বন্ধ জি বাংলা, স্টার জলসা! ঘরে ঘরে এবার বিনোদন পৌঁছাবে কি করে?

জি বাংলা (Zee Bangla)স্টার জলসার (Star Jalsha) মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। টিআরপি (Trp) তালিকায় নিজেদের পোক্ত জায়গা করে নিয়ে দুই চ্যানেলে সমান তালে চলছে নতুন ধারাবাহিকের (New Serial) আনাগোনা। পুরোনো ধারাবাহিকগুলি যুঝছে টিকে থাকার যুদ্ধে। টিআরপি তুলতে একের পর টুইস্ট এনে চলেছে বাংলা ধারাবাহিকের (Bengali Serial) গল্পগুলিতে।

বর্তমানে টিআরপিতে ছক্কা হাঁকাতে শুরু করছে জলসা। প্রায় বছর খানেক টিআরপি তালিকার প্রথম পাঁচে একচেটিয়া রাজত্ব ছিল জি-এর। বর্তমানে গীতা এলএলবি, কথা ও শুভ বিবাহের আগমনে সে চিত্র খানিকটা বদলেছে।

চলতি সপ্তাহের টিআরপিতে নজরকাড়া ফল করেছিল জলসা। প্রথম পাঁচের মধ্যে তিন তিনটি জলসার ধারাবাহিক ছিল তালিকায়। বলা ভাল জলসার বাজার রমরমা। টিআরপির একটা বড় অংশ আসে বাংলাদেশের তরফ থেকে। বিপুল সংখ্যক বাংলাদেশি দর্শকদের উপর নির্ভর করে বাংলা ধারাবাহিকের টিআরপি।

আরো পড়ুন: মান-অভিমান পর্ব মিটেছে! সূর্যের মনে দানা বাঁধছে অনুরাগ, কবে সূর্য-দীপার সম্পর্ক পাবে অনুরাগের ছোঁয়া? অপেক্ষায় দর্শক

তবে আচমকা এ কি হলো! বাংলাদেশের পরিস্থিতি উত্তাল। অন্তরবর্তী সরকার গঠনের পর খানিকটা হলেও থিতিয়েছে পরিস্থিতি। তবে তার মাঝেই হঠাৎ করে বন্ধ ভারতের বাঙালি বিনোদনের চ্যানেল জলসা ও জি-এর সম্প্রচার।

সম্প্রচার বন্ধ স্টার জলসা ও জি বাংলার

আচমকা বাংলাদেশে বন্ধ ভারতীয় সব চ্যানেলের সরাসরি সম্প্রচার। প্রসঙ্গত, বৈষম্যবিরোধী আন্দোলনে দেশের উদ্ভূত পরিস্থিতিতে পদত্যাগ করে দেশ ছেড়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ছাড়ার পর এই মুহূর্তে তিনি রাজনৈতিক আশ্রয় নিয়েছেন ভারতে। হাসিনার বিরুদ্ধে ফেটে পড়ছে জনগণের রোষ। তবে কি তার জেরেই ভারতীয় চ্যানেল বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশবাসি?

Back to top button