গ্রামে শৌচাগার নেই! মা, বোন পুকুরে স্নান করতে গেলে আমার লজ্জা করে! অমিতাভ বচ্চন কে কী বললেন বাংলার যুবক!

জনপ্রিয় রিয়েলিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’(Kaun Banega crorepati)তে দেশের বিভিন্ন জায়গা থেকে মানুষ আসেন পার্টিসিপেট করবার জন্য। এই শোটি হয় সোনি টিভিতে (Sony tv)। এছাড়া সোনি লিভে (sonyliv) এটি লাইভ (live) দেখানো হয়। সম্প্রতি এই শোতে দেখা যাচ্ছে যে, সেখানে পশ্চিমবঙ্গ (west bengal ) থেকে যাওয়া একজন প্রতিযোগী জানান যে,তিনি নিজের বাড়িতে শৌচালয় তৈরি করতে চান। যেটা শুনে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) দুঃখ প্রকাশ করেন ও আবেগ তাড়িত হয়ে পড়েন। বিগ বি ঐ প্রতিযোগীকে একই সাথে শৌচালয় (toilet) তৈরির ব্যাপারে আশ্বস্ত করেন।

কৌন বানেগা ক্রোড়পতির সিজন ১৬ তে পশ্চিমবঙ্গের অগাই নামক গ্রামের বাসিন্দা জয়ন্ত দুলে আসেন। তার বয়স ২৫, তিনি এখানে এসেছিলেন তার বোন শিখার সাথে। ফাস্টেস্ট ফিঙ্গার ফার্স্ট এই রাউন্ড টি জেতার পর তিনি এতটাই আনন্দিত হন যে নিজের বোনকে জড়িয়ে ধরেন। এরপর খেলতে খেলতে তিনি বিগ বিকে জানান যে, তাদের বাড়িতে কোন‌ও শৌচালয় নেই। তিনি নিজের মা ও বোনের জন্য একটি শৌচালয় বানাতে চান।

খেলার মধ্যেখানে জনপ্রিয় এই শোতে বিগ বি বলেন যে, “আমার মায়ের তো এখন অভ্যেস হয়ে গেছে, কিন্তু আমার ছোট বোন যখন পুকুরে স্নান করে তখন খুব লজ্জা করে যে ওর বড় দাদা হয়েও আমি কিছু করতে পারছি না।” এই কথা শুনে অবাক হন অমিতাভ এবং আবেগপ্রবণ হয়ে তিনি বলেন যে, “জয়ন্ত আপনার কথা শুনে দুঃখ হচ্ছে, আশ্চর্য লাগছে যে, আমাদের ভারতে এমন জায়গা আছে, যেখানে সকলের জন্য যে সাধারণ সুবিধা থাকার কথা সেটুকুও নেই।”

একইসঙ্গে বিগ বি আরও বলেন যে, “কিন্তু আপনি যেটা বললেন যে আপনার মা ও বোনকে প্রকাশ্যে স্নান করতে হয়, সেটা অত্যন্ত বেদনাদায়ক, লজ্জার‌ও” এরপর বিগ বি তাকে আশ্বস্ত করেন যে তিনি ওই ব্যক্তিকে নিজের দায়িত্বেই শৌচালয় তৈরি করে দেবেন। বিগবি প্রতিযোগীকে জিজ্ঞেস করেন যে একটি শৌচালয় তৈরি করতে আনুমানিক কত টাকা খরচ হতে পারে?

আরও পড়ুন: আর জি কর কান্ডে গর্জে ওঠলো টলিউড! অভয়া দের বিচারের দাবিতে হাসপাতাল অভিযানের ডাক সৃজিত -অনির্বাণদের!

বিগ বির প্রশ্নের উত্তরে পার্টটাইম শিক্ষক জয়ন্ত দুলে জানান, শৌচালয় তৈরীর খরচ পরে আনুমানিক ৪০ থেকে ৫০ হাজার। তখন বিগ বি তাকে বলেন যে, “তাহলে ভাই আপনি এখান থেকে নিশ্চিন্ত হয়ে যান কারণ আপনি যাই জিতুন না কেন আমি নিজের তরফ থেকে দেখব যে অন্তত আপনার বাড়িতে একটা শৌচালয় যেন অবশ্য তৈরি করা হয়।”

 

View this post on Instagram

 

A post shared by Sony LIV (@sonylivindia)

Back to top button