‘আমি পথে নামবো কিনা তা নিয়ে রাজনীতি করার দরকার নেই!’সমালোচকদের সোজাসুজি বললেন অরিজিৎ!

১৭ দিন হয়ে গেল তিলোত্তমার ন্যায় বিচার এখন‌ও পাওয়া হলো না। পুলিশ(Kolkata police) থেকে সিবি আই (CBI) এর হাতে চলে গিয়েছে আর জি করের (Rgkar medical College and hospital) ঘটনা। তবুও ধৃত সঞ্জয় রায়ের (Sanjay Roy) অতিরিক্ত আর কাউকেই ধরা যায় নি। রাজ্য থেকে দেশ রীতিমতো তোলপাড় হয়ে আছে আর জি কর কাণ্ডে। সকলের একটাই দাবি, নির্যাতিতা তিলোত্তমাকে ন্যায় বিচার পাইয়ে দিতে হবে। সম্প্রতি এই নিয়ে মুখ খুললেন সংগীত শিল্পী অরিজিৎ সিং।

গত সোমবার অরিজিৎ সিং লাইভে এসে এই ঘটনা নিয়ে দীর্ঘক্ষণ কথা বলেন। একটি গান তৈরি করেছেন তিনি এবং সেই গান গেয়ে তার ভক্তদের শুনিয়েও দিয়েছেন ইতিমধ্যে। কিন্তু লাইভ ভিডিও করার কয়েক ঘন্টা কাটতে না কাটতেই আবারও দীর্ঘ পোস্ট করলেন গায়ক‌। আর জি কর কাণ্ডেই এই পোস্ট গায়কের।

cbi

সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ পোস্ট করে গায়ক লিখলেন, আর জি কর কাণ্ডের পুরো ঘটনা ও এই ঘটনার পর নারীদের প্রতিবাদে গর্জে ওঠা এবং এই পরিপ্রেক্ষিতে তার গান লেখা। গায়ক মনে করেন যে তার লেখা গান খালি একটি গান নয় এটি সকল ডাক্তারদের সমবেত কণ্ঠস্বর। বিপদকে সামনে রেখে ও যারা অক্লান্তভাবে মানুষকে সেবা দিয়ে যান।

ঐ পোস্টে গায়ক লেখেন,“২০২৪ সালের ৯ অগস্ট, কলকাতার কেন্দ্রস্থলে ঘটা একটি ট্র্যাজেডি গোটা জাতিকে তার শিকড় থেকে নাড়িয়ে দিয়েছিল। আরজি কর মেডিক্যাল কলেজে এক তরুণী শিক্ষানবিশ ডাক্তারের নৃশংস গণহত্যা প্রতিবাদের আগুনের ঝড় তুলেছে ভারত জুড়ে। এই গানটি ন্যায়বিচারের জন্য একটি আর্তনাদ, অগণিত নারীদের গলার আওয়াজ, যা নিয়ে তাঁরা ভুক্তভোগী।”

cbi

এক‌ইসাথে গায়ক সকলকে অভয়ার প্রতি শ্রদ্ধা জানাতে বলেন। অরিজিৎ সিং বলেন,“ চলুন আমরা সকলে ‘অভয়া’-এর সাহসিকতার প্রতি শ্রদ্ধা জানাই, যে তরুণ ডাক্তার মারা গিয়েছেন, যিনি নির্ভয়ে প্রতিবাদ করেছিলেন। লিঙ্গ-ভিত্তিক বৈষম্য নিয়ে মহিলারা যে লড়াই করে চলেছেন, তার হয়ে গলা তুলি আমরা। আমাদের এই গান, সারা দেশের ডাক্তারদের কণ্ঠস্বর, যারা বিপদের সম্মুখীন হওয়া সত্ত্বেও অক্লান্তভাবে সেবা করে। এটি কেবল একটি প্রতিবাদী গান নয়- এটি একটি ডাক যে, মহিলাদের সুরক্ষা এবং মর্যাদার জন্য আমাদের লড়াই এখনও শেষ হয়নি।”

এই ঘটনার প্রতিবাদ করে গান লিখলেও এখন‌ও অবধি নির্যাতিতার ন্যায় বিচারের দাবিতে পথে নামেননি গায়ক, কেন? এই প্রশ্ন অনেকেই করেছিলেন তাকে। সোমবার লাইভ ভিডিতে নিজের ভক্তদের সেই প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছেন গায়ক। তিনি বলেন তার মিছিলে হাঁটা নিয়ে এত রাজনীতি করার কোন দরকার নেই।

আরো পড়ুন: আদৃতের এক কাজ নিয়ে ‘সমস্যা’! মাঝপথে বন্ধ পাগলপ্রেমী সিনেমার শুটিং! কেন নায়কের ওপর চটল প্রযোজনা সংস্থা ?

অরিজিৎ সিং বলেন,”আমি পথে নামলে সেলফি তোলার ভিড় হবে। অনেকে ভাবছে আমি বেরোলে আমার সঙ্গে ওঁরাও হাঁটবে। অত ভিড় বাড়িয়ে কী হবে? আমি পথে নামব কি না, তা নিয়ে রাজনীতি করার কোনও মানে হয় না। খুব তুচ্ছ ব্যাপার। যাঁরা কথা বলছেন বলুন। এতেও জনমত তৈরি হবে। বিতর্ক হলেও ঘটনাটি নিয়ে আলোচনা তো হবে।”

Back to top button