কুকর্মের শিক্ষা পেয়েছে! পুতুলেকে হারিয়ে উপযুক্ত শাস্তি হল মধুবালার! আগাম পর্ব জমজমাট

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক কার কাছে কই মনের কথায় শুরু হয়েছে একের পর এক চমক। শিমুল এবং শতদ্রু জীবনের নেমে এসেছে সমস্যার পাহাড়। এদিকে প্রতীক্ষা এবং পরাগ মিলে শিমুলকে পলাশকে বিষ খাওয়ানোর অপরাধে গ্রেফতার করিয়েছে। এমনকি এখন শিমুলের প্রিয় শাশুড়ি অর্থাৎ মধুবালা দেবীও কাছেও এখন শিমুল দুচোখের বিষ। পরাগকে তিনি জানিয়েছেন যত টাকা লাগে তিনি দেবেন কিন্তু শিমুল যেনও কোনও মতেই জেলের বাইরে বেরোতে না পারে।

তবে শিমুলের এত বড় বিপদে তার দিক থেকে মুখ ফিরিয়ে নেয়নি তার ভালোবাসার মানুষ শতদ্রু। শিমুলকে বাঁচাতে, নিজের আশীর্বাদ ছেড়ে উকিল নিয়ে থানায় চলে এসেছে সে। জানিয়ে দিয়েছে শিমুলের এই বিপদে কিছুতেই শিমুলের হাত ছাড়বেনা সে। তবে বান্ধবীকে বাঁচাতে গিয়ে হয়েছে অন্য বিপত্তি। রূপরেখা অর্থাৎ শতদ্রুর যার সঙ্গে বিয়ে ঠিক হয়েছে সেই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে যে শতদ্রু তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে বিয়ে করনি।

আজকের পর্বে থানায় আসার পর শতদ্রু রূপরেখাকে জানায় সে শতদ্রুকে কি গ্রেফতার করতে পারবে না কারণ শতদ্রু তার সঙ্গে কোনও খারাপ কিছু করেনি এবং এটি একটি অ্যারেঞ্জ ম্যারেজ হচ্ছিল তাই সে শতদ্রুকে গ্রেফতার করতে পারে না তখন রূপরেখা বলে তার পাড়া প্রতিবেশী সবাই জানে যে সে শতদ্রুকে বিয়ে করছে এখন যদি তাদের বিয়ে ভেঙে যায় তখন সবাই তাকেই খারাপ বলবে কারণ এই সমাজ সব দোষ মেয়েদেরই দেখে। তখন শতদ্রু তার মা এবং বোনকে বলে যে দেখ কি মেয়ের সাথে আমার বিয়ে দিছিলাম এখনই এরকম বিয়ের পর না জানি কি করতো।

এরপর শতদ্রু ওখান থেকে চলে গেলে শতদ্রু মা রূপরেখাকে কেস তুলে নিতে বলে এবং বলে শতদ্রু তাকেই বিয়ে করবে কিন্তু রূপরেখা রাজি হয়না, বলে শতদ্রুকে শাস্তি পেতেই হবে। অন্যদিকে পুতুলকে মধুবালা দেবী ডাকতে এলে সে ওঠে না তখন মধুবালা দেবী তাকে ধরে দেখে তার ধুম জ্বর। থার্মোমিটারে দেখেন যে ১০৪ জর পুতুলের তার চোখ উল্টে যাচ্ছে সে খুব অসুস্থ। তখন তিনি প্রতীক্ষা এবং পলাশকে ডাকেন তারা এই বিষয়ে কোনও গা করেন না। উল্টে বলে সে তাদের জন্য খাবার বেড়ে দিতে।

তখন মধুবালা দেবী তুতুলদের ডাকার কথা বললে তাতেও প্রতীক্ষা বারণ করে দেয় এবং তাদের কাজ করতে বলে। মধুবালা দেবী পরাগকে ডাক্তার আনতে বললে সে তাতেও মানা করে দেয়। তিনি বুঝতে পারেন এইভাবে চললে পুতুলকে তিনি বাঁচাতে পারবেন না। তখন তিনি ভাবেন শিমুল থাকলে ওনাকে এত ভাবতে হতো না। তবে কি এবার বুঝতে পারবেন মধুবালা দেবী তার ভুল। তবে কি পুতুলের জীবনের পরিবর্তেই শিক্ষা হবে তার?

Back to top button