ছাড়লেন গান, এবার নায়িকা হয়ে বলিউডে আত্মপ্রকাশ করছেন বাংলার প্রতিভাবান শিল্পী অন্বেষা দত্ত গুপ্ত

অভিনয় জগতে আত্মপ্রকাশ করলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী অন্বেষা (Anweshaa Dattagupta)। বহু বছর ধরে পেয়েছেন প্রযোজনা সংস্থা এবং পরিচালকদের থেকে অফার পেয়েছেন তিনি। কিন্তু বরাবরই গানকেই নিজের ধ্যান জ্ঞান বানিয়ে এগিয়ে যেতে চেয়েছিলেন তিনি। তবে সম্প্রতি সিদ্ধান্তে বদল ঘটল বলিউডের হাত ধরে। সম্প্রতি একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের সঙ্গে এই সংবাদই ভাগ করে নিয়েছেন তিনি। সম্প্রতি মুম্বাইয়ে শুটিং শেষ করে কলকাতায় ফিরেছেন অন্বেষা।

নতুন সিনেমা নিয়ে কি বলেছেন অন্বেষা?

সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন “অভিনয়টা আমার কাছে নতুন। দীর্ঘ দিন ওয়ার্কশপ করেছি, এমনও নয়। কিন্তু, গান গাওয়া সহজ, অভিনয় কঠিন- এ ভাবে আলাদা করতে পারব না। মিউজ়িক ভিডিয়োয় লিপ দেওয়া আর দৃশ্যে সংলাপ বলার মধ্যে অনেক ফারাক। চরিত্র ফুটিয়ে তোলা মানে আমি আর আমি নই। আমি একটি অন্য মেয়ে। সেটা মানসিক দিক থেকে ভেবে নিয়ে অভিনয় করাটা বেশ অন্য রকম।”

নিয়মিত করেন যোগাসন। তার শরীরের গঠনও বারবার প্রশংসিত হয়েছে দর্শক মহলে। তবুও সিনেমার জন্য খানিকটা ওজন কমিয়ে ফেলেছেন তিনি। প্রসঙ্গে অভিনেত্রী জানান “সবই ক্যামেরায় রোগা দেখানোর জন্য আর কী! ক্যামেরায় নাকি চেহারা ভারী লাগে!” সিনেমাটিতে গান গাওয়া এবং অভিনয়ের পাশাপাশি আবহসঙ্গীতও দায়িত্বও সামলেছেন তিনি। বর্তমানে ছবির সম্পাদনার কাজ চলছে জোরকদমে। চলতি বছরের শেষেই মুক্তি পাবে অন্বেষার প্রথম সিনেমা।

সিনেমার গল্প নিয়ে কি বললেন অন্বেষা

এই মিউজিক্যাল ছবিটির পরিচালনা করেছেন সৌম্যজিৎ গঙ্গোপাধ্যায়। সিনেমাটিতে নায়িকার ছবিতে অভিনয় করেছেন অন্বেষা এবং তার বিপরীতে অভিনয় করছেন অভিনেতা মহম্মদ ইকবাল। জাতীয় স্তরের খ্যাতনামা মডেল তিনি। ছবিটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বিশিষ্ট নাট্যশিল্পী অশোক সিংহ। ছবির প্রেক্ষাপটে বন্ধুত্বের ক্যানভাস। একই কুলগুরুর কাছে গান শিখেছেন তিন বন্ধু। অফিসের জাঁতাকলে হাঁপিয়ে উঠে বেরিয়ে যায় ভ্রমণে। তারপরই আসে নানান নাটকীয় মোড়। এই প্রসঙ্গে তিনি বলেছেন “আজকাল ছবি মানেই কঠিন গল্প। ছোটদের জন্য ছবি নেই বললেই চলে। হালকা মেজাজের গল্প বা রূপকথার গল্পের উপর বেশি করে ছবি বানানো উচিত, যাতে ছোটরা উপভোগ করতে পারে।”

আরও পড়ুন: “অবিবাহিত পুরুষেরা বিয়ের যোগ্যই নন! বিবাহিতদের প্রতি আকর্ষিত হই” প্রেম নিয়ে অকপট মুখ খুললেন প্রিয়া পাল

অন্বেষার ব্যক্তিগত জীবনে কি প্রেমের ছোঁয়া লেগেছে?

প্রশ্নটি শেষ হতে না দিয়েই অন্বেষা জানালেন “না না। আমার ব্যক্তিগত জীবনে মশলাদার বিষয় নেই। বর্তমানে আমি হ্যাপিলি সিঙ্গল। তবে প্রস্তাবের লম্বা লাইন রয়েছে। মনের মানুষ বাছাই করার মতো সময় নেই।” এরপরই অভিনেত্রী বলেন ইন্ডাস্ট্রি ভিতরে বাইরে সব জায়গা থেকেই ডেটের প্রস্তাব পেয়েছেন তিনি। তবে তিনি কফি খাননা রাই কখনও কফি ডেটে যাওয়া হয়নি তার। তবে মুভি ডেটে গিয়েছেন তিনি। যদিও সেই বিশেষ ব্যক্তিটির নাম নাম করে ধোঁয়াশা বজায় রেখেছেন অন্বেষা।

Back to top button