সন্তান শোক চেপে সিনেমায় অভিনয় করেছিলেন রানী মুখার্জি! অবশেষে সন্তান হারানোর কষ্ট ভাগ করলেন অভিনেত্রী

বলিউডের প্রথম সারির অভিনেত্রী রানী মুখার্জী (Rani Mukherjee)। উনিশের দশকে একের পর এক হিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন অভিনেত্রী। কাল হো না হো, কুছ কুছ হোতা হ্যায়, ব্ল্যাক, নো ওয়ান কিল জ্যাসিকা, বান্টি অর বাবলি, কভি আলবিদা না কেহনা, চোরি চোরি চুপকে চুপকে, মুঝসে দোস্তি কারোগে, মর্দানি, হিচকি, মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে সহ একাধিক সিনেমায় অভিনয় করে দর্শকদের মনে পাকাপাকি নিজের স্থান করে নিয়েছেন অভিনেত্রী।

দ্বিতীয়বার মা হওয়ার সুখ থেকে বঞ্চিত হলেন রানী মুখার্জী

তবে ২০১৪ সালে পরিচালক এবং প্রযোজক যশ চোপড়ার বড় পুত্র আদিত্য চোপড়াকে বিয়ের পর থেকেই অভিনয় কমিয়ে দেয় রানী মুখার্জী। বর্তমান তিনি একজন কন্যা সন্তানের মা। তার এবং আদিত্য চোপড়ার মেয়ে আদিরাকে মানুষ করার জন্যই খুবই বেছে বেছে কাজ করেন অভিনেত্রী। যদিও দ্বিতীয়বার মা হওয়ার পরিকল্পনা ছিল রানীর। কিন্তু নিয়তি তার থেকে কেড়ে নিয়েছে দ্বিতীয়বার মা হওয়ার সুখ।

এই দুঃসংবাদের কথা নিজের জানিয়েছেন অভিনেত্রী। গত বছর গোয়াতে অনুষ্ঠিত করা হয়েছিল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩। সেখানেই প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রানী মুখার্জী। সেখানেই অভিনেত্রী জানান গর্ভাবস্থার পঞ্চম মাসেই গ’র্ভ’পা”ত হয়ে গিয়েছিল তার। অভিনেত্রীর হারান তার দ্বিতীয় সন্তানকে। এই ঘটনা তিন বছরের পুরোনো। ২০২০ সালে দ্বিতীয়বার গর্ভবতী হয়েছেন অভিনেত্রী। কিন্তু করোনার সময়টা তার জন্য ছিল অ’ভি’শা’পের মতো। অভিনেত্রী জানান তিনি যখন পাঁচ মাসের অ’ন্তঃস’ত্ত্বা তখনই ঘটে যায় এই দুর্ঘটনা।

প্রথমবার গর্ভপাতের বিষয়ে মুখ খুললেন অভিনেত্রী রানী মুখার্জী

তবে কখনও এই বিষয়ে প্রকাশ্যে আলোচনা করেননি অভিনেত্রী। তার কারণ ছিল তার প্রেশাদারিত্ব। আসলে সেইসময় মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে সিনেমার শুটিং শুরু হওয়ার কথা ছিল কিন্তু অভিনেত্রী ভেবেছিলেন সেইসময় যদি তিনি তার গর্ভপাতের কথা জানান তাহলে লোকে ভাববে তিনি তার ছবির প্রমোশনের জন্য এমন কথা বলছেন। অভিনেত্রী একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন “হয়তো এটাই প্রথমবার যখন আমি এই বিষয়ে জনসম্মুখে কথা বলছি। কারণ আমরা যাই বলি বা করি না কেন সবাই ভাবে আমরা ছবির প্রচারের জন্য এমনটা বলছি।”

আরও পড়ুন: শৌর্য্যকে মিথ্যে বলায় নীলুকে চড় মেরে উঠিত শিক্ষা দিল নন্দিতা! অনির্বাণকে ভালোবাসার কথা বলল রাই! মিঠিঝোরায় দারুণ পর্ব

অভিনেত্রী এও বলেছেন “আমি সেই কারণেই এই বিষয়ে কোন কথা বলিনি কিন্তু এটা ২০২০ সালের ঘটনা। চারিদিকে তখন মহামারীর প্রকোপ চলছে। আমি ২০২০ সালের শেষ দিনে গর্ভবতী হই। কিন্তু গর্ভাবস্থার পাঁচ মাসের মাথায় আমি আমার সন্তানকে হারাই।” অভিনেত্রীর মতে, তার গর্ভপাতের ১০দিনের মাথায় প্রযোজক নিখিল আডবাণী তাকে মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে সিনেমায় প্রস্তাব দেন। “কিছু সময় জীবনে এমন আসে যেখানে আপনি ব্যক্তিগত জীবনে সে একইফেজের মধ্যে দিয়ে বা একই অনুভূতির মধ্যে দিয়ে হয়ত যাচ্ছেন। তখন এমন কোন গল্প পেলে সেটার সঙ্গে চট করে একটা কানেকশন তৈরি হয়ে যায়। আর তাছাড়া আমি কখনও ভাবিনি নরওয়ের মতো একটা দেশে একটা ভারতীয় পরিবারের সঙ্গে এমনটা হতে পারে। তাই আর বারণ করিনি।” জানিয়েছেন রানী মুখার্জী।

Back to top button