স্তন ক্যান্সারের তৃতীয় স্টেজে অভিনেত্রী হিনা খান, প্রথম কেমোর পর কেমন আছেন অভিনেত্রী?

বর্তমানে সামাজিক মাধ্যমে শোরগোল পড়েছে অভিনেত্রী হিনা খানের খবর নিয়ে। জুন মাসের গোড়ার দিকেও সব ঠিকই ছিল। টেলিভিশনের পর্দা থেকে পুরস্কার বিতরণী অনুষ্ঠান, সবেতেই দেখা গিয়েছিল অভিনেত্রী হিনা খানকে। কিন্তু আচমকাই জানা যায় হাসপাতালে ভর্তি হয়েছেন অভিনেত্রী। মারণ রোগ ক্যান্সার থাবা বসিয়েছে তার শরীরে। স্তন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন অভিনেত্রী। কোকিলাবেন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন হিনা।

হিনার অসুস্থতার খবর অবাক করেছিল তার অনুরাগীদের। তবে শরীরের এই পরিস্থিতিতেও দমে যেতে রাজি নন অভিনেত্রী হিনা। এই বার প্রথম কেমো নিলেন অভিনেত্রী। হাসপাতাল থেকে একটি ভিডিও পোস্ট করে সেই কথাই অভিনেত্রী জানিয়েছিলেন তার অনুরাগীদের। কেমো দেওয়ার সময় একফোঁটাও ভয় পাননি তিনি। বরং সমস্ত বাহারি চাকচিক্য শেষ, হাসপাতালে রয়েছি প্রথম কেমোথেরাপির জন্যে, সুস্থ হয়ে ফিরব।”

এর আগেও অভিনেত্রী নিজেই বলেছিলেন এই কঠিন সময়েও মোটেই ভয় পাচ্ছেন না তিনি। বরং নিশ্চিত রূপে জানিয়েছেন তার এই লড়াই আগামী দিনে অনেকে অনুপ্রাণিত করবে। কয়েকদিন আগে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটু পোস্ট শেয়ার করে অভিনেত্রী লিখেছিলেন “যে সকল নারী ও পুরুষেরা এই কঠিন রোগের সঙ্গে লড়ছেন, তাঁদের জন্য লিখছি। আমি যেন সাহস রাখতে পারি, যাতে বহু মানুষ তাঁদের ভালর জন্য আমার সফর থেকে উদ্বুদ্ধ হতে পারেন।” তিনি বিশ্বাস করেন মানুষ মন থেকে যেমন চায় তেমন মানুষই হওয়া যায়। তাই এই চ্যালেঞ্জটা তিনি সাদরে গ্রহণ করেছেন। হিনা মতে, “আমি প্রতিজ্ঞাবদ্ধ যে, আমি মাথা নোয়াব না।

ভিডিও শেয়ার করে কি বলেছেন হিনা খান?

ভিডিওটি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন তার মনের কথা। অভিনেত্রীর নিজের ক্যান্সার আক্রান্ত হওয়ার খবর যেদিন জানতে পারেন সেদিন একটি আওয়ার্ড অনুষ্ঠানে গিয়েছিলেন হিনা। অনুষ্ঠানে যোগ দেওয়ার আগেই পেয়েছিলেন সংবাদটি, তবুও ভেঙে পড়েননি হিনা। বরং দারুণ সেজেগুজে প্রতিবারের মতোই অনুষ্ঠানে যোগ দেন অভিনেত্রী। সেদিনের অনুষ্ঠানের ভিডিয়োর খানিকটা মুহূর্তও হিনা জুড়ে দিয়েছেন তার হাসপাতালের ভিডিওর সঙ্গে। অভিনেত্রী লিখেছেন “এই অনুষ্ঠানের রাতেই জানতে পারি আমি ক্যানসারে আক্রান্ত। সচেতন ভাবেই সিদ্ধান্ত নিই এ দিনের অনুষ্ঠানে যাওয়ার। নিজের জন্য নয়, অন্যদের জন্য। এই দিনটা আমার জীবনের কঠিনতম দিন, সে দিন থেকে সব বদলে গেল। তাই ভাবলাম ভাল কিছু দিয়েই শুরু করা যাক।’’

আরও পড়ুন: মিলেছে খু’ন-ধ’র্ষ’নের হুমকি! অভিশাপ কুড়িয়েছেন ছেলের মৃত্যুর! ছেলেকে নিয়ে গৃহবন্দি গোমাংস বিতর্কে মানসিকভাবে বিপর্যস্ত সুদীপা!

বাহ্যিক ক্ষত নিয়ে কি বলেছেন হিনা খান?

স্তন ক্যান্সারে অস্ত্রোপচার করতেই হয়। ফলে শরীরেও তৈরি হয় নানান ক্ষত। কিন্তু অভিনেত্রীর মনের এতটাই বেশি যে এই ধরনের বাহ্যিক ক্ষয় ক্ষতি নিয়ে একেবারেই দুশ্চিন্তা করছেন না তিনি। অভিনেত্রীর কথায়, “মনে রাখবেন, আমাদের শরীরে ক্ষত তৈরি হতে পারে। কিন্তু আমরা যেন একদম ভয় না পাই।’’ অভিনেত্রী সাহসিকতাকে কুর্নিশ জানিয়েছেন একতা কাপুর, দেবিনা বন্দ্যোপাধ্যায়, অঙ্কিতা লোখান্ডে, মৌনী রায়রা।

Back to top button