শুধুমাত্র গরীবদের জন্য! নিজের উপার্জিত অর্থে ৩০০০ শিশুর হার্ট সার্জারি করালেন গায়িকা পলক মুচ্ছল

বি-টাউনের (Bollywood) জনপ্রিয় গায়িকা পলক মুচ্ছল (Palak Muchhal)। বহুদিন ধরেই বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গে জড়িত রয়েছেন তিনি। ‘উড় জা কালে কাভা’ গান করে পরিচিতি লাভ করেন পলক। তাঁর সেবার কাজ ও গানের কেরিয়ার একে অপরের সঙ্গে সম্পৃক্ত।

এবার প্রায় হাজার তিনেক শিশুর প্রাণ বাঁচাতে বড় পদক্ষেপ নিলেন পলক। টাকা তুলে অর্থ সঞ্চয় করে, শিশুদের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের ব্যবস্থা করেন পলক। যাঁদের মধ্যে অন্যতম ইন্দোরের বাসিন্দা বছর আটেকের আলোক সাহু।

এমনিতে সমাজমাধ্যমে সক্রিয় গায়িকা। ১১ জুন এক শিশুর অস্ত্রোপচারের আগে একটি ছবি পোস্ট করেন পলক। লেখেন, ‘প্রার্থনা করুন যাতে সবকিছু ঠিকঠাক হয়।’ পলকের এই পোস্টে বয়েছিল শুভকামনার বন্যা। নেটপাড়ায় অনেকেই পলককে ‘আরও একজন সোনু সুদ’ বলে উল্লেখ করেন।

এই প্রসঙ্গে পলক জানিয়েছেন,‘আমি যখন এই মিশনটি শুরু করি, তখন এটি ছোট উদ্যোগ ছিল। যে উদ্যোগ সাত বছরের এক শিশুর প্রাণ বাঁচিয়েছিল। এখন এটা আমার জীবনের সবচেয়ে বড় মিশন। এই মুহূর্তে অস্ত্রোপচারের জন্য অপেক্ষা করে রয়েছে এমন আরও ৪১৩ জন শিশু। আমার প্রতিটি কনসার্ট শিশুদের হার্ট সার্জারির জন্যই। যাঁদের বাবা-মা এই খরচ বহন করতে পারেন না, তাঁদের জন্য। এটা আমার কাছে একটি দায়িত্ব। জীবনে যত এগিয়েছি, আমি এর প্রয়োজনীয়তা অনুভব করতে পেরেছি। আমি খুশি, যে ঈশ্বর আমাকে এই কাজের জন্য বেছে নিয়েছেন’।

আরও পড়ুন: দীপার নয়া অবতার দেখে চোখ কপালে দর্শকদের! ট্রেন্ডিং গানে কোমর দুলিয়ে ভাইরাল স্বস্তিকা ঘোষ

গায়িকা আরও বলেন, ‘যখন আমার কাছে সিনেমায় প্লেব্যাকের কাজ ছিল না, তখন আমি তিন ঘণ্টা শুধু গান গেয়েছি। গান গেয়ে বাচ্চাদের জন্য টাকা সংগ্রহ করেছি। গান যত জনপ্রিয় হতে থাকে, ততই আমার পারিশ্রমিক বাড়তে থাকে। আমি এখন একটি কনসার্ট থেকে যে অর্থ উপার্জন করি, তা থেকেই ১৩-১৪টি শিশুর অস্ত্রোপচার সম্ভব। আমি সবসময় গানকে সমাজে পরিবর্তন আনার মাধ্যম হিসেবে দেখেছি।’

Back to top button