‘তুমি পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ, জঘন্য দেখতে, মরে যাওয়াই ভালো তোমার!’ তীব্র মানসিক অবসাদ এর শিকার হয়েছিলেন অভিনেত্রী নেহা আমনদীপ

বলাই যায় এই মুহূর্তে দাঁড়িয়ে বাংলা ধারাবাহিকগুলি (Bengali Serial) বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম। বাংলা ধারাবাহিকের গল্প নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ট্রোল, কটাক্ষ হলেও বাংলা ধারাবাহিক দেখা কিন্তু বন্ধ করেননি দর্শকরা। আর যে কারণে প্রায় প্রত্যেক মাসেই এসে চলেছে একের পর এক নিত্য নতুন ধারাবাহিক।

আসলে মা, কাকিমা দের সন্ধ্যেগুলো রাঙিয়ে দেয় এই বাংলা ধারাবাহিকগুলি। হয়ে ওঠে তাদের একাকীত্ব কাটানোর সঙ্গে। ধারাবাহিকের চরিত্ররা ক্রমে হয়ে ওঠে পরিবারের অবিচ্ছেদ্য অংশ। আর তাইতো সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আগে একটা সময় ধারাবাহিক দীর্ঘকাল যাবৎ চললেও হিট, ফ্লপ নিয়ে এত মাথা ঘামাতেন না কেউই।‌ তবে বর্তমান সময়ে পরিস্থিতি বদলেছে, এখন টিআরপি তালিকার নম্বরের উপর নির্ভর করে বাংলা ধারাবাহিকগুলির ভাগ্য।

বর্তমান সময়ে প্রায় কয়েক মাস অন্তর অন্তর একটা দুটি ধারাবাহিক বন্ধ হয় নতুন ধারাবাহিক আসছে। কিন্তু তা সত্ত্বেও কোথাও গিয়ে বাঙালির সিরিয়াল প্রেমে খামতি আসেনি। কখন‌ও সেই নতুন ধারাবাহিকের হাত ধরে কাম ব্যাক করছেন একটা সময় বাংলা টেলিভিশনের পর্দা কাঁপানো অভিনেতা-অভিনেত্রীরা! আবার কখন‌ও বা নবাগতরা।‌ তবে এমন অনেক অভিনেতা অভিনেত্রী রয়েছেন যারা কালের নিয়মে হারিয়ে গেছেন।

সম্প্রতি দীর্ঘদিন পর ছোট পর্দায় কামব্যাক করেছিলেন অভিনেত্রী নেহা আমনদীপ।উল্লেখ্য, এই অভিনেত্রী ‘কনে ব‌উ’, ‘স্ত্রী’ ধারাবাহিকে অভিনয় করে অত্যন্ত জনপ্রিয়তা পান। কিন্তু হঠাৎ করেই হারিয়ে যান তিনি। দীর্ঘ দু’আড়াই বছর তাকে আর পর্দায় দেখা যায়নি।তবে সম্প্রতি সৈয়দ আরেফিনের বিপরীতে যোগমায়া ধারাবাহিকে অভিনেত্রীকে নায়িকা চরিত্রে দেখা গিয়েছিল।

কিন্তু কেন হঠাৎ পর্দা থেকে সরে গিয়েছিলেন নেহা? জি বাংলার দিদি নাম্বার ওয়ান অনুষ্ঠানে এসে নেহা জানিয়েছিলেন, একটা সময় প্রচন্ড মানসিক অবসাদের শিকার হয়েছিলেন তিনি। নিজেকে শেষ করে দেওয়ার চিন্তাও এসেছিল তাঁর মাথায়। অভিনেত্রী বলেছিলেন সেই সময় তার মাথার মধ্যে সর্বদাই তৃতীয় এক ব্যক্তির বাস ছিল। অভিনেত্রীর কথায়, ‘সেই তৃতীয় মানুষটি বলত, তুমি এই পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ। তোমাকে জঘন্য দেখতে, তোমাকে কেউ আপন করে নেবে না। তোমার মরে যাওয়া উচিৎ’। এমন কি সেই সময় বাড়ি থেকে বের হতে লোকের সঙ্গে কথা বলতে পর্যন্ত ভয় পেতেন অভিনেত্রী।

আরও পড়ুন: অনিকেতের কাণ্ড দেখে হতবাক সকলে, শ্যামলীর সঙ্গে একি করলো অনি?

যদিও অভিনেত্রীর কথায়, বিভিন্ন পুজো-পার্বণ, আচার অনুষ্ঠান করার পর অবশেষে অবসাদ কাটিয়ে ওঠেন তিনি। যোগমায়া ধারাবাহিকে তার অভিনয় যথেষ্ট প্রশংসিত হয়েছিল। অভিনেত্রীকে ফের একবার ছোট পর্দায় দেখার জন্য উদগ্রীব দর্শকরা। যদি অভিনেত্রী ফের কবে নতুন ধারাবাহিক নিয়ে ছোট পর্দায় ফিরছেন তা এখন‌ও জানা যায়নি।

Back to top button