চোখের নার্ভ শুকিয়ে যাচ্ছে, হাঁটতে গিয়ে পা টলে, কথার খেই হারিয়ে যায়! অসুস্থতার জেরে বদলে গেছে ‘মিস ইন্ডিয়া’ রেশমি ঘোষের জীবন

বাঙালি সুন্দরী রেশমি ঘোষ (Reshmi Ghosh)। একদা মিস ইন্ডিয়ার মঞ্চ কাঁপিয়েছিলেন তিনি। বাঙালি সুন্দরী হয়ে উঠেছিলেন ভারত সুন্দরী। মাথায় পড়েছিলেন মুকুট। রেশমির জন্য গর্বে বুক ফুলেছিল আপামর বাঙালির। এরপর ইচ্ছে ছিল বলিউডে পা রাখার। কিন্তু মাঝপথেই যেন বদলে গেল জীবনের অভিমুখ।

অসুস্থ ‘মিস ইন্ডিয়া’ রেশমি ঘোষ! জারি লড়াই

একসময় চারিদিকে সাড়া ফেলেছিলেন রেশমি ঘোষ। মিস ইন্ডিয়ার মঞ্চ থেকে অভিনয় জগতে
পা দেবেন বলে ঠিক হয়েছিল। বাঙালি সুন্দরীকে নিয়ে তখন একাধিক খবর ঘুরছে চারিদিকে। আর সবমিলিয়ে ঝকঝকে কেরিয়ারের দিকে চেয়ে ছিলেন রেশমি। কিন্তু বিভিন্ন কারণে বলিউডে তথা মায়ানাগরীতে গড়ে ওঠেনি কেরিয়ার। একটি ছবিতে অভিনয় করেছেন ঠিকই। তবে তারপর থেকে খুব একটা দেখা যায়নি তাকে।

এমনকি টলিউড সিনেমা পাড়াতেও খুব একটা আনাগোনা ছিল না রেশমির। সিনেমা, সিরিজে, কাজ করে প্রধান মুখ হয়ে ওঠেননি। এরই মাঝে অসুস্থতা যেন জীবনের গতি বদলে দিল। রেশমি বর্তমানে সবকিছু থেকেই অনেকটা দূরে। সম্প্রতি এক সাক্ষাতকারী নিজের জীবনের সম্পর্কে কথা বললেন তিনি। বললেন চোখের অপটিক নার্ভগুলি শুকিয়ে যাচ্ছে।

একসময় স্বামীর হাত ধরে, লাঠিতে ভর করে হাঁটতেন। কারণ চলা ফেরা অসুবিধা হয়ে দাঁড়ায়। অসুস্থতার শিকার হয়ে নিয়মিত কর্মব্যস্ত জীবনে চির উপস্থিত থাকা হয়নি। বর্তমানে রেশমির চোখের নার্ভ শুকিয়ে যাচ্ছে। হাঁটতে গেলেও পা টলে তাঁর। কথা বলার মাঝখানে খেই হারিয়ে যায়।রেশমির কথায়, নানান কারণে অভিনয় জগতের মধ্যমণি হয়ে উঠতে পারিনি তিনি।

আরও পড়ুন: গোলাপ বাড়িতে গন্ডগোল! ফুলকির চালে কুপোকাত রুদ্র, মিডিয়ার সামনে মুখোশ খুলল নায়িকা 

তবে লড়াই জারি রেখেছেন মিস ইন্ডিয়া। তিনি এত সহজে হাল ছাড়ার পাত্রী নন। এক সময় তিনিই বলেছিলেন, খ্যাতি পাওয়ার জন্য ‘বিগ বসের’ মতো শোতে যাওয়ার প্রয়োজন পড়বে না। কারণ তিনি জানেন, তিনি লড়াকু মেয়ে। জীবন যুদ্ধে হেরে নয়, মাথায় মুকুট পরেই বাঁচবেন ‘মিস ইন্ডিয়া’ রেশমি ঘোষ।

Back to top button