্থাৎ পারিবারিক নাটক, কমেডি, রিয়েলিটি শো, ক্রাইম শো এবং টেলিফিল্ম সম্প্রচারিত হয়। এই চ্যানেল ১৪ই এপ্রিল ২০১৬-এ তার নিজস্ব HD ফিড চালু করেছে। সম্প্রতি জানা গেল, সকলকে টপকে স্টার জলসা হল পশ্চিমবঙ্গের সবচেয়ে বেশি দেখা টেলিভিশন চ্যানেল। বাংলার এক নম্বর এন্টারটেন্টমেন্ট চ্যানেলের স্থান দখল করল এখন স্টার জলসা। জি বাংলা কেও টপকে দিল এবার এই চ্যানেল।

স্টার জলসা পেয়েছে 43.4 % ভোট ও জি বাংলা 35.7 %। অর্থাৎ 7.7 পয়েন্টে এগিয়ে স্টার। স্টার টিমের জন্য এটা খুবই বড় সুখবর। স্টার জলসা আনুষ্ঠানিকভাবে ৮ই সেপ্টেম্বর ২০০৮ তারিখে চালু হয়েছিল। বর্তমানে এই চ্যানেলে যেসকল ধারাবাহিক সম্প্রচারিত হচ্ছে সেগুলি হল- মেয়েবেলা, গুড্ডি, রামপ্রসাদ, অনুরাগের ছোঁয়া, বাংলা মিডিয়াম, গাঁটছড়া। এরসাথে সদ্য শুরু হয়েছে তুঁতে ও সন্ধ্যাতারা মেগাটি। এরমধ্যে সবচেয়ে বেশি টিআরপি অনুরাগের ছোঁয়া’র।

Back to top button