‘আমি আর পাশে অন্য কাউকে নিয়ে শুতে পারবো না’, কার স্মৃতিতে বিভোর হয়ে একাকী শ্রীলেখা?

শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) তার অভিনয় দিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন বারবার। পরিচালনায় হাত পাকিয়েছেন সাফল্য এসেছে তার পুরুষোশ্চ চালিত এবং প্রযোজিত ছবি ‘এবং ছাদ’ এর হাত ধরে। সকলের সামনে নতুন হেয়ার স্টাইলে ধরা দিলেন শ্রীলেখা। অভিনেত্রী জানান, ‘নিজেকে একই রকম দেখতে দেখতে আমি বোর হয়ে যাই তখন আমি হেয়ারকাট করি লুক চেঞ্জের জন্য।’

শ্রীলেখার (Sreelekha Mitra) হাতে নতুন কি পরিচালনার গুরুদায়িত্ব রয়েছে সে কথা বলতে গিয়ে অভিনেত্রী জানান,”আমার পরিচালনা সেরম ভাবে তোমরা কিছু দেখনি। একটা বিজ্ঞাপন ছাড়া। নতুন পরিচালক আমার বিরাট বড় কোম্পানিও নয়। লোকে অভিনয়তেই ডাকছে না পরিচালনা তো..। করবো আমি বটেই, আমার প্রচন্ড জেদ। তবে এটা নিয়ে আমি কথা বলতে চাই না, একেবারে হয়ে গেলে আমি কাজ নিয়ে কথা বলব।” পরিচালনা করা কি কতটা শক্ত, শ্রীলেখা বলছেন,”যদি কঠিন মনে হয় তবে কাজ করার পর আরাম হবে না। সব কাজে শক্ত, সব কাজই কঠিন। সোজা কাজ আমার পছন্দ হয় না, কঠিন কাজ আমার পছন্দ হয়। তবে পরিচালনা অনেক বেশি চ্যালেঞ্জিং।”

ফেসবুকে নানা রকম ভাবেই মনের কথা শেয়ার করেন শ্রীলেখা মিত্র। এই প্রসঙ্গে অভিনেত্রী (Sreelekha Mitra) বলছেন, “ফেসবুকের হোয়াটস অন ইওর মাইন্ড টাকে আমি খুব সিরিয়াসলি নি। খুব উপর উপর আমি কথা বলতে পারি না, না হলে আমি কথা বলি না। আমি মাঝে মাঝে হাইবার নেশন মোডে চলে যাই। দেখবোই না বলবই না। আমাদের লাইফটা সোশ্যাল মিডিয়াময় হয়ে যায় সেটা থেকে একটু বেরিয়ে আসতে হয়।”

বিচ্ছেদের পর কখনও প্রাক্তন স্বামীর সাথে সম্পর্ক ঠিক করে নিতে ইচ্ছা হয়েছে, এ প্রশ্নের উত্তরে শ্রীলেখা জানিয়েছেন,”আমরা অনেকটা এগিয়ে গিয়েছি আমার মনে হয়। আমি লাস্ট ১০ বছর নিজেকে অন্যভাবে আবিষ্কার করেছি। সেও নিশ্চয় একভাবে আবিষ্কার করেছে। হয়তো ওইটুকুই ছিল আমাদের জন্য বরাদ্দ। নিজে নিজের বস হয়ে যাওয়ার পর আর কাউকে লাগে না। আমার পাশে শুয়ে কেউ নাক ডাকলে আমি নিতে পারবো না। আমি আমার পাশে অন্য কাউকে নিয়ে শুতে পারবো না। নতুন করে আর কাউকে চাই না।”

এ প্রজন্ম বিয়ের কমিটমেন্ট দিতে ভয় পায়, কি মনে করেন শ্রীলেখা? তিনি বলছেন, “এটা মানুষ যখন মনে করবে আমি রেডি টু টেক দা নেক্সট স্টেপ তখনই করা উচিত। মানুষের এখন অনেক চয়েজ হয়ে গেছে। তাই মানুষ ভাবেই আমি একটাতেই সন্তুষ্ট থাকবো কেন। তাই মনে করে দেখি আরো নেক্সট, আমার এক্সপেক্টেশন এর কাছাকাছি কাউকে পাই কিনা। একটা টাইমে হয়তো বাচ্চা হওয়া বন্ধ হয়ে যাবে যেটা জাপানে অনেক বছর আগে হয়েছিল। মানুষের লাইফ স্টাইল খুব ভালো হয়ে যাবে হয়ত অনেক বছর বাঁচবে কিন্তু বাচ্চা হবে না। কারণ তারা বিয়ে করছে না।”

আরও পড়ুন: আলোকপর্ণার হাতে মোক্ষম সবুদ! এফআইআরের কপি থেকে গায়েব আসল পাতা!

সমাজ মাধ্যমে পোশাক-আশাক নিয়ে অনেক সময় ট্রোল হয়, সেটা কতটা ঠিক বলে শ্রীলেখা মনে করেন, তিনি বলেন, “অনেকে আছে খুব অদ্ভুতভাবে পোশাক পরে যেটা খুব চোখে লাগে। তবে, কিন্তু আমার মনে হয় সেটাকে ট্রোল না করে ছেড়ে দেওয়া উচিত। পোশাকটা নিজের রুচি। কেউ যদি উড়ফি জাভেদ হতে চায়, হোক। সবাই এখন খুব বেশি তাড়াতাড়ি ফলোয়ার্স চায়। আমরা একটা অদ্ভুত জগতে, অদ্ভুত সময় রয়েছি। পোশাক আমায় পড়বে না আমি পোশাকে পড়ব।”

Back to top button