আর জি করের ঘটনাকে বিভিন্ন রকম ভাবে, জোর করে ভুলিয়ে দেওয়ার চেষ্টা চলছে, কিন্তু এবার আমরা ভুলবো না, সোচ্চার শোলাঙ্কি

এই বছরের পুজোটা (Durga Puja) কিছুটা আলাদা। এই বছর পুজোয় আনন্দের থেকে বিষাদ অনেকটা বেশি। কারণ আজ থেকে ঠিক ২ মাস আগে কলকাতার বুকে ঘটে গেছে এক নারকীয় ঘটনা। যে ঘটনা ভুলে যাওয়া সম্ভব নয়। ভুলে যাওয়া উচিত নয়। যে ভুলে যাবে সে হয়ত মানুষ হিসেবে পরিগণিত হবে না।

এই বছর সরকার মানুষকে উৎসবে ফিরতে বললেও আপামর মানুষ সিদ্ধান্ত নিয়েছিল প্রতিবাদে থাকার। তবে দুর্গাপূজা এমনই যেখানে মাতৃ আরাধনা না করে হয়ত পারা যায় না‌। কারণ উমা বাপের বাড়ি ফেরেন। কিন্তু এই বছর যে এক বাপের ঘর ফাঁকা হয়ে গেছে তার উমা চিরকালের জন্য চলে গেছে। তার কি হবে? সে কবে পাবে ন্যায় বিচার?

তিলোত্তমার বিচারের দাবিতে ফুঁসে উঠেছিল গোটা বাংলা। প্রতিবাদে পথে নেমেছিলেন বাংলার সর্বস্তরের মানুষ। যারা পথে নামতে পারেননি তারা প্রতিবাদ জানিয়েছিলেন সোশ্যাল মাধ্যমে। আর এবার এই বিষয় নিয়ে মুখ খুললেন অভিনেত্রী শোলাঙ্কি রায়। মৈনাক ভৌমিকের আগামী ছবি ভাগ্যলক্ষ্মীতে উঠে আসবে সমাজের একাধিক জ্বলন্ত ঘটনা। আর এবার সেই বিষয়েই মুখ খুললেন শোলাঙ্কি। এই ছবিতে ধরা দেবেন অভিনেত্রী।‌

অভিনেত্রীর কথায়, এই ঘটনাকে আমরা ভুলিনি। ভোলার কথাও না। এই ঘটনা আমাদের সঙ্গেই রয়েছে, আমাদের সঙ্গেই চলছে। কোনও ভাবেই তাকে ভুলে যাওয়া সম্ভব নয়। এরপর নিজের উপলব্ধির কথা বলতে গিয়ে অভিনেত্রী জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এই ঘটনাকে ভুলিয়ে দেওয়ার সর্বত রকমের চেষ্টা হচ্ছে। কিন্তু মানুষ যদি নিজের শিরদাঁড়া সোজা রাখে তাহলে বিচার আসবেই, আর মানুষ এ বার শিরদাঁড়া সোজা করে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: ইন্ডাস্ট্রিতে মহিলাদের জন্য আওয়াজ তুলেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়‌ও, কেউ শোনেনি, অব্যক্ত অভিমান নিয়ে চলে গেছেন তিনি

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের ৮ই অগাস্ট রাতে কলকাতার নামি সরকারি হাসপাতাল আর জি করে ঘটে যায় এক নারকীয় ঘটনা। অন ডিউটি এক মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়। সেই ঘটনার ভয়াবহতা নাড়িয়ে দিয়েছে বাংলাকে। দুমাস কেটে গেলেও এখনও বিচার আসেনি, আমরণ অনশনে চিকিৎসকরা। সেই ঘটনার বিচারের আশাতেই এখন বাংলা।

Back to top button