গল্পের গরু গাছে উঠেছে, গাঁজাখুরি সব পর্ব চলছে! দর্শকদের তোপের মুখে অনুরাগের ছোঁয়া! ইতি টানার দাবি নেটিজেনদের

স্টার জলসার (Star Jalsha) সবচেয়ে পুরোনো এবং জনপ্রিয় ধারাবাহিক অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa)। প্রথম থেকেই ধারাবাহিকের কাহিনী মন ছুঁয়ে গিয়েছিল দর্শকদের। একসময় বেঙ্গল টপারের তালিকাতেও নাম দাখিল করেছিল এই ধারাবাহিকটি। পর্দায় দীপা সূর্যের জুটি দেখে মুগ্ধ হয়েছিলেন নেটিজেনরা। সমাজের সঙ্গে লড়াই করে দীপার এগিয়ে যাওয়ার গল্প আর তার কঠিন জীবনে একপশলা বৃষ্টির ন্যায় ডাক্তার সূর্যের আগমন ভীষণ পছন্দ করেছিলেন বাংলার গৃহিণীরা। যদিও আর পাঁচটি ধারাবাহিকের মতোই সময়ের সঙ্গে সঙ্গে ভরাডুবি দেখা যায় এই ধারাবাহিকেও। আগের থেকে কমে গেছে ধারাবাহিকের টিআরপি যদিও এখনও স্লট দখল করে রেখেছে অনুরাগের ছোঁয়া।

সময়ের সঙ্গে সঙ্গে এগিয়ে গিয়েছে অনুরাগের ছোঁয়ার গল্পও। দীপাকে ভালোবেসে বিয়ে করেছিল সূর্য। কিন্তু অচিরেই ভেঙে যায় তাদের সম্পর্ক। কারণ? ডাক্তার মিশকা সেন। সূর্যের প্রতি তার পাগলামির কারণেই সূর্যের সঙ্গে সাজানো দীপার সংসার ভেঙে তছনছ হয়ে যায়। বারবার অপমানিত হয়ে স্বামীর বাড়ি থেকে বেরিয়ে আসে দীপা। এরপরই জন্ম হয় সোনা রূপার। দুই মেয়েকে নিয়ে দীপার বেশ ভালোই ছিল কিন্তু ফের একবার তাদের জীবনের সঙ্গে জড়িয়ে পড়ে সূর্য।

চলতি সময়ে কি দেখা যাচ্ছে অনুরাগের ছোঁয়া ধারাবাহিকে?

চলতি সময়ে দীপা সূর্যের জীবন থেকে মিশকা বেরিয়ে গেলেও এসেছে নতুন সতীন অর্থাৎ ইরা। সূর্যকে পাগল করে রেখে নিজের কার্যসিদ্ধি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে সে। আর সেই জন্য নানান ফন্দি আটছে ইরা। আর শুধু ফন্দি আটছে এমনটাই নয়, এবার ইরার পাশে রয়েছে সেনগুপ্ত বাড়ির একাধিক সদস্য। সকলেই মিলেই তারা বাড়ি ছাড়া করেছেন দীপাকে। তবে হার মেনে নেওয়ার পাত্রী নয় দীপা। নার্স থুড়ি দক্ষিণ ভারতের নার্স সেজে ফের সেনগুপ্ত বাড়িতে ঢুকেছে দীপা। অন্য কেউ বুঝতে না পারলেও মেয়েদের কাছে ধরা দিয়েছে সে। সোনা রূপাও ভীষণ খুশি হয়েছে মাকে দেখে।

অনুরাগের ছোঁয়া নিয়ে কি মন্তব্য করছেন নেটিজেনরা?

যদিও ধারাবাহিকের এরূপ কাহিনী একেবারেই পছন্দ করেননি নেটিজেনরা। নেটিজেনদের একাংশের দাবি, “ধারাবাহিকের কাহিনীর আগের মান খুঁয়েছে অনুরাগের ছোঁয়া। দিনে দিনে আরও বিরক্তিকর হয়ে যাচ্ছে গল্প। প্রতিবার দীপা সূর্যকে বাঁচানোর চেষ্টা করবে আর প্রতিবার হয় লাবণ্য, নাহয় মিশকা আর এখন এসে জুটেছে ইরা কিছু না কিছু কলকাঠি নেড়ে ফের দীপাকে দোষী সাব্যস্ত করে বাড়ি থেকে বের করে দেবে নাহলে সূর্যের থেকে আলাদা করে দেবে। একেমন ধারাবাহিক?”

আরও পড়ুন: ফের কপি পেস্ট গল্প! ইচ্ছে পুতুলের কাহিনী অনুকরণ করছে মিঠিঝোরা! একই গল্প দিয়ে টিআরপি বাড়ানোর চেষ্টা করেছেন লীনা গঙ্গোপাধ্যায়?

আরেকজন নেটিজেন লিখেছেন “ধারাবাহিক মানে বাস্তবের প্রতিরূপ একথা শুনেছিলাম কিন্তু এখন মনে হচ্ছে পুরোটাই ভুল শুনেছি। এই যে আরেক গাঁ’জামার্কা সিরিয়াল। এই সিরিয়ালে আর কি কি গাঁ’জা ঢালা বাকি আছে পরিচালকই জানে? কাহিনীর মাথামুন্ডু কিছুই নেই। জানি না কিভাবে স্লট দখল করে থাকে? যদিও এই কারণেই আগের থেকে টিআরপি কমে গেছে। এবার একেবারে তলানিতে যাওয়ার আগে অনুরাগের ছোঁয়া বন্ধ করা দরকার।” তাহলে আপনাদের কি মনে হয়? সত্যিই কি তবে এবার অনুরাগের ছোঁয়া বন্ধ করা প্রয়োজন?

Back to top button