Malabika Sen: নারীদের শারীরিক গঠন সুন্দর না হলে নৃত্যশিল্পী হওয়া যায় না! বিতর্কিত মন্তব্য অভিনেত্রী-নৃত্যশিল্পী মালবিকা সেনের! আপনারাও কি এই মন্তব্যের সঙ্গে একমত?

Malabika Sen: বাংলার বিনোদন জগৎ হোক বা নৃত্য মঞ্চ, বর্তমানে নিজের দক্ষতায় দর্শকদের মনে বিরাট করছেন তিনি। বাংলার ছোটপর্দা থেকে বড়পর্দা সর্বত্রই অবাধ বিচরণ রয়েছে তার। নাচের প্রতিটা মুদ্রা দিয়ে গাঁথা রয়েছে যেন তার জীবনশৈলী। কথায় বলে মেয়েরা দশভূজা। ঘর এবং বাইরে সবটাই দারুণভাবে বর্তমানে সামাল দিতে জানেন তারা। তারই জলজ্যান্ত উদাহরণ অভিনেত্রী নৃত্যশিল্পী মালবিকা সেন (Malabika Sen)

সংসার, স্কুল, অভিনয়, নাচ সবটাই সমানভাবে চালিয়ে যাচ্ছেন তিনি। কুচিপুড়ি থেকে ভরতনাট্যম ভারতের ঐতিহ্যপূর্ণ শাস্ত্রীয় নৃত্যশিল্পীকে তিনি পৌঁছে দিয়েছেন অন্যমাত্রায়। ভারতীয় নৃত্যকে তিনি ছড়িয়ে দিয়েছেন দেশ বিদেশে। এছাড়াও নজরুল গীতি এবং উত্তর ভারতীয় কন্ঠ সঙ্গীতের একজন প্রশিক্ষণ প্রাপ্ত সঙ্গীতশিল্পী তিনি।

কোন কোন ধারাবাহিক এবং সিনেমায় অভিনয় করছেন মালবিকা সেন (Malabika Sen)

তুমি রবে নীরবে, দেশের মাটি, ফাগুন বউ, কোড়া পাখি, শ্রীময়ী, ভক্তের ভগবান শ্রী কৃষ্ণ, বিকেলে ভোরের ফুল, খড়কুটো, গুড্ডি, সুন্দরী, নায়িকা নম্বর ১, ইচ্ছে পুতুল সহ একাধিক ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মালবিকা সেন। তবে ছোটপর্দার পাশাপশি বড়পর্দাতেও বেশ জনপ্রিয় তিনি। কাজ করেছেন বেশ কয়েকটি সিনেমায়। ভাগশেষ, পোস্ত, সাদা ক্যানভাস, সিনেমায় তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছিল দর্শক মহলে। প্রসঙ্গত, ভাগশেষ সিনেমার ‘কে বলে’ গানটিতেও নিজের কন্ঠ দিয়েছেন তিনি । বর্তমানে স্টার জলসার ম্যাজিক মোমেন্টের প্রযোজিত ধারাবাহিক জল থই থই ভালোবাসাতে অভিনয় করছেন মালবিকা সেন। ধারাবাহিকটিতে ময়ূরাক্ষীর চরিত্রে অভিনয় করছেন তিনি।

Malabika Sen Bengali Sen tollywood

”গঠন সুন্দর না হলে সবাই নৃত্যশিল্পী হতে পারে না” নৃত্যশিল্পীদের নিয়ে কি বলেছেন তিনি

সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যম সাক্ষাৎকারে নৃত্যশিল্পীকে প্রশ্ন করে সমস্ত নারীরাই কি চাইলে নৃত্যশিল্পী হতে পারেন? নৃত্যশিল্পী হওয়ার জন্য কি সৌন্দর্য প্রয়োজন তিনি কি মনে করেন? উত্তরে তিনি জানান “নাট্যশাস্ত্র অনুযায়ী সব মেয়েরা নৃত্যশিল্পী হতে পারে না বা নাচতে পারে না। তাদের শারীরিক গঠন এত সুন্দর হতে হবে যাতে তারা লোকের কাছে গ্রহণ যোগ্য হন। সবাই ড্যান্সার হতে পারে না। এটা আছে। কিন্তু এখন সৌন্দর্যের পরিভাষা পরিবর্তন হয়েছে। আমরা তো এখন সেরকমভাবে বাঁকানো ভ্রু, পটল চেরা চোখ, টুকালো নাক, ফর্সা গায়ের রং, এই সৌন্দর্যটাকে এখন আমরা মানি না। এখন সৌন্দর্য সর্বাঙ্গীন, সবকিছু মিলিয়ে। তার কথাবার্তা, চলন বলন, পড়াশোনা সবকিছু নিয়ে আমরা সৌন্দর্যের মাপকাঠি তৈরি করেছি।”

আরও পড়ুনঃ রূপার কামাল! অভিনব কায়দায় পুলিশকে ইঙ্গিত দিয়ে গুন্ডাদের ধরিয়ে দিয়ে বাবাকে বাঁচালো সে

মালবিকা সেনের উত্তরে কি প্রতিক্রিয়া জানালেন নেটিজেনরা?

অভিনেত্রী এবং নৃত্যশিল্পী মালবিকা সেনের এই উত্তরে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন নেটিজেনরা। কেউ কেউ সমর্থন করেছেন তার মন্তব্যকে আবার কিছু মানুষ করেছেন ট্রোল। অভিনেত্রীর কথাকে কটাক্ষ করে একজন ব্যক্তি লিখেছেন “আমি একদম ভুল ম্যাডাম। সবচেয়ে মোটা মানুষরাই সবচেয়ে বিখ্যাত ড্যান্সার। তাদের কাছে আপনার জনপ্রিয়তা কিছুই নয়।” আবার নৃত্যশিল্পীর মন্তব্যকে সমর্থন করে একজন লিখেছেন “উনি কি সত্যিই কিছু ভুল বলেছেন? কিছু মানুষ কিছু না পড়েই ভুলভাল মন্তব্য করে চলে যান। এইবার কেউ একজন এসে গালি দেবে যে মালবিকা দেবীর ঔকাত কী আছে কে নাচবে বা নাচবে না, তাই নিয়ে জ্ঞান দেওয়ার?” মালবিকা সেন যা বলেছেন আপনারা কি তার সঙ্গে একমত?

Back to top button