‘আপনি গিটারের সাথে তবলা ট্রাই করুন!’ সমালোচকদের গুরুত্ব দিই না বলায় ফের কটাক্ষের মুখে সায়ন্তিকা!

আর জি কর কাণ্ডে (R g kar college and medical hospital) যখন উত্তাল হয়ে আছে রাজ্য (West Bengal) রাজনীতি,তখন‌ই আর সবার মত এই ঘটনার প্রতিবাদ করতে ও নির্যাতিতার হয়ে ন্যায় বিচার চাইতে ধর্না মঞ্চে বসেছিলেন তৃণমূলের তারকা বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়(Sayantika Banerjee)। নিজের বিধানসভা কেন্দ্র বরাহনগর থেকেই ধর্না মঞ্চ তৈরি করে সেখানে অবস্থান করে প্রতিবাদ জানান তিনি আর এই প্রতিবাদ করতে গিয়েই সমালোচনার শিকার হন তিনি।

দিন কয়েক আগে সায়ন্তিকার প্রতিবাদের একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে যে ধর্না মঞ্চে বসে ‘আগুনের পরশমণি’ গানটি গিয়ে প্রতিবাদ জানাচ্ছেন সেখানকার স্থানীয় মহিলারা। সমস্ত মহিলা একত্রিত হয়ে যখন গান গাইছেন তখন মাঝখানে মধ্যমনি হয়ে বসে গিটার বাজাচ্ছেন সায়ন্তিকা। এই বিষয়টি নিয়ে শুরু হয়ে যায় সমালোচনা, অনেকেই বিষয়টি নিয়ে মিম করেন।

Sayantika Banerjee Photos- FilmiBeat

কিন্তু এই ট্রোলিং ব্যাপারটা তার মনে এতটুকু‌ও ছাপ ফেলে নি বলে স্পষ্ট জানান সায়ন্তিকা। সেই সমালোচনায় পাত্তা না দিয়ে তারকা বিধায়ক বলেন, “ যাঁরা ট্রল করেছেন,তার মানে নিশ্চয়ই তারা আমাকে নিয়ে ভাবছেন!আমি এতেই খুশি।” একই সাথে সায়ন্তিকা আর‌ও বলেন,“ আমি তো গিটার বাজাতে পারি।কী হয়েছে তাতে! ট্রোলারদের আর‌ও বুদ্ধিমান হওয়া উচিত। আজ‌ও ধর্না মঞ্চে আবার গিটার বাজাব।”

সায়ন্তিকার এই ভিডিওকে এডিট করে তার সাথে অন্য গান যুক্ত করে ছেড়ে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়। তবে এই নিয়ে অভিনেত্রীর বক্তব্য, “ ভিডিওর মধ্যে ‘রিমিক্স কাওয়ালি’ বা ‘ও ও জানে জানা’ র মত গান জুড়ে দিলেই তো সেটা সত্যি হয়ে যায় না। শুভবুদ্ধি সম্পন্ন মানুষ ঠিকই বুঝবেন, কোনটা আসল আর কোনটা নকল।”

আরো পড়ুন: ‘মানুষই ঈশ্বরের তৈরি সবচেয়ে নিকৃষ্ট জীব!’ আরজি কর কাণ্ডের তীব্র নিন্দায় সরব অভিনেত্রী লাবণী সরকার

একই সাথে অভিনেত্রী মনে করেন যে প্রত্যেকটা মানুষের প্রতিবাদের ভাষা ভিন্ন ভিন্ন হয়, এতে অন্য কারোর কিছু বলার থাকতে পারেনা। এই নিয়ে তিনি বলেন,“ আমি তো একজন শিল্পী তাই অন্য কোন‌ও উপায়ে প্রতিবাদ না করে আমার শিল্পের মাধ্যমে প্রতিবাদ করেছি। একই সাথে তিনি এও বলেন, “ গিটার বাজিয়ে বা গান গেয়ে কি এর আগে কেউ প্রতিবাদ করেননি? ইতিহাসে অজস্র উদাহরণ আছে। নতুন করে আমার ব্যাখ্যা দেওয়ার কোন‌ও প্রয়োজন নেই।”

Sayantika Banerjee: 'ঢং! অনেকটা ঋতুপর্ণার শাঁখ বাজানোর মতো', গিটার বাজিয়ে খোরাক সায়ন্তিকা - Bengali News | Tollywood actress aka MLA Sayantika Banerjee got trolled for playing guiter on RG KAR ...

একই সাথে অভিনেত্রীকে ট্রোল করবার জন্য অনেকেই নকল ভিডিও তৈরি করছেন তাদের উদ্দেশ্যে অভিনেত্রীর সকৌতুক মন্তব্য,“অন্তত একটা প্রতিবাদী গানও ভিডিওতে দিতে পারতেন। ছোট ছোট ভুল করে ফেলেছেন ট্রোলাররা।” সমালোচকরা কিন্তু এই কথায় মোটেও থেমে যান নি , তাদের বক্তব্য, “ আমি স্পষ্ট দেখতে পারছি, কিছুদিনের মধ্যে উনি দিদিমনির হাত থেকে গিটার শ্রী নিচ্ছেন” কেউ আবার আর,ও একধাপ এগিয়ে গিয়ে বলেছেন,“You can try tabla also”

Back to top button