পর্দার পর এবার মঞ্চে ধন্যি মেয়ে! জয়া ভাদুড়ির চরিত্রে দেখা মিলবে দেবলীনার! উত্তম কুমারের চরিত্রে ধরা দেবেন কোন অভিনেতা?

বাংলা স্বর্ণযুগের থেকে বর্তমান যুগেও বড়পর্দায় ধন্যিমেয়ে মানেই জয়া ভাদুড়ি। উনিশের দশকের এই সিনেমায় তার অভিনয় আজও ভোলেনি দর্শকরা। তবে মঞ্চে ধন্যি মেয়ে কে? সংবাদ মাধ্যম সূত্রে খবর মঞ্চে ধন্যি মেয়ে অর্থাৎ জয়া ভাদুড়ির অভিনীত মনসার চরিত্রে দেখা যাবে অভিনেত্রী দেবলীনা দত্তকে। এই নাটকটির পরিচালনার দায়িত্বে রয়েছেন মঞ্চ, সিনেমা এবং ওয়েব সিরিজ খ্যাত পরিচালক বাপ্পা। অভিনেত্রী দেবলীনা এই বিষয়ে জানিয়েছেন “মঞ্চের নামিদামি তারকারা ধন্যি মেয়েতে থাকবেন।

মঞ্চে উত্তম কুমারের চরিত্রে অভিনয় করছেন কে?

সংবাদটি প্রকাশ আসা মাত্রই আগ্রহ বেড়েছে টলিপাড়ার। নাট্যমোদিদের অধিকাংশেরই প্রশ্ন তবে উত্তম কুমারের জুতোতে পা গলাচ্ছেন কে? এবার সেই উত্তরও সংবাদ মাধ্যমকে জানিয়েছেন দেবলীনা। অভিনেত্রী জানিয়েছেন মঞ্চে ফেলুদার ভূমিকায় খ্যাত অভিনেতা সৌম্য ব্যানার্জী অভিনয় করবেন মহানায়ক উত্তম কুমারের অভিনীত কালী দত্তের ভূমিকায়। অভিনেত্রী দেবলীনার বিপরীতে বগলার চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় নাট্য অভিনেতা সুমিত কুমার রায়। বড়পর্দায় যে চরিত্রটিতে অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেতা পার্থ মুখোপাধ্যায়। মঞ্চে বগলার বৌদির চরিত্রে অভিনয় করবেন আরেক জনপ্রিয় নাট্য অভিনেত্রী বিন্দিয়া ঘোষ। পর্দায় যে চরিত্রটিতে অভিনয় করেছিলেন অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়।

জনপ্রিয় অভিনেতা অভিজিৎ গুহকে দেখা যাবে বগলার মামার ভূমিকায়। বড়পর্দায় যে চরিত্রে দর্শকরা দেখেছিলেন অভিনেতা জহর রায়কে এবং তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন রিমি দেব। অভিনেত্রী এও দাবি করেছেন বড়পর্দাকে অনুকরণ করে এবং সেই স্বাদকে বজায় রেখেই মঞ্চে পরিবেশিত হবে ধন্যি মেয়ে। সুতরাং ২২ জনের দুটি টিম নিয়ে ফুটবল খেলাও মঞ্চস্থ হবে এই নাটকে। ইতিমধ্যেই জোর কদমে শুরু হয়েছে মহড়া। প্রত্যেকটি অভিনেতাই খুঁটিয়ে খুঁটিয়ে দেখছেন প্রতিটি চরিত্রকে। সবকিছু ঠিক থাকলে জুলাই মাসের শেষেই মঞ্চস্থ হবে এই নাটকটি।

 

View this post on Instagram

 

A post shared by Shoumo Banerjee (@bshoumo)

ধন্যি মেয়ে মঞ্চস্থ হওয়া মাত্রই জয়া ভাদুড়ির অভিনয়ের সঙ্গে তুলনা করা হবে তার অভিনয়ের, এই নিয়ে কি বিশেষভাবে চিন্তায় আছেন দেবলীনা দত্ত?

উত্তরে অভিনেত্রী বলেছেন “জানি তো এটা হবে। এই ধরনের চ্যালেঞ্জ নিতে আমি বরাবর ভালোবাসি। সেই ধারাবাহিক “এক আকাশের নিচে” সময় থেকে। ওই ধারাবাহিকটিতে অদিতি চ্যাটার্জীর ছেড়ে দেওয়া চরিত্রটিকে এবার জনপ্রিয় করে তোলার দায়িত্ব আমার কাঁধে বর্তেছিল। পেরেছিলাম কিন্তু। আমি মনসার চরিত্রটি নিয়ে আত্মবিশ্বাসী। আশা করব দর্শকরা আমার চরিত্রটি খুশি মনে মেনে নেবেন।”

আরও পড়ুন: গণপিটুনি খেয়ে হাসপাতালে ঈশা! পর্ণাকে ইউনিভার্সিটিতে ভর্তি করতে নয়া ফন্দি আঁটল সৃজন! নিমকুলে ধামাকা পর্ব

অভিনেত্রী এও জানান “বহু নাটকের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত আছে বাপ্পা। ও জানে কাকে কোন চরিত্রটায় মানাবে। সেই অনুযায়ী ও চরিত্রাভিনেতা বেছেছে।“ উদাহরণস্বরুপ অভিনেত্রী বলেছেন অভিনেতা সৌম্য বন্দ্যোপাধ্যায় ‘গোলাপী মুক্ত রহস্য’ গল্পের নাটক রূপে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। তার অভিনয় সাড়া ফেলেছেন নাটকপ্রেমীদের মনে। তাই হয়তো এবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের পর মহানায়কের ভূমিকায় তাকে বেছে নিয়েছেন বাপ্পা। এমনটাই মনে করেন অভিনেত্রী দেবলীনা দত্ত।

 

View this post on Instagram

 

A post shared by Shoumo Banerjee (@bshoumo)

Back to top button