১৩ বছর সংসার করার পর বিচ্ছেদ! কেন ভেঙেছিল জয়া আহসানের সংসার? বিচ্ছেদের পরও কেন স্বামীর পদবী ব্যবহার করেন জয়া?

বর্তমানে দুই বাংলার সবচেয়ে আলোচিত অভিনেত্রী জয়া আহসান (Jaya Ahsan)। ঢালিউড থেকে টলিউড, নিজের অভিনয়ের দক্ষতায় একটানা তিনি রাজত্ব করেছেন বাংলা সিনেমায়। দুই দশক ধরে আপামর বাঙালি দর্শকদের মাঝে মুগ্ধতা ছড়ানোর পাশাপাশি সম্প্রতি তিনি পা রেখেছেন বলিউডেও। ‘কড়ক সিং‘ সিনেমায় জয়ায় অভিনয় বেশ সাড়া ফেলেছিল পর্দায়। দেখতে দেখতে তিনি ইন্ডাস্ট্রিতে কাটিয়েছেন ২৭ বছর।

কাকে বিয়ে করেছিলেন জয়া আহসান (Jaya Ahsan)?

অর্ধাঙ্গিনী, দশম অবতারের পাশাপাশি সম্প্রতি পর্দায় পেয়ারার সুবাস এবং ভূতপরী সিনেমাতেও দর্শকদের নজর কেড়েছেন জয়া। তবে অনেকেই হয়ত জানেন না জয়া তার কেরিয়ার শুরু করেছিলেন জয়া মাসুদ। তবে কেরিয়ারের শুরুর দিকে মডেল এবং অভিনেতা ফয়সাল আহসানকে ভালোবেসে বিয়ে করেন জয়া। বিয়ের পর নিজের নামের সঙ্গে মাসুদের পরিবর্তে স্বামীর পদবী জুড়ে দেন জয়া। তখন থেকেই তিনি পরিচিত জয়া আহসান নামে।

Jaya Ahsan

কে এই ফয়সাল আহসান?

জানা গেছে বর্তমানে সিঙ্গেল জয়া ১৯৯৮ সালে বিয়ে করেছিলেন ফয়সাল আহসানকে। বিয়ের পরও বেশ কয়েকটি নাটকে তাদের দেখা গিয়েছিল একসঙ্গে। সব কিছুই ছিল ঠিকঠাক কিন্তু হঠাৎই নিজের ১৩ বছরের সংসারে ইতি টানেন জয়া। ভেঙে যায় অভিনেত্রীর সুখের সংসার। টলিপাড়ায় কান পাতলেই শোনা যায়, ২০১১ সালে যখন ফয়সাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সেইসময়ই তাকে ডিভোর্স দেন জয়া। যদিও বিচ্ছেদের প্রসঙ্গে দুজনের কেউই এখনও মুখ খোলেননি। প্রসঙ্গত, ব্রিটিশ ভারতের ঢাকার নবাব খাজা আহসানউল্লাহ পরিবারের উত্তরসূরী ফয়সাল আহসান। তাঁর পুরো নাম মোহাম্মদ ফয়সাল আহসানউল্লাহ। তাঁর পূর্বপুরুষদের হাতেই গড়ে উঠেছিল সদরঘাটে অবস্থিত বাংলাদেশের অন্যতম ঐতিহাসিক স্থাপত্য ‘আহসান মঞ্জিল’।

প্রাক্তন স্বামী ফয়সাল আহসানের সঙ্গে কেন বিচ্ছেদ হয়েছিল জয়ার?

এমন এক পরিবারের বউ হয়ে এসেছিলেন জয়া। তবে ডিভোর্সের পর এখনও স্বামীর পদবী ব্যবহার করেন জয়া। আজও স্বামীর প্রতি অটুট শ্রদ্ধা আছে তার মনে। মাস খানেক আগে একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন “উত্থান-পতন প্রত্যেক মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। এটা যুদ্ধের মতো। সেই সময়ে আমার মানসিক ধারণাটাই পরিবর্তন হয়ে গেল। আমি পুরোপুরিভাবে কাজের দিকে দৃষ্টি ঘোরাই। সাধারণত সেই সময়ে মেয়েরা অনেক কিছু থেকেই বিচ্যুত হয়ে পড়ে। এমনকি ফোকাস থেকেও সরে যায়। কিন্তু আমার কাজ আমাকে সান্ত্বনা দিয়েছে। যে কারণে আমি কাজকেই ভালোবেসেছি।”

Jaya Ahsan

আরও পড়ুনঃ “স্টেশনকে নামার পরই জানতে পারি বাবা আর নেই!” বিরল রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন মা, জীবনের কঠিন সময় কিভাবে নিজেকে সামলেছেন সোমলতা?

অভিনেত্রী এও জানান “আমি কখনোই কাজ থেকে দূরে সরে থাকিনি। আমি আমার এই যাত্রাকে ভালোবাসি। এর মধ্য দিয়েই মানুষ আমার প্রশংসা করেন। আমি কাজকেই সম্মান করি।” তবে কেন আজও অভিনেত্রী তার প্রাক্তন স্বামীর পদবী ব্যবহার করেন সেই বিশেষভাবে মুখ খুললেননি জয়া। বিচ্ছেদের পর অভিনয়ই ধ্যানজ্ঞান জয়ার, নিজের চারপেয়ে সন্তানের নিয়েই বর্তমানে নিজের জগতে ভালোই আছেন জয়া। তবে প্রাক্তন স্বামীর প্রতি তার মনে যে কোন তিক্ততা নেই, তা স্পষ্ট। এমনকি প্রাক্তন স্বামী ফয়সাল আহসানও জয়ার নামে কখনও কোন বিরূপ মন্তব্য করেননি। তবে অনেকেই মনে করেন অভিনয় জগতে জয়ার সফলতাই কাটা হয়ে দাঁড়িয়েছিল তাদের সম্পর্কে আর তার জেরেই ঘটে বিচ্ছেদ।

Back to top button