মেঘের দিকে হাত বাড়াল নীল! সর্বসমক্ষে অপমান করে ফিরিয়ে দিল মেঘ! উচিত শিক্ষা আজ

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের জগতে যে ধারাবাহিকটি পর্দা কাঁপাচ্ছে তার নাম ইচ্ছে পুতুল (Icche Putul) । অল্প সময়ের মধ্যে এই ধারাবাহিকটি তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে। প্রাথমিক পর্বের সমস্ত বাধা-বিপত্তি কাটিয়ে এখন দুর্নিবার গতিতে ছুটে চলেছে ইচ্ছে পুতুল।

বলাই বাহুল্য, এই ধারাবাহিকটি এই মুহূর্তে বাঙালি দর্শকদের হট ফেভারিট একটি ধারাবাহিক। এই ধারাবাহিকের গল্প ভীষণ রকম ভাবে আকর্ষিত করেছে দর্শকদের। আর যে কারণে এই ধারাবাহিক দেখার প্রতি এক অপ্রতিরোধ্য টান অনুভব করছেন দর্শকরা।

শুরুর দিকে এই ধারাবাহিকের গল্প পছন্দ হয়নি দর্শকদের। দিদি ময়ূরীর সমস্ত অন্যায় মুখ বুজে সহ্য করার জন্য কম কথা শুনতে হয়নি মেঘকে। কিন্তু যবে থেকে সবাইকে চমকে দিয়ে মেঘ প্রতিবাদী হয়ে উঠেছে তবে থেকেই মোড় ঘুরে গেছে এই ধারাবাহিকের গল্পের।

মেঘের প্রতিবাদী রূপ আলাদা ভাবে আকর্ষণ করেছে বাঙালি দর্শকদের। না আর কোন অন্যায় অবিচারের বিরুদ্ধে মেঘ চুপ করে থাকে না। সে সবকিছু সহ্য করে না বরং আছে অনেক বেশি শক্ত, অনেক বেশি পরিণত। তার প্রতিবাদী ভাবমূর্তি দর্শকদের আলাদা হবে আকর্ষিত করছে।‌ নিজের স্বামী সৌরনীলের কাছে প্রতিমুহূর্তে অপমানিত হতে হতে তার ঘর ছেড়ে দিয়েছে সে। আজ তাদের বিচ্ছেদ আসন্ন।

উল্লেখ্য, এই পরিস্থিতিতে সৌরনীল একদিকে বিয়ে করতে চলেছে মেঘের দিদি ময়ূরীকে আবার মেঘকেও সে ছাড়তে পারছে না। মেঘকে সবার সামনে বারবার অপমান অপদস্থ করার জন্য এবার সে ক্ষমাপ্রার্থী। কিন্তু তাকে ক্ষমা করতে নারাজ মেঘ। সম্প্রতি কলেজের প্রফেসর সৌরনীলের রেকর্ড ব্রেক করেছে মেঘ আর সেই জন্য আয়োজন করা হয় একটি অনুষ্ঠানের।

সেই অনুষ্ঠানে মেঘের হাতে পুষ্পস্তবক তুলে দেওয়ার কথা সৌরনীলের। আসলে মেঘ- সৌরনীলের বর্তমান সম্পর্ক নিয়ে বিশেষ অবগত নয় তাদের কলেজের বন্ধুবান্ধব থেকে শুরু করে প্রফেসররা। সেই অনুষ্ঠানে মেঘের নামে অনেক ভালো ভালো কথা বলে সৌরনীল স্টেজে ওঠার জন্য মেঘের দিকে নিজের হাত বাড়িয়ে দেয়। যদিও সেই বাড়ানো হাতে হাত না রেখে পাশ কাটিয়ে উঠে যায় মেঘ। এর ফলে সবার সামনে যথেষ্ট অপদস্থ হতে হয় নীলকে।আর যা দেখে দর্শকরা বলছেন উচিত শিক্ষা দিয়েছে মেঘ

Back to top button