আরজি কর কাণ্ডের জের! বড় সিদ্ধান্ত নিলেন রাজ-শুভশ্রী, সমাজমাধ্যমে হাত জোর করে কী জানালেন অভিনেত্রী?

আরজি কর কাণ্ড (RG Kar Incident) নিয়ে থমকে গোটা দেশ। তিলোত্তমার বুকে ঘটে গিয়েছে মর্মান্তিক দুর্ঘটনা। অভয়ার নৃশংস হত্যাকারী বা হত্যাকারীদের সঙ্গে কোনও আপোস নয়। বিচার চেয়ে সিটি অফ জয়ের বুকে হয়ে চলেছে একের পর এক আন্দোলন। এর দায় কার? প্রশ্ন উঠছে নানা মহলে। কী দোষ ছিল আরজি করে কর্তব্যরত ওই মহিলা ডাক্তারের? তিনি পরিষেবা দিতে দিতে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছিলেন?

‘কর্মস্থল’ যা মানুষের দ্বিতীয় বাড়ি, তাকে নিরাপদ মনে করা ভুল হয়েছিল অভয়ার? প্রশ্ন উঠছে হাজার। তবে উত্তর দেবে কে? নারী সুরক্ষা তলানিতে কেন? নারীদের সুরক্ষা দেবে কে? কলকাতার মতো শহরে রাতেরবেলা মেয়েরা এত নিরাপত্তাহীনতায় ভুগবে কেন? কেন একের পর এক অভয়া হারিয়ে যাবে? উত্তর খুঁজছে আমজনতা।

আমজনতার মনের গভীর ক্ষত থেকে বেরিয়ে আসছে প্রতিবাদ। তাই এই পরিস্থিতিতে আনন্দ অনুষ্ঠান যেন মেনে নেওয়ার নয়। এ কারণে এবার বড় সিদ্ধান্ত নিলো রাজ চক্রবর্তীর প্রযোজনা সংস্থা।

শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly) ও আবির চট্টোপাধ্যায়ের (Abir Chatterjee) ছবি বাবলি মুক্তি পেয়েছে স্বাধীনতা দিবসের দিন। পরেরদিন বিশেষ প্রিমিয়ারের ব্যবস্থা করেছিলেন দম্পতি। তবে আপাতত সেই প্রিমিয়ার স্থগিত করলো প্রযোজনা সংস্থা। বৃহস্পতিবার রাতে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো শেয়ার করে শুভশ্রী গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন, তাঁর নতুন ছবি বাবলির বিশেষ প্রিমিয়ার বাতিল করা হচ্ছে। ছবি প্রেক্ষাগৃহে চলছে, যদি কেউ মনে করেন, স্বইচ্ছেয় ছবিটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখে আসতে পারেন।

আরও পড়ুন: কেমন দুর্গা? মাতৃ মূর্তির মুখ হয়েও আর জি কর কাণ্ডে অত্যাচারিতা নারীর পাশে দাঁড়াতে পারলেন না সায়নী?

পোস্টের ক্যাপশনে অভিনেত্রী লিখছেন,‘বর্তমান অস্থির ও অনভিপ্রেত পরিস্থিতিতে দাঁড়িয়ে টিম বাবলির তরফে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকালের স্পেশাল স্ক্রিনিং বন্ধ থাকছে। আমরা ছবির সবরকমের প্রচার থেকেও দূরে থেকেছি। তবুও যাঁরা ছবি দেখতে আসছেন তাঁদের ধন্যবাদ জানাই। টিম ‘বাবলি’ নারী স্বাধীনতা ও মর্যাদার কথা বলে।’

Back to top button