“মাত্র এক দিনেই অনশনের কষ্ট টের পেলাম, ওনাদের কুর্নিশ” প্রতীকী অনশন থেকে বার্তা চৈতির

আমরণ অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা। টানা ১৫ দিন ধরে অনশন করছেন তাঁরা। তাঁরা অসাধ্যসাধন করছেন। জানালেন অভিনেত্রী চৈতি ঘোষাল (Chaiti Ghoshal)। জুনিয়র ডাক্তারদের সমর্থনে প্রতিকী অনশনে বসেছিলেন টলিউডের শিল্পীরা। অনশন ভাঙার পর অভিনেত্রী চৈতি ঘোষাল বললেন, “মাত্র এক দিন না খেয়ে থেকেই বুঝলাম, ওঁরা অসাধ্যসাধন করছেন!”

অনেকে আমাদের জন্যও পুজো দিয়েছিলেন! যাতে আমরা দুর্বল না হয়ে পড়ি: চৈতি ঘোষাল

আরজি কাণ্ডের প্রতিবাদে ২৪ ঘণ্টার প্রতীকী অনশন ডেকেছিলেন অভিনয় শিল্পীরা। অনশন ভাঙার পর সংবাদমাধ্যমের সঙ্গে নিজ অভিজ্ঞতা ভাগ করে নিলেন অভিনেত্রী চৈতি ঘোষাল। গত শনিবার পরিচালক বিরসা দাশগুপ্ত, বিদীপ্তা চক্রবর্তী, সৌম্য বন্দ্যোপাধ্যায়, দেবলীনা দত্ত, তনিকা বসু প্রান্তিক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে চৈতি ঘোষালও চব্বিশ ঘণ্টার এই প্রতীকী অনশনে বসেছিলেন। অনশনের পর তাঁর গলায় ক্লান্তির ছাপ স্পষ্ট। তবু তাঁর আশা, এ বার হয়তো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিকিৎসকদের ডাকে সাড়া দেবেন।

একইসঙ্গে অভিনেত্রী চৈতি ঘোষাল পরিচালক-অভিনেত্রী সহকর্মী, বাইরের মানুষের থেকে সমর্থন পেয়ে অত্যন্ত আপ্লুত। সম্প্রতি সকল অনশনরত পরিচালক, অভিনেতাদের সমাজমাধ্যমে কুর্নিশ জানিয়েছেন পরিচালক-অভিনেতা তথাগত মুখোপাধ্যায়। তিনি লেখেন, “তোমাদের/ তোদের চিনি সহকর্মী হিসেবে,বন্ধু হিসেবে। মেরুদণ্ডী মানুষ হিসেবে চিনলাম। এর চেয়ে বড় প্রাপ্তি আর কী হতে পারে।”

আরও পড়ুন: প্রাণ সংকট একলব্যের প্রেমিকার! আহেরিকে বাঁচিয়ে আরও এক দফা সকলের মন জয় করল রাঙা!

চৈতি জানান, “এখনও সমাজমাধ্যম তাঁর দেখে ওঠা হয়নি। তাই তথাগত কী লিখেছে, এখনও তিনি তা পড়তে পারেননি। তবে জেনে ভাল লাগছে তাঁর।” অভিনেত্রী বললেন, বহু মানুষ অনশন মঞ্চে এসেছিলেন। তাঁদের সাহস জুগিয়ে গিয়েছেন। “অনেকে চিকিৎসকদের পাশাপাশি আমাদের জন্যও পুজো দিয়েছিলেন! যাতে আমরা দুর্বল না হয়ে পড়ি। আমাদের মাথায় প্রসাদী ফুল ছুঁইয়ে গিয়েছেন। এঁরাই আমার চোখে বিশিষ্ট।” তিনি আরও বললেন, ‘ওঁদের কষ্ট ভিতর থেকে অনুভব করলাম। তাঁদের মনের জোর অসামান্য। কুর্নিশ করার মতো।’

Back to top button