Pokhraj-Radhika: বিয়ের মন্ডপে পরিবারের বিরুদ্ধে গিয়ে রাধিকার পাশে দাঁড়ালো পোখরাজ, ‘এই হল মেরুদন্ড সম্পন্ন মানুষ’, পোখুকে দেখে মুগ্ধ হয়েছে নেটিজেনরা!

এই মুহূর্তে বাংলা টেলিভিশনে স্টার জলসার একটি জনপ্রিয় ধারাবাহিক হল ‘এক্কাদোক্কা’। যেখানে সম্প্রতি প্রতিটা পর্বই হচ্ছে টানটান উত্তেজনার। সম্প্রতি দেখানো হচ্ছে যে পোখরাজ এবং রাধিকার বিয়ে হয়ে গেছে। এবং সে বিয়ের মন্ডপ নিয়েই চলছে ধুন্ধুমার। প্রসঙ্গত পোখরাজের বিয়ে ঠিক হয়েছিল রাধিকার বোন বুবলুর সঙ্গে। কিন্তু বুবলু বিয়ের দিন বাড়ি থেকে চলে যায় এবং রাধিকা আর পোখরাজের বিয়ে হয়।

প্রসঙ্গত রাধিকা এবং পোখরাজ একে অপরকে ভালোবাসে কিন্তু বলতে পারেনি। তবে পোখরাজের সঙ্গে বুবলুর বিয়ে ঠিক হওয়ার পরপরই পোখরাজ বুবলুকে জানিয়ে দেয় যে সে রাধিকাকে ভালোবাসে। তাই বুবলু প্ল্যান করে বিয়ের মন্ডপ থেকে চলে যায় এবং রাধিকাকে বিয়ের সাজে বসতে হয়। পরবর্তীতে যখন সিঁদুরদানের আগে ঘোমটা তুলে বুবলুর জায়গায় রাধিকাকে সকলে দেখতে পায় সবাই অবাক হয় এবং তার সঙ্গে রাধিকাকে অপমান করতে থাকে।

সকলের সামনে পোখরাজের রাধিকার মাথায় সিঁদুর পরিয়ে দেয় এবং তখন পোখরাজের দাদু তাকে বলে যে রাধিকারা তাকে ফাঁসিয়েছে। তখন পোখরাজ জানায় যে সে ছোট থেকে রাধিকাকে পছন্দ করত এবং প্রত্যাখ্যান হওয়ার ভয়ে সে কখনোই বলতে পারেনি কিন্তু এখন সে নিজের ইচ্ছায় রাধিকাকে বিয়ে করেছে। উল্টো দিকে তারপর মুহুর্তে যখন রাধিকা বলে যে তারা দুজন প্রাপ্তবয়স্ক এবং তারা যদি চায় তারা একসাথে বিয়ে করতেই পারে, কেউ আটকাতে পারবেনা। তখনই পোখরাজের ঠাম্মা রাধিকাকে চড় মারতে গেলে তার হাতটা পোখরাজ ধরে এবং বলে যে আমার স্ত্রীর গায়ে হাত তোলার অধিকার আমি কাউকে দিইনি।

আর এই দেখেই নেটিজেনরা প্রশংসা করছে এই ধারাবাহিকের এবং পোখরাজ চরিত্রটির। অনেকেই বলছে যে বাংলা টেলিভিশনে এটি এমন একজন পুরুষ চরিত্র দেখা গেল যার মেরুদন্ড রয়েছে। যে বাড়ির সকলের সামনে তার স্ত্রীকে অপমানিত হতে দেখে সত্যিটা বলার সাহস রাখে।

প্রসঙ্গত বেশিরভাগ বাংলা ধারাবাহিকে দেখা যায় যে নায়িকাদের নায়কের পরিবার থেকে চরম অপমানিত হতে হচ্ছে যা নায়কের সামনেই অনেক সময় হয়। কিন্তু পরিবারের জন্য কখনোই সামনাসামনি কিছু বলতে দেখা যায় না নায়কদের। উল্টোদিকে এই ধারাবাহিকটিতে নায়কের সামনাসামনি প্রতিবাদ করায় বেশ খুশি হয়েছে দর্শকরা। অনেকেই বলছে যে এই ধারাবাহিক থেকে সমাজের কাছে ভালো বার্তা পৌঁছাচ্ছে।

Back to top button