শ্রবণ ক্ষমতা হারালেন! বিরল রোগে আক্রান্ত জনপ্রিয় সংগীতশিল্পী অলকা ইয়াগনিক

ভারতবর্ষের জনপ্রিয় সংগীতশিল্পী, যারা ভারতীয় সঙ্গীতকে তুলে ধরেছেন বিশ্বের দরবারে তাদের মধ্যে অন্যতম একজন সঙ্গীতশিল্পী হলেন অলকা ইয়াগনিক। প্রায় ২০টি ভাষায় গান গেয়েছেন তিনি। ২০০০টির ওপর বলিউড গানে প্লেব্যাক করেছেন অলকা ইয়াগনিক। কলকাতার আকাশবাণী রেডিও থেকে মাত্র ৬ বছর বয়সেই তিনি শুরু করেছিলেন তার সঙ্গীত জীবনের সফর। ১৯৮৮ সালের অনিল কাপুর এবং মাধুরী দীক্ষিত অভিনীত ‘তেজাব’ সিনেমার সেই আইকনিক গান ‘এক দো তিন’ -এর মাধ্যমে তার সঙ্গীতের কেরিয়ার এক নতুন উচ্চতায় পৌঁছেছিল।

তবে সম্প্রতি তাকে নিয়েই শোনা গেল দুঃসংবাদ। ভাইরাল আক্রমণের শিকার হয়ে আংশিকভাবে শ্রবণশক্তি হারিয়েছেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী অলকা ইয়াগনিক। তিনি নিজেই সামাজিক মাধ্যমে অনুরাগীদের উদ্দেশ্যে জানিয়েছেন এই দুঃসংবাদটি। হৃদয় বিদাকর একটি পোস্ট লিখে নিজের পরিস্থিতির সম্পর্কে জানিয়ে নিজের জন্য প্রার্থনা করার আর্জি জানিয়েছেন বলিউডের এই প্লেব্যাক সিঙ্গার।

ইনস্টাগ্রামে পোস্ট লিখে কি জানিয়েছেন অলকা ইয়াগনিক

অলকা ইয়াগনিক নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি পোস্ট শেয়ার করে জানিয়েছেন কয়েক সপ্তাহ আগে একটি বিমান থেকে নামার সময় হঠাৎ নিজের শ্রবণশক্তি হারিয়ে ফেলেন তিনি। অপ্রত্যাশিত এই ধাক্কা সামলাতে তাকে কতটা লড়াই করতে হয়েছে এই কথাও জানিয়েছেন গায়িকা। তিনি লিখেছেন “কয়েক সপ্তাহ আগে যখন আমি একটি বিমান থেকে নামছিলাম তখনই হঠাৎ করে অনুভব করলাম যে আমি কিছুই শুনতে পাচ্ছি না। পরের সপ্তাহগুলোতে কিছুটা সাহস সঞ্চয় করে আমি যখন আমার সমস্ত বন্ধুদের কাছে নীরবতা ভাঙতে চাই এবং আমার শুভাকাঙ্ক্ষীরা যারা আমায় জিজ্ঞাসা করেছেন কেন আমাকে স্বাভাবিকভাবে তাদের জানাই আমার ডাক্তাররা রোগ নির্ণয় করে বলেছেন একটি ভাইরাল আক্রমণের কারণে বিরল সংবেদনশীল স্নায়ু শ্রবণশক্তির ক্ষয়ের রোগে আমি আক্রান্ত…. এই আকস্মিক বড় ধাক্কার সম্পর্কে আমার কোন ধারণা ছিল না। ”

নিজের এইরূপ শারীরিক পরিস্থিতি দেখে নিজের সহকর্মী এবং অনুরাগীদের সতর্ক করেছেন অলকা ইয়াগনিক। সকলকে উচ্চস্বরে মিউজিক এবং দীর্ঘক্ষণ হেডফোন দিয়ে গান শোনার বিষয়ে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন অলকা ইয়াগনিক। তার পেশার সঙ্গে এই সংক্রান্ত ঝুঁকি জড়িয়ে রয়েছে বলেও ইঙ্গিত করেছেন বলিউড খ্যাত সঙ্গীতশিল্পী।

আরও পড়ুন: চিরবিচ্ছেদ রাই-অনির্বাণের! রাইকে ভুল বুঝে সারাজীবনের মতো দূরে চলে যাচ্ছে অনির্বাণ! তবে কি অসম্পূর্ণ থেকে যাবে ভালোবাসা?

অনুরাগীদের সাবধান করে কি বলেছেন অলকা ইয়াগনিক

অলকা ইয়াগনিকের কথায়, “আমি যেহেতু এটি কাটিয়ে ওঠার চেষ্টা করছি তাই দয়া করে আমার জন্য আপনারা প্রার্থনা করুন। আমার অনুরাগী এবং তরুণ সহকর্মীদের জন্য বলছি খুব জোরে মিউজিক বা হেডফোন এক্সপোজার থেকে সাবধান। খুব সতর্ক হতে হবে। একদিন, আমি স্বাস্থ্যের বিপদগুলো শেয়ার করতে চাই। আপনাদের সমস্ত ভালোবাসা এবং সমর্থন দিয়ে আমার পেশাগত জীবনকে পুনরুদ্ধার করতে চাই আর এরূপ সংকটের সময় আপনাদের সমর্থন আমার কাছে অনেক।” সংগীতশিল্পীর বার্তা শুনে চোখ ভিজেছে অনেকেরই। অনেকেই দ্রুত সুস্থতার কামনা করেছেন তার জন্য। অলকা ইয়াগনিকের সুস্থতা কামনা করি। আশা করব খুব শীঘ্রই স্বাভাবিক জীবনে ফিরবেন তিনি।

 

Back to top button