সবাইকে অশৌচ পালন করতে বলে নিজেই উৎসবে ফিরে গেলেন? পঞ্চমীতে শ্বশুরবাড়িতে দেবীর আগমনের ছবি দিতেই কটাক্ষে জেরবার শ্রুতি

বাঙালি মাতোয়ারা শারদ উৎসবে। আর হবে নাই বা কেন? বাংলার অন্যতম সবথেকে বড় এবং শ্রেষ্ঠ পুজো দুর্গাপুজো (Durga Pujo)। এই পুজোর জন্য গোটা বছর অপেক্ষায় থাকেন বাঙালিরা। নতুন জামাকাপড় কেনা থেকে খাওয়া দাওয়া উৎসব প্রিয় বাঙালি পুজোর এই চারটে দিনে মেতে ওঠে।

তবে বলাই বাহুল্য চলতি বছরের দুর্গাপুজো কিছুটা হলেও ভিন্ন। আসলে যে বাংলায় নারী মূর্তির আবাহন করা হয় সেই বাংলাতেই আজ থেকে ঠিক দু’মাস আগে কলকাতার সরকারি একটি হাসপাতালে নারকীয় ধর্ষণ, খুনের ঘটনা ঘটে। এক তরুণী চিকিৎসককে নারকীয় অত্যাচার করে খু’ন করা হয়। আর তার প্রতিবাদেই এই বছর বহু মানুষ উৎসবে শামিল না হওয়ার কথা ঘোষণা করেছিলেন।

টলিপাড়াও এই দলেই ছিল। বহু তারকা অভিনেতা-অভিনেত্রী ঘোষণা করেছিলেন এই বছর উৎসবে শামিল হবেন না তারা।‌ যদিও পুজোর উদ্বোধনে দেখা গেছে বহু তারকাকেই। এই বছর টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শ্রুতি দাস সবাইকে বলেছিলেন নিজের বোনের মৃত্যুর জন্য অশৌচ পালন করতে।

সেই সময় তার কথাকে সমর্থন করেছিলেন বহু মানুষ। কিন্তু পঞ্চমীর দিন অভিনেত্রী নিজের শ্বশুর বাড়িতে দেবী মূর্তি নিয়ে আসেন। আর তারপরেই শুরু হয় কটাক্ষ বান। অন্যদের অশৌচ পালন করতে বলে নিজে কীভাবে উৎসবে ফিরে গেলেন শ্রুতি? সেই নিয়েই শুরু হয় কটাক্ষ।

আরও পড়ুন:বাড়ি থেকে পালিয়েছে আঁখি! তাকে খুঁজতে মরিয়া প্ৰিয়রঞ্জন, এবার কী পাল্টে গিয়ে উল্টো চাল দেবে ঝিলিক?

উল্লেখ্য, কিছুদিন আগেই অবশ্য শ্রুতি জানিয়েছিলেন, তার শ্বশুর বাড়িতে বহুদিন ধরেই দুর্গাপুজো হয়ে আসছে। আর তাই তিনি সেই পুজোয় অংশ নেবেন। কিন্তু তিনি নিজের জন্য এবার একটাও নতুন জামা কেনেননি। কিন্তু তা সত্ত্বেও কটাক্ষের বন্যা বইতে সময় নেয়নি বেশি। এক ব্যক্তি লেখেন, ‘আপনার না অশৌচ? এর মধ্যে পুজো করছেন কী করে?’

Back to top button