নিম্নমুখী বাংলা ধারাবাহিকের মান! গল্পে একঘেয়েমি, নেগেটিভিটিতে ভর্তি! মুখ খুলে একাধিক বিস্ফোরক মন্তব্য করলেন দেবযানী চট্টোপাধ্যায়

বাংলা বিনোদন জগতের একজন অতি জনপ্রিয় অভিনেত্রী তিনি। তার অভিনয় বারবার মুগ্ধ করেছে দর্শকদের। ছোটপর্দা হোক বা বড়পর্দা বা হোক টেলিফিল্ম, সমস্ত মাধ্যমের দর্শকদেরই সমানভাবে আনন্দ দিয়ে এসেছেন তিনি। চরিত্র নেগেটিভ হোক বা পজেটিভ, অভিনয় তার জুড়ি মেলা ভার। দুর্গা সহায়, গুলদস্তা, দুজনে, শ্রীমতী, অব্যক্ত, লে ছক্কা সহ নানান ছবি করেছেন দেবযানী চট্টোপাধ্যায় (Debjani Chattopadhyay)।

কোন কোন ধারাবাহিকে কাজ করেছেন দেবযানী চট্টোপাধ্যায়?

তবে বড়পর্দার পাশাপাশি ছোটপর্দায়ও বেশ কয়েকটি ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। জড়োয়ার ঝুমকো, রাখি বন্ধন, বরণ, গানের ওপারে, সর্বজয়া, যমুনা ঢাকি, খোকাবাবু প্রভৃতি ধারাবাহিকে তার অভিনয় বিশেষভাবে উল্লেখযোগ্য। যদিও বেশিরভাগ ধারাবাহিকেই শাশুড়ি বা মায়ের চরিত্রে তাকে দেখেছে দর্শকরা। যমুনা ঢাকি ধারাবাহিকে অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্যের শাশুড়ির চরিত্রে অভিনয় করে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। কুড়িয়েছেন অনেক প্রশংসাও।

তবে চলতি সময়ে তাকে আর দেখা যায়না ছোটপর্দায়। কেন? কারণ বাংলা ধারাবাহিকে কাজ করা ছেড়ে দিয়েছেন দেবযানী।অভিনেত্রীর আচমকা এরূপ সিদ্ধান্তে অবাক হয়েছিলেন সকলেই। কিছুদিন আগেই এই প্রসঙ্গে একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলেছেন অভিনেত্রী। কোন লুকোচুরি না করেই সংবাদ মাধ্যমকে স্পষ্টভাবে জানিয়েছেন ছোটপর্দায় কাজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত আসল কারণ।

ধারাবাহিক নিয়ে কি বলেছেন দেবযানী চট্টোপাধ্যায়, কেন ধারাবাহিক ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি?

অভিনেত্রী জানিয়েছেন ধারাবাহিকে কাজ করতে আর ভালো লাগে না আমার। একঘেয়েমি চলে এসেছে ধারাবাহিকে। ধারাবাহিকের কাহিনীর কোন উন্নতি হচ্ছে না। আর নতুন কিছু করার নেই। আগে ধারাবাহিকের প্রতিটি চরিত্রের একটা গুরুত্ব থাকত, তাদের একটা ইতিহাস থাকত কিন্তু এখন সেটা আর দেখা যায়না। সব একই ফর্মুলা। ঠিক বাঁধাধরা চাকরির মতো। তবে আমি এই সিস্টেম বদলাতে পারবেন না তাই ধারাবাহিকে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছি।”

আরও পড়ুন: ফ্লপ অষ্টমী, জি বাংলা ছেড়ে এবার স্টার জলসায় নতুন ধারাবাহিক নিয়ে আসছেন ঋতব্রতা দে! বিপরীতে দারুণ জনপ্রিয় নায়ক

একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকারে দেবযানী জানিয়েছিলেন “আমাদের বয়সী মেয়েদের শাশুড়ি- বউমার বাইরে কেউ কিছু ভাবতে পারে না। হয় পজেটিভ নয় নেগেটিভ। এর বাইরে তেমন কিছু নেই। সেই একই গল্প ফিরে ফিরে আসা। যার ফলে কাজের ইচ্ছেটা হারিয়ে যায়। আমায় নিয়ে সেভাবে কেউ ভাবেই নি। জীবনে এটাই বড় আক্ষেপ আমার খুব খারাপ লাগে টেলিভিশন অন্যতম জনপ্রিয় মাধ্যম কিন্তু কীভাবে একই রকম গল্পে কাজ করে যাচ্ছে। তবে লেখকের দোষ দিচ্ছি না দিনের শেষ মানুষ সেগুলো দেখতে পছন্দ করছেন তাই তারা লিখছেন।”। প্রসঙ্গত উল্লেখ্য, ছোটপর্দা ছেড়ে ওয়েব সিরিজে পা রাখতে চলেছেন দেবযানী।

Back to top button