অবশেষে বোধদয়! ঘুম ভাঙলো অপর্ণা সেন, কৌশিক সেনদের! আর জি কর কাণ্ড অবশেষে মুখ খুললেন তারকারা

আর জি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার পর কেটে গিয়েছে ৪৮ ঘণ্টা। উত্তাল রাজ্য-রাজনীতি। ‘বিচার’ চেয়ে রাস্তায় ছাত্র-ছাত্রীরা। সমাজমাধ্যমেও উঠেছে সমালোচনার ঝড়। ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন অভিযুক্ত সঞ্জয় রায়। হাসপাতাল চত্বরে মদ্যপান, তারপর চারতলার পালমোনারি মেডিসিন বিভাগের সেমিনার হলে ঢুকে ধর্ষণ ও খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শহরময়।

আর জি কর প্রসঙ্গে অপর্ণা সেন, কৌশিক সেন?

অবশেষে ঘটনায় মুখ খুললেন অভিনেত্রী পরিচালিকা ও বুদ্ধিজীবী অপর্ণা সেন। কী বলছেন তিনি? নিজের সমাজমাধ্যমে একটি ভিডিয়ো বার্তায় অভিনেত্রীকে বলতে শোনা যায়,” যে নৃশংস ধর্ষণ ও হত্যাকাণ্ড ঘটলো, তা খবরে দেখেশুনে প্রথমে যেন স্তব্ধ হয়ে যেতে হয়। মনে হয়, এরপর বলার কিছু নেই। কিন্তু বলার অনেক কিছু তারপরেও থেকে যায়। অন্যান্য নাগরিকদের মতো আমারও প্রশ্ন কেন মেয়েদের এমন অরক্ষিতের মতো কাজ করে যেতে হবে সর্বত্র।”

তিনি আরও বলেন,”কেন পর্যাপ্ত সিসিটিভির ব্যবস্থা থাকবে না। এই অবহেলার যে দায়, সে দায় কি সরকার নেবে? সরকারকেই নিতে হবে, কারণ ঘটনাটি সরকারি হাসপাতালেই ঘটেছিল। ছাত্র-ছাত্রীদের দাবির সঙ্গে আমি সর্বত ভাবে একমত। সরকার অবিলম্বে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করুন। এবং দোষীকে দৃষ্টান্তমূলক কঠিন শাস্তি দিক।”

পাশাপাশি অভিনেত্রী প্রশ্ন তুলেছেন পুলিশের ভূমিকায় নিয়েও। পুলিশের ভূমিকা নিয়ে তদন্তের পক্ষে সওয়াল করেছেন অভিনেত্রী। রক্তাক্ত অবস্থায় তরুণীর দেহ দেখে পুলিশ প্রাথমিক ভাবে কিসের উপর ভিত্তি করে ঘটনাটিকে আত্মহত্যা বলে দাগিয়ে দিতে পারে? পুলিশের এত তাড়া কীসের? যে হাসপাতালে ঘটনাটি ঘটে সেখানেই কেন ময়নাতদন্তের নির্দেশ দিল পুলিশ? কেনই বা মৃতার বাড়ির লোককে ফোন করে জানানো হল তিনি সুইসাইড করেছেন?

আরো পড়ুন: নতুন নাটক অনুরাগে! সেনগুপ্ত বাড়ির বংশধরের দিকে চোখ খলনায়িকার, বীরের কাস্টডি পেতে এবার আইনি পন্থা অবলম্বন করবে টিশকা

অপরদিকে, তরুণী চিকিৎসকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে যখন সারা দেশ উত্তাল অভিনেত্রীকে ঘিরেও সমালোচনার ঝড় উঠেছে নেটমাধ্যমে। কেন একজন মহিলা হয়ে এতসময় লাগলো ঘটনা নিয়ে সরব হতে? ঘরে বসে ঘটনার প্রতিবাদ জানালেও, রাস্তায় নেমে বিক্ষোভকারীদের পাশে কেন দেখা যাচ্ছে না বুদ্ধিজীবিদের? প্রশ্ন যখন উঠছিল তখনই গতকাল রাস্তায় নামেন বুদ্ধিজীবীরা। ‌ এই বিষয়ে রাস্তায় নেমে অভিনেতা কৌশিক সেন বলেন, যে বাবা, মা সন্তান হারালেন তাদের গোটা জীবনের আফসোস রয়ে গেল। যাতে ভবিষ্যতে এই ঘটনা না ঘটে, যাতে ছাত্র-ছাত্রীরা উন্নত মানের পরিকাঠামো পায় সেই জন্যই এই পথে নামা।

Back to top button