জুনিয়র ডাক্তারদের দাবি ন্যায্য❗ ডাক্তারদের সঙ্গে অনশনে টলিপাড়া

এবার প্রতীকী অনশনে টলিপাড়া। ‘জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) দাবি ন্যায্য’। দাবি পূরণ না হওয়ায় এবার অনশনে টলিপাড়ার (Tollywood ) জনপ্রিয় শিল্পীরা। শনিবার অনশন মঞ্চে থাকছেন বিদীপ্তা চক্রবর্তী, চৈতি ঘোষাল, দেবলীনা দত্ত, সৌম্য বন্দ্যোপাধ্যায়, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়, তানিকা বসু, বিরসা দাশগুপ্ত টলিপাড়ার প্রমুখ জনপ্রিয় মুখেরা। আজ সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত চলবে প্রতীকী অনশন।

জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে অনশনে টলিপাড়া!

আরজি কর মেডিক্যাল কলেজের ডাক্তার ছাত্রীর ধর্ষণ ও খুনের ঘটনাকে কেন্দ্র করে গত দু’মাস ধরে তোলপাড় রাজ্য রাজনীতি। ন্যায় বিচারের দাবিতে পথে তারকা থেকে আম জনতা। ধর্মতলার মোড়ে দশ দফা দাবী নিয়ে অবস্থান করছেন অনশনকারীরা। এই মুহূর্তে ৩০০ ঘণ্টা পাড় হয়েছে অনশনের। হাসপাতালে ভর্তি বেশ কয়েকজন চিকিৎসক। দ্রুত শারীরিক অবস্থার অবনতি হয়ে চলেছে। এমতাবস্থায় তাঁদের পাশে দাঁড়াতে উদ্যোগী টলিপাড়ার শিল্পীরা।

আরজিকোর কান্ডের পর প্রতিবাদে পথে নেমেছিলেন লাখ লাখ জনতা। সাধারণ মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে নেমেছিলেন অভিনয় শিল্পীরাও। “সুবিচার চাইতে হবে কেন এটা আমাদের অধিকার!” গর্জে উঠেছিলেন সবাই। রাজপথে নামতে দেখা গিয়েছিল জনপ্রিয় নায়ক ও নায়িকাদের।

কেউ পথে নেমেছিলেন তো কেউ সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের আগুন ছড়িয়েছেন। তবে সকলের মুখেই একটা কথা ছিল। তিলোত্তমার হয়ে লড়ে যাব, অন্যায়ের বিচার চাই। আর এরপর, জুনিয়র ডাক্তারদের আন্দোলনে টলিপাড়ার শিল্পীদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছিল। কিছুদিন আগে থেকেই অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা। এমতবস্থায় চুপ থাকলেন না টলিপাড়ার অভিনয় শিল্পীরাও।

আরও পড়ুন: দেবাকে নিয়ে চলছে দুই শালিকের টানাটানি, শেষমেশ কার সঙ্গে এক হবে দেবা? কে হতে চলেছে তার প্রেমিকা?

এবার প্রতিকী আন্দোলনের ডাক দিলেন অভিনয় শিল্পীরা। জুনিয়র ডাক্তারদের হয়ে অনশনে বসবেন তারাও। তাদের কথায়, সমাজের মানুষ যদি এগিয়ে আসেন, তাহলে আন্দোলন আরো জোরদার হবে। শক্তি বৃদ্ধি পাবে।‌ প্রতিবাদের ভাষা আর তীব্র হবে। ‌আসবে নতুন ভোর।

Back to top button