সেরার লড়াইয়ে ফের সবাইকে মাত দিল ফুলকি! টিআরপিতে কামাল জি বাংলার! কোথায় দাঁড়িয়ে বাকিরা?

বাংলা টেলিভিশনের পর্দায় চলা ধারাবাহিকগুলির সাপ্তাহিক ফল প্রকাশ হয়ে থাকে মূলত বৃহস্পতিবার। তবে বিশেষ কারণ বশত শুক্রবারে টিআরপি তালিকা (TRP list) প্রকাশিত হয়ে থাকে। আর এই তালিকাই জানান দেয় এই মুহূর্তে কোন বাংলা ধারাবাহিকটি বাঙালি দর্শকের মনের মধ্যে রাজত্ব করছে।

চলতি সপ্তাহে ঈদের কারণে বৃহস্পতিবারের পরিবর্তে শুক্রবার টিআরপি তালিকা প্রকাশ্যে এসেছে। টিআরপি তালিকায় কোন ধারাবাহিক কত নম্বর পেল সেই দিকে দর্শক থেকে কলাকুশলীদের তীক্ষ্ণ দৃষ্টি থাকে। এই টিআরপি তালিকায় বিভিন্ন সময়ে বিভিন্ন ধারাবাহিক রাজত্ব করেছে। ‌ বলাই বাহুল্য এই তালিকায় যে ধারাবাহিক বেশি ভালো নম্বর পেয়ে রাজত্ব করবে টেলিভিশনের পর্দায় থাকার মেয়াদও তার তত বাড়বে।

সাম্প্রতিক সময়ে অনুরাগের ছোঁয়া, জগদ্ধাত্রী টিআরপি তালিকায় রাজত্ব করলেও এখন নিজেদের সুদিন হারিয়েছে। এখন শীর্ষস্থান দখলের লড়াই চলে ফুলকি, নিম ফুলের মধু, কথা, গীতা এলএলবি এই ধারাবাহিকগুলির মধ্যে। তবে এই তালিকার ভিড়ে একটি নাম এমন রয়েছে যে ধারাবাহিকটি শুরু হওয়ার পর থেকে একটা বারের জন্যেও টিআরপি তালিকায় প্রথম পাঁচের বাইরে বেরোয়নি।

হ্যাঁ, ঠিক‌ই অনুমান করেছেন। ফুলকি।‌ শুরুর পর থেকে টিআরপি তালিকায় প্রথম পাঁচে দাপট দেখিয়েছে এই ধারাবাহিকটি।‌ একটি বারের জন্যেও প্রথম পাঁচের বাইরে বেরিয়ে যায় নি এই ধারাবাহিকটি। আর এখন শীর্ষস্থান দখল করে রেখেছে এই ধারাবাহিকটিই।

বলাই বাহুল্য, মিঠাই ধারাবাহিক পরবর্তী এই ধারাবাহিকটি শুরু হওয়ার আগে মিঠাই ভক্তদের কাছে ভীষণ রকমের কটাক্ষের শিকার হতে হয়েছিল।‌ কিন্তু সমস্ত কটাক্ষ উপেক্ষা করে কামাল করে দিয়েছে জি বাংলার এই ধারাবাহিক ফুলকি। চলতি সপ্তাহেও টিআরপি টপার ফুলকি। দ্বিতীয় স্থান দখলে রেখেছে নিম ফুলের মধু। তৃতীয় স্থানে উঠে এসেছে কোন গোপনে মন ভেসেছে। অর্থাৎ টিআরপি তালিকার প্রথম তিন দখল করে রেখেছে জি বাংলা। চলুন তাহলে এক নজরে দেখে নেওয়া যাক চলতি সপ্তাহের টিআরপি তালিকা-

সেরার লড়াইয়ে ফের সবাইকে মাত দিল ফুলকি! টিআরপিতে কামাল জি বাংলার! কোথায় দাঁড়িয়ে বাকিরা?

বাংলা টেলিভিশনের পর্দায় চলা ধারাবাহিকগুলির সাপ্তাহিক ফল প্রকাশ হয়ে থাকে মূলত বৃহস্পতিবার। দিন আজ। আসলে আজ বৃহস্পতিবার। আর এই বৃহস্পতিবারেই প্রকাশ্যে আসে টিআরপি (TRP) তালিকা। এই তালিকা বলে দেয় এই মুহূর্তে কোন বাংলা ধারাবাহিকটি বাঙালি দর্শকের মনের মধ্যে রাজত্ব করছে। আর তাই কোন ধারাবাহিক কত নম্বর পেল সেই দিকে দর্শক থেকে কলাকুশলীদের তীক্ষ্ণ দৃষ্টি থাকে।

বলাই বাহুল্য, বর্তমান সময়ে বাংলা ধারাবাহিকের টিআরপি তালিকায় কোনও একটি বিশেষ ধারাবাহিকের দাপট দেখা যাচ্ছে এমনটা নয়। এখন বিভিন্ন সময় বিভিন্ন ধারাবাহিক এসে জায়গা দখল করছে। অনুরাগের ছোঁয়া, জগদ্ধাত্রী নিজেদের সুদিন হারিয়েছে। এখন শীর্ষস্থানের লড়াই চলে ফুলকি, নিম ফুলের মধু, কথা, গীতা এলএলবি এই ধারাবাহিকগুলির মধ্যে।

বলাই বাহুল্য এখন এই শীর্ষস্থান দখলের লড়াইয়ে কখনও ফুলকি, কখনও নিম ফুলের মধু অথবা কথা, গীতারা জায়গা দখল করে নিচ্ছে। তবে অন্যান্য ধারাবাহিকগুলি টিআরপি তালিকায় প্রথম পাঁচের বাইরে মাঝেমধ্যে বেরিয়ে গেলেও একটি ধারাবাহিক শুরুর পর থেকে টিআরপি তালিকায় প্রথম পাঁচে দাপট দেখিয়েছে।‌ একটি বারের জন্যেও প্রথম পাঁচের বাইরে বেরিয়ে যায় নি এই ধারাবাহিকটি।

আরও পড়ুন: দিদির বিয়ে ভাঙতে মরিয়া নীলু! অনির্বাণকে মেনে নিতেই রাইয়ের ওপর চরম রাগল সে, বিরাট চমক মিঠিঝোরায়

যদিও মিঠাই ধারাবাহিক পরবর্তী এই ধারাবাহিকটি শুরু হওয়ার আগে মারাত্মক রকমের কটাক্ষের শিকার হতে হয়েছিল।‌ কিন্তু সমস্ত কটাক্ষ উপেক্ষা করে কামাল করে দিয়েছে জি বাংলার ধারাবাহিক ফুলকি। গতকাল এক বছর অতিক্রম করেছে এই ধারাবাহিকটি। আর এক বছরের মাথাতে আজ ফের একবার টিআরপি শ্রেষ্ঠ হয়ে উঠল ফুলকি। কোথায় দাঁড়িয়ে বাদবাকি ধারাবাহিকগুলি? চলুন তাহলে এক নজরে দেখে নেওয়া যাক চলতি সপ্তাহের টিআরপি তালিকা-

1st •• ফুলকি ৬.৭
2nd •• নিম ফুলের মধু ৬.৫
3rd •• কোন গোপনে ৬.৩
4th •• কথা ৫.৯
5th •• জগদ্ধাত্রী ৫.৩
6th •• জল থৈ থৈ , অনুরাগের ছোঁয়া ৫.১

Back to top button